"এসো নিজে করি"খালি ম্যাচের বক্স এর সাহায্যে সুন্দর একটা গাড়ি তৈরি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ মঙ্গলবার, অক্টোবর ১২/ ২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে খালি ম্যাচের বক্স এর সাহায্যে সুন্দর একটা গাড়ি তৈরি করে তা আপনাদের সামনে উপস্থাপন করব । চলুন শুরু করা যাক ।


asxcfv.jpg

সর্বশেষ মূল ছবি


ধাপ - ০১


wedf1.jpg


গাড়ি তৈরির প্রয়োজনীয় উপকরণ


১/ কাটার বা কাইচে ১টি ।
২/ একটি লাল টেপ।
৩/ তিনটি খালি ম্যাচ বক্স।
৪/ দুইটি কটন বা শক্ত কোন কাঠি।
৫/ ছোট একটি আঠা। আমি এখানে সুপার গুলো আঠা ব্যবহার করেছি।.
৬/ শক্ত কাগজ দিয়ে বানানো গোলা আকৃতির চারটি চাকা ।

ধাপ - ০২


sdscf.jpg


প্রথমে দুইটি খালি ম্যাচ কে একত্রে আঠার মাধ্যমে জোড়া লাগায়। তার পরে দুইটির উপরে আরেকটি ম্যাচ বক্স জোড়া লাগানোর জন্য। প্রথমে ম্যাচ বক্স এর হালকা ডিজাইন তৈরি করি কাইচির মাধ্যমে। তার পর আঠা ব্যবহার করে জোড়া লাগায়।

ধাপ - ০৩


sdc fvg.jpg


এবার কিছুক্ষণ অপেক্ষা করি। যাতে আরো মজবুত ভাবে বক্সের সাথে লেগে যায়। তারপর সেটি উল্টো করি। তার পর উল্টো পিঠে হালকা কানা করি। যাতে সেখানে আমি আরো হালকা কিছু পাতলা কাগজ লাগিয়ে। সেখানে আমি চাকাগুলো লাগাতে পারি। আর এর জন্য আমি ব্যবহার করেছি ম্যাচ বক্সের খোল। এরপর আমি তার সাথে দুইটি কটন ব্যবহার করি। এবং কটনের সাথে চাকা হিসেবে আমি একটু মোটা আকৃতির কাগজ গুলো ব্যবহার করি। যেগুলো আমি পূর্বেই চাকার আকৃতির করে কেটে রেখে ছিলাম। তারপর সেগুলো সেখানে জোড়া লাগিয়ে দেয়। এরপর চাকাগুলো মজবুত করার জন্য। চাকা গুলোর কানার ভেতরে আমি হালকা আঠা লাগিয়ে দেই। যাতে সেগুলো সেখান থেকে বেরিয়ে না আসে।
ধাপ - ০৪

wdfgvb.jpg


চাকা গুলো লাগানো হয়ে গেলে এবার আমি সেটি সোজা করি। সোজা করে দেখি যে কেমন হয়েছে। দেখতে মোটামুটি ভালই হয়েছে। এবার এটিকে আরো মানান করার প্রয়োজন । আর এর জন্য গাড়ির উপরে কালার দেওয়া প্রয়োজন। আর এই কালার দেওয়ার জন্য, আমি আগে থেকেই লাল টেপ কিনে রেখেছি। যাতে করে লাল টেপ দিয়ে আমি একটাকে আরো সুন্দর করে ফুটিয়ে তুলতে পারি।

ধাপ - ০৫


asxcfv.jpgsdfgbn.jpg

এবার আমি লাল টেপ নিয়ে গাড়ির এপাশ থেকে ওপাশ বেশ ভালোভাবে এই লাগিয়ে দিলাম যাতে বেশ সুন্দর দেখা যায়। এই কাজ করার পর দেখলাম আসলেই বেশ সুন্দর লাগছিল। তবে আমার কাছে যদি আরো ভিন্ন ধরনের এর বা কোন টাইপের কালার থাকতো তাহলে গাড়িটি আরো ফুটে উঠত। যাই হোক এই প্রথম কোনো জিনিস আমি নিজ হাতে তৈরি করলাম। তাই ফাস্ট টাইম বলে কিছুটা নার্ভাস ছিলাম। হোক সর্বশেষ গাড়িটি বানিয়ে আমি নিজ হাতে নিয়ে নিজের ছবি তুললাম । আর এভাবেই খালি ম্যাচের বক্স এর সাহায্যে সুন্দর একটা গাড়ি তৈরি করে তা আপনাদের সামনে উপস্থাপন কলাম ।


এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

ছোটবেলায় , আমরা এ ধরনের গাড়ি বানাতাম। আপনার Diy Project টি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে Diy Event এ Attend করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

খালি ম্যাচের বক্স এর সাহায্যে সুন্দর একটা গাড়ি তৈরি করেছেন যা আমার অনেক পছন্দ হয়েছে সত্যিই অসাধারণ হয়েছে ধন্যবাদ আপনাকে♥

 3 years ago 

আমার পোষ্টি দেখার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই আপনার গাড়িটি দেখতে 1986 সালে টয়োটা কোম্পানির একটি মডেলের মত লাগছে আপনি খুবই সুন্দর করে গাড়ি তৈরি করেছেন দেখতে অসাধারণ লাগছে আপনার জন্য শুভকামনা থাকলো

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার ম্যাচের বক্স দিয়ে গাড়িটি খুবই সুন্দর হয়েছে ।খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। খুব সহজেই বোঝা যাচ্ছে প্রুস্তুতপ্রণালীর প্রক্রিয়া ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

ভাইয়া আপনার পোস্ট দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল।ছোটবেলায় আমরা অনেক এভাবে গাড়ি গাড়ি খেলতাম। ফাঁকা দিয়াশলাই বক্স দিয়ে সুন্দর একটা গাড়ি তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

ফাঁকা ম্যাচের বক্স দিয়ে যে এত সুন্দর কিছু বানানো সম্ভব তা আপনার পোস্ট দেখে বুঝতে পারলাম। সত্যিই অসাধারণ গাড়ি বানিয়েছেন।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে এটা শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই, পোষ্টি দেখার জন্য

 3 years ago 

খালি ম্যাচ এর বক্স দিয়ে আপনি অনেক সুন্দর একটি গাড়ি তৈরি করেছেন। সত্যিই অনেক সুন্দর হয়েছে। বেশ ভালো লাগলো।চেষ্টা করুন ইউনিক কিছু তৈরি করার। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66666.50
ETH 3503.76
USDT 1.00
SBD 2.71