এসো নিজে করি || রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কাটা ফুল তৈরি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ মঙ্গলবার , ডিসেম্বর ২১/২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কাটা ফুল তৈরি করে তা এখন উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।


IMG_20211221_093332_893.jpgIMG_20211220_220930_432.jpg

সর্বশেষ মূল ছবি


🖌প্রথম ধাপ🖌️

IMG_20211220_220930_432.jpg

সর্ব প্রথম আমি লাল ও সবুজ কাগজ নেই। কাজের দিকে খুব ভালো ভাবে মন দেই এবং কাজটা শুরু করে দেয়।

🖌দ্বিতৃয় ধাপ🖌️

IMG_20211220_223159_714.jpg

কাটা ফুল তৈরীর প্রয়োজনীয় উপকরণ


★ রঙিন কাগজ
★ স্কেল
★ রাবার
★ রুল
★গাম
★কাইচি

🖌তৃতীয় ধাপ🖌️

IMG_20211220_224658_558.jpgIMG_20211220_225342_467.jpg

প্রথমে রঙিন কাগজ গুলো সুন্দর করে ভাঁজ করে নেই। প্রতিটি কাগজ একই ভাবে ভাঁজ করি। কোন সময় যেন অন্য রকম না হই।

🖌চতুর্থ ধাপ🖌️

IMG_20211220_230614_570.jpgIMG_20211220_231316_003.jpg

কাইচি দিয়ে খুব সুন্দর করে কাগজ গুলোকে কেটে নেই। খুব মনোযোগ সহকারে কাজটি করে নেই। এখানে আমি কিছু কাগজ কেটে রেখে দেয়। কাগজ কেটে নেওয়া কাজ শেষ।

IMG_20211221_090602_504.jpg

কাগজ গুলোকে ভালো ভাবে মেলিয়ে নেই। কাগজের কাটা ফুল গুলোকে স্কেল দ্বারা টেনে নেই। এখন কাগজ টানা কাজ শেষ।

🖌পঞ্চম ধাপ🖌️

IMG_20211221_091234_814.jpgIMG_20211221_091908_179.jpg

গাম দ্বারা সুন্দর ভাবে কাগজ গুলোকে লাগিয়ে নেই। খুব সাবধানে গাম লাগাতে হবে যেন কাগজের পাতায় না লাগে। ধাপে ধাপে পাতা গুলোকে লাগায়ে নেই।

IMG_20211221_091855_453.jpg

পাতা গুলোর সাথে গাম লাগানোর কাজ শেষ এবার পাতা গুলোকে হালকা করে ধরে এক পাশে সরিয়ে রেখে দেয়। তারপর কাগজ দিয়ে একটি ফুলদানি তৈরী করে নেই।

🖌ষষ্ট ধাপ🖌️

IMG_20211221_093324_299.jpg

অনেক কষ্টের পর আমি আমার কাজটি সম্পূর্ণ করতে সক্ষম হয় এবং সর্ব শেষ এই ছবিটি তুলি।


এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার রঙিন কাগজের কাটা ফুল পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দরভাবে একটি কাটা ফুল তৈরি করেছেন ।আপনার কাঁটা ফুল তৈরি দেখে আমার সত্যিই অসম্ভব সুন্দর লাগছে। রঙিন কাগজ ব্যবহার করে অনেক ধরনের জিনিস তৈরি করা যায়। তবে আপনার এই কাটা ফুল টি আমার কাছে ইউনিক লেগেছে, এত সুন্দর একটি ইউনিক পোস্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর রঙিন কাগজের ফুল আশা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কাঁটা ফুলের গাছ তৈরি করেছেন। যেটা খুবই সুন্দর হয়েছে রঙিন কাগজের সুন্দর ব্যবহার ছিল। আপনার তৈরীর কাটা ফুল খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।❤️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখার জন্য

 3 years ago 

বাহ , ভাই আপনি অনেক সুন্দর ভাবে একটি কাটা ফুল তৈরি করেছেন। এই ফলটিতে রঙ্গিন কাগজ ব্যবহার করায় দেখতে অনেক আকর্ষণীয় লাগছে ।সেই সাথে আপনি অনেক গুছিয়ে পোস্ট টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি পোষ্ট উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার ডাই পোস্ট টি আমার অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার ডাই প্রজেক্টেটি আসলে অসাধারণ হয়েছে। কাঁটাযুক্ত গাছটি দেখতে খুবই সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করতে গেলে অনেক সময়ের প্রয়োজন হয় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনার পোস্টটি ও তৈরি করতে মনে হয় অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য

 3 years ago 

সামনে ক্রিসমাস আসছে এবং আপনার এই কাজটি ক্রিসমাস ট্রি এর সাথে অনেকটাই মিল রয়েছে যা দেখতে খুব ভালো লাগছে ট

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর একটি কাটা ফুল তৈরি করেছেন যা দেখে খুবই ভালো লাগলো আমার আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনার রঙিন কাগজের তৈরি কাটা গাছ দেখতে ক্রিসমাস ট্রি এর মতো লাগছে। সামনে তো ক্রিসমাস আসছে। এক্ষেত্রে আপনার গাছটি দেখতে বেশ ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে এই গাছটির তৈরি করলেন। অসংখ্য ধন্যবাদ রঙিন কাগজ দিয়ে আমাদের সাথে সুন্দর একটি কাটা ফুল তৈরি করে শেয়ার করার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কাটা ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে। দেখে আমার অনেক ভালো লাগলো। আপনার সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে ফুল তৈরি করে আমি শিখতে পেরেছি। তাই আমার খুবই ভালো লাগছে।আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অসম্ভব সুন্দর একটি ফুল তৈরি করেছেন ভাইয়া। আমিতো প্রথমে দেখে অবাক হয়ে গেলাম এটা কি কাগজের ফুল। বিশ্বাসই হচ্ছিল না ।প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা সহজে বোঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59466.22
ETH 2616.54
USDT 1.00
SBD 2.44