এসো নিজে করি || রুল দিয়ে একটি ফুল অঙ্কন|| 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ মঙ্গলবার , ফেব্রুয়ারী ১৫/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রুল দিয়ে একটি ফুল অঙ্কন করে তা উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।

IMG_20220215_122241.jpgIMG_20220215_122128.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


IMG_20220215_111100.jpg

প্রয়োজনীয় উপকরণ


১/ সাদা কাগজ
২/ রাবার
৩/রুল
৪/হার্ড বোর্ড


ধাপ - ০২


IMG_20220215_113721.jpg


ফুল তৈরির জন্য প্রথমে হার্ডবোর্ড সাদা কাগজ এবং একটি রুল নেই এবং সাদা কাগজের উপর রুল দিয়ে প্রথমে আমি ফুলের মাঝখানের বৃত্ত এবং কিছু ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৩


IMG_20220215_114124.jpg


এবার আমি সেই মাঝখানের বৃত্ত ও ডিজাইনটিকে আরো বড় আকৃতির একটি বৃত্ত তৈরি করে। সেটি চারিদিক থেকে ঘিরে দেয়।

ধাপ - ০৪


IMG_20220215_114753.jpg


চারিদিক থেকে বৃত্তাকারটি ঘিরে গেলে এবার আমি সেই বৃত্ত সাথে দুইটি পাতার ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৫


IMG_20220215_115317.jpg


দুটি পাতার ডিজাইন তৈরি হয়ে গেলে এবার আমি অন্য সাইটে আরো তিনটা পাতার ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৬


IMG_20220215_115805.jpgIMG_20220215_120057.jpg

দুই সাইডে পাতার ডিজাইন তৈরি শেষে। এবার আমি অন্য আরেকটি সাইটে একটি পাতা ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৭


IMG_20220215_120627.jpg


তিন সাইডে পাতার ডিজাইন তৈরি শেষে। এবার আমি বাকি অন্য একটি সাইটে দুইটি পাতা ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৮


IMG_20220215_121845.jpg


ফুলের পুরো ডিজাইন শেষে। এবার আমি রুল দিয়ে হালকা ভাবে কালার করে সেটিকে আরো ফুটিয়ে তুলি।

ধাপ - ০৯


IMG_20220215_122241.jpg


ফুলটি সম্পূর্ণভাবে তৈরি শেষ হলে। এবার আমি সেটির এক পাশে আমার আইডি নাম লিখে এবং সর্বশেষ আমি এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে।আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে কত সহজেই আপনি সুন্দর একটি ফুল অংকন করে ফেললেন। কারো আঁকাআঁকি দেখলে মনটা কেমন আঁকুবাকু করে, কারণ এই প্রতিভাটি আমার মাঝে নেই। আমি রঙিন কাগজ কার্টুন বা অন্যান্য বস্তু দিয়ে কোনো কিছু তৈরি করতে পারি আঁকাআঁকি আমার দ্বারা সম্ভব নয়। তাই আপনার চিত্রাংকন টি আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুল দিয়ে একটি ফুল অঙ্কন খুবই সুন্দর হয়েছে, আপনি অনেক দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করলেন। আপনার চিত্রাঙ্কন উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 
ভাইয়া রুল দিয়ে ফুলের চমৎকার একটি চিত্রাংকন সম্পন্ন করেছেন আপনি। আপনার চিত্রাংকন টি দেখতে খুবই সুন্দর লাগছে। চেষ্টা করলে আপনি আরও অনেক ভালো করতে পারবেন আশা করছি। শুভ কামনা আপনার জন্য ভাইয়া।
 2 years ago 

অনেক সুন্দর একটি ফুলের আর্ট করেছেন আপনি। আমার কাছে আপনার আর্ট বেশ ভালো লেগেছে। বিশেষ করে পেন্সিল দিয়ে এরকম আর্ট গুলো করলে অনেক সুন্দর দেখায়। আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাই, তবে যদি এটি কালার করে করতেন, তাহলে আরো বেশি সুন্দর লাগত। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুল অংকন করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ফুল অংকন করেছেন। ফুলটি দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনার অংকনের দক্ষতা আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুণভাবে আপনি এই ফুলের চিত্রটি অংকন করেছেন। অনেক সুন্দর একটি চিত্র অংকন করে সকলের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

ওয়াও আপনি খুব অসাধারণ একটি ফুল অংকন করেছেন। আপনার চিত্রাংকন খুব অসাধারণ দেখাচ্ছে। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার চিত্রাংকন টি। পেন্সিল দিয়ে খুব অসাধারণ ভাবে এটি ফুটিয়ে তুলেছেন। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রুল দিয়ে একটি ফুল অঙ্কন দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 
ওয়াও অসাধারণ ভাবে আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর লাগতাছে এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। বিষয়টি আমার অনেক বেশি ভালো লেগেছে। সত্যি অনেক সুন্দর ছিল আপনার পেন্সিল দিয়ে তৈরি করা ফুলটি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পোস্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য,,
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি খুব সুন্দর ভাবে একটি ফুলের চিত্রাঙ্কন করেছেন। আপনার চিত্রাঙ্কন দেখে পুরো মুগ্ধ হয়ে গেলাম। আপনার আর্ট দেখেই বুঝা যাচ্ছে আপনার আর্টের হাত অনেক পাকা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55825.83
ETH 2516.08
USDT 1.00
SBD 2.28