পেঁয়াজের কাইলী ও আলুর চচ্চড়ি রান্নার রেসিপি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ শুক্রবার , ডিসেম্বর ১৭/২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে পেঁয়াজের কাইলী ও আলুর চচ্চড়ি রান্নার রেসিপি উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।


IMG_20211216_155326_645.jpgIMG_20211216_165133_076.jpg

সর্বশেষ মূল ছবি


ধাপ - ০১


IMG_20211216_155012_856.jpgIMG_20211217_090307_686.jpg

রান্নার প্রয়োজনীয় উপকরণ


১। পেঁয়াজের কাইলী
২। ঝাল
৩। পেঁয়াজ
৪। রসুন
৫। আদা
৬। হুলুদ
৭।তৈল
৮। জিরা
৯। মসলা
১০। লবন
১১। ধনিয়া
১২। পাতা

ধাপ - ০২



পেঁয়াজের কাইলী গুলোকে প্রথমে ছোট ছোট করে কেটে একটি পাত্রে রাখি । এবং সেগুলো কে খুব সুন্দর ভাবে পানি দিয়ে পরিষ্কার করে নেয় ।

ধাপ - ০৩


IMG_20211216_161445_026.jpgIMG_20211216_161558_500.jpg

এবার আমি প্রথমে চুলার উপরে কড়া বসায় এবং কড়া বসানোর পর তার ভিতরে তেল দিয়ে দেই। তেল দেয়ার পর তা গরম না হওয়ার পর্যন্ত জ্বাল দিতে থাকি ।

ধাপ - ০৪


IMG_20211216_162106_334.jpg


তেল গরম হয়ে গেলে এবার আমি তার ভেতরে রান্না সকল মসলাগুলো ঢেলে দেই। এবং তার সাথে একটা খুন্তি দিয়ে সেগুলো নাড়াচাড়া করতে থাকি যতক্ষণ না পর্যন্ত মসলাগুলো ভালো রকমের একটা কালার না আসে।

ধাপ - ০৫


IMG_20211216_163231_270.jpg


মসলাগুলো ভালো রকমের কালার চলে আসলে, এবার আমি তার ভেতরে পেঁয়াজের কাইলী ও আলু টুকরোগুলো ঢেলে দেয়। এবং একটা খুন্তি নিয়ে সেগুলো ভালোভাবে নাড়াচাড়া করতে থাকি। যাতে করে মসলা গুলোর সাথে পেজের কালি গুলো ভালো ভাবে মিশে যায়।

ধাপ - ০৬


IMG_20211216_165115_977.jpg


ভালোভাবে মিশে গেলে এবার আমি সেগুলো সিদ্ধ করার জন্য তার ভিতরে হালকা পানি ঢেলে দেয়। পানি ঢেলে দিয়ে বেশ কিছুক্ষণ জ্বাল দেয়। তারপর এগুলো যখন সিদ্ধ হয়ে প্রস্তুত হয়ে যায় , তখন আমি আলু ও পেঁয়াজের কাইলী চচ্চড়ি গুলো কড়ার ভিতর থেকে একটি গামলায় নামিয়ে রাখি।

ধাপ - ০৭


IMG_20211216_165129_642.jpg


গামলায় নামিয়ে রাখার পর আমার রেসিপির সর্বশেষ এই ছবিটি তুলি।

এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার রেসিপিটি আমার কাছে দারুণ লেগেছে। তবে এই সবজি তাকে আমরা পেঁয়াজের কলি কিংবা পাতা বলে থাকি। আর এই পেঁয়াজের কলি দিয়ে আলু ভাজি করলে তা খেতেও বেশ মজাদার লাগে।
ধন্যবাদ আপনার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে পোষ্টি পড়ার জন্য

 3 years ago 
পিয়াজের কালি ও আলু চচ্চড়ি আপনি দারুন ভাবে রান্না করেছেন ভাইয়া। অনেক ভালো লাগলো প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং পেঁয়াজের কালি খেতে খুবই ভালো লাগে এবং অনেক টেস্টি লাগে। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

পেঁয়াজের কালি ও আলু দিয়ে খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপনি ।যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু একটি ভাজি হবে ।পেঁয়াজের কালি খেতে এমনিতেই খুবই মজাদার হয়ে থাকে ।আর আপনি এর মধ্যে আলু দিয়েছেন তাতে আরো বেশি সুস্বাদু হবে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর ইউনিক একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ পোস্ট পড়ার জন্য

 3 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে রেসিপিটি বানিয়েছেন দেখে বেশ সুস্বাদু মনে হচ্ছে আশা করি আপনি আমাদের মাঝে এরকম আরো সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করবেন।

আপনার জন্য আন্তরিকভাবে শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে, আমি আরও ভালো করব

 3 years ago 

আপনার রেসিপি টি অনেক সুন্দর হয়েছে দেখে জিভে জল এসে গেল। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অসাধারণ একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমাদের গ্রাম বাংলার মানুষেরা এই ধরনের খাবার অনেক বেশি পছন্দ করে। আপনার এই রেসিপিটি দেখার পরে যে কোন ব্যক্তি অতি সহজে এই খাবারটি রান্না করতে সক্ষম হবে বলে আমি মনে করি।

 3 years ago 

বিস্তারিত বলার জন্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

পেঁয়াজের কাইলি আমাদের এলাকায় পরিচিত পেঁয়াজের কলি নামে। আমার মনে হয় সারা বাংলাদেশের মানুষই এই খাবারটি সঙ্গে পরিচিত। শীতকালে যখন পেঁয়াজের চাষ চাষ হয় তখন এই সবজীটি বাজারে আসে। ধন্যবাদ আপনাকে এমন একটি সবজির সঙ্গে সবাইকে পরিচয় করিয়ে দেয়ার জন্য

 3 years ago 

সুন্দর করে, আমাকে বোঝানোর জন্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

শীতকাল এলেই এই সবজিটি বাজারে দেখা যায়। ছোটবেলায় পেঁয়াজের এই কাইলী গুলো চুলার পাশে তাপ দিয়ে অনেক পুড়িয়ে খেয়েছি। আপনার এই রেসিপিটি দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। রেসিপি রান্না করার পদ্ধতি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

পেঁয়াজের কলিপুড়িয়ে খাওয়া যায়। আমি জানতাম না।ধন্যবাদ ভাইয়া জানানোর জন্য।

 3 years ago 

আপনার রেসিপিটি আমার কাছে দারুন লেগেছে। পেঁয়াজের কালি দিয়ে আলু ভাজি খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপির প্রতিটি ধাপের বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago (edited)

আমার পোস্ট পড়ার জন্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33