কুমড়া গাছের লতা ও পাতার শাক রান্নার রেসিপি|| 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ শনিবার , জানুয়ারী ২৯/০১/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে কুমড়া গাছের লতা ও পাতার শাক রান্নার রেসিপি উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।


2.jpg09.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


1.jpg3.jpg

রেসিপির প্রয়োজনীয় উপকরণ


১/ কুমড়া গাছের লতা ও পাতা
২/ঝাল,
৩/ পিয়াজ
৪/ রসুন
৫/ লবণ
৬/ পানি
৭/ পরিমাণ মতো তেল


ধাপ - ০২


2.jpg3.jpg

প্রথমে আমি কুমড়া গাছের লতা এবং পাতা আলাদা করে ফেলি। তারপর লতা ও পাতাগুলো ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে পাতাগুলো কুচি কুচি করে কেটে নেয় এবং তারপর আবার আমি লতাগুলো ও ছোট ছোট আকারে কেটে নিয়ে দুইটি আলাদা পাত্রে রাখি।

ধাপ - ০৩


4.jpg5.jpg

শাক গুলো কাটা শেষ হলে এবার আমি আকার উপরে কড়া বসিয়ে দেয় এবং তার মধ্যে আমি কুমড়ার পাতা ও লতা কুচি করে কেটে রাখা শাক গুলো দিয়ে দেয়। এবং সেগুলো সিদ্ধ করার জন্য তার ভিতরে পরিমাণ মতো পানি ঢেলে দেই।

ধাপ - ০৪


6.jpg7.jpg

পানি দেওয়ার পর এবার সেগুলো মিক্স করার জন্য একটা খুন্তির ব্যবহার করি এবং খুন্তি দিয়ে আমি সেগুলো নেড়েচেড়ে মিক্স করে দেই।এবং এর সাথে আকায় জ্বাল দিয়ে সেগুলো সিদ্ধ করতে থাকি।

ধাপ - ০৫


8.jpg9.jpg

কুমড়া শাক যখন সিদ্ধ হয়ে যায় এবার আমি শাকের ভিতরে রেসিপি তৈরির সমস্ত মশলাপাতি গুলো দিয়ে দেই এবং একটা খুন্তির মাধ্যমে সেগুলো নাড়াচাড়া করে তার সাথে মিশিয়ে দেয়।
এবং এর সাথে জ্বাল করতে থাকি।

ধাপ - ০৬


11.jpg12.jpg

মসলাগুলো শাকের সাথে মিশে গেলে এবার আমি সেগুলো নামিয়ে রাখি এবং আকার উপরে আবার কড়া বসায়। এবং কড়ার মধ্যে পরিমাণমতো তেল রসুন ও পেঁয়াজ দিয়ে সেগুলো ভাজি করি।

ধাপ - ০৭


23.jpg45.jpg

ভাজি করা হয়ে গেলে এবার আমি আবার তার মধ্যে কুমড়ার শাক গুলো দিয়ে দেয় এবং একটা খুন্তি দিয়ে সেগুলো ভালোভাবে নাড়াচাড়া করে মিশিয়ে দেয়। আর এভাবে তৈরি হয়ে যায় আমার কুমড়া গাছের লতা ও পাতার শাক রান্নার রেসিপি।

ধাপ - ০৮


09.jpg

আমার শাকের রেসিপি তৈরি হয়ে গেলে, এবার আমি কড়ার উপর থেকে সেটি একটা গামলায় ঢেলে রাখি এবং সর্বশেষ আমি এই ছবিটি তুলি।


এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 2 years ago 

কুমড়ো শাক রান্নার রেসিপি টা তো অসাধারণ দেখাচ্ছে। এমনিতে কুমড়ো শাক ভাজি করলে আমার খেতে ভীষণ ভালো লাগে। এমনই আপনার রেসিপিটা ও আমার কাছে অসাধারণ লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

কুমড়া গাছের লতা ও পাতার শাক রান্না রেসিপি অসাধারণ হয়েছে। কুমড়া শাক খেতে আমার কাছে খুবই ভালো লাগে এবং কুমড়া শাকের প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে। কুমড়া শাক রান্নার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44