নিজের পছন্দের তোলা রেনডম ফটোগ্রাফি পর্ব নং -০১ // @ shy- fox 10 % beneficiary 💗

আসসালামু আলাইকুম

আজ রোজ সোমবার, ০৩ জানুয়ারি ২০২২।

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আমি আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো ও সুস্থ আছি। আশা করি আপনারাও অনেক ভাল ও সুস্থ আছেন। আজ আমি আপনাদের মাঝে আমার তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করবো।



ফটোগ্রাফি নং -০১

IMG_20220103_103402_Bokeh.jpg

লাল শাপলা ফুল

আমাদের দেশে সাদা,গোলাপী ও লাল শাপলা বেশি দেখা যায়।ফটোগ্রাফিটিতে একটি লাল শাপলা ফুল দেখা যাচ্ছে।এটি আমার অনেক পছন্দের ফুল।এটি সাধারণত খাল, বিল, দিঘীতে,পুকুরে দেখতে পাওয়া যায়।এটি আমার বাসার পাশের পুকুর থেকে তোলা।



ফটোগ্রাফি নং -০২

IMG_20220103_095323_Bokeh.jpg

পাতাবাহার গাছ

এটি একটি পাতাবাহার গাছ। পাতাবাহার গাছ অনেক প্রজাতির হয়ে থাকে। এই পাতাবাহার গাছটিতে কখনো ফুল হয় না।

ফটোগ্রাফি নং -০৩

IMG_20220103_095425_Bokeh.jpg

হলুদ গাঁদাফুল

এই ফুলটি চেনেনা এমন মানুষ খুব কমই পাওয়া যায়।এই ফুলটি শীতকালে ফোটে। গ্রামের প্রায় প্রতিটি বাড়িতে এই ফুল গাছ দেখা যায়।



ফটোগ্রাফি নং-০৪

IMG_20220103_095545_Bokeh.jpg

হলুদ চন্দ্রমল্লিকা ফুল

এই ফুলটি আমার খুব পছন্দের একটি ফুল। চন্দ্রমল্লিকা ফুলের মোট ৬৬ টি প্রজাতি রয়েছে। এই হলুদ চন্দ্রমল্লিকা গাছে একই সাথে ছোট ও বড় দুই ধরনের ফুল ফোটে।



ফটোগ্রাফি নং -০৫

IMG_20220103_095812_Bokeh.jpg

ক্যাকটাস

ক্যাকটাস গাছ বিভিন্ন ধরনের হয়ে থাকে।এই ক্যাকটাস গাছটিতে কোন ফুল ফোটে না।গ্রামে প্রায় সবার বাড়িতে ক্যাকটাস গাছ দেখতে পাওয়া যায়।



ফটোগ্রাফি নং -০৬

IMG_20220103_100137_Bokeh.jpg

ঘিয়ে জবা ফুল

ঘিয়ে জবা আমার খুব পছন্দের একটি ফুল।ঘিয়ে জবা ফুল দেখতে অনেক সুন্দর লাগে।

আশা করি আপনাদের সবার ভাল লেগেছে। আজকের মতো এখানেই শেষ করছি। ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করছি।
নতুন কিছু নিয়ে পরবর্তীতে দেখা হবে।সবার সুস্থতা কামনা করছি।
ইতি-
@mdjubaar

Sort:  

আপনার ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ। কোনটা রেখে কোনটার কথা বলবো বুঝতে পারছি না। আমার কাছে ঘিয়ে জবা ফুলের ফটোগ্রাফি টা দেখতে খুব খুব সুন্দর লাগছে। জবা ফুল আমার খুব পছন্দের একটি ফুল। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন‍্য।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য।

অসাধারণ ফটোগ্রাফি করেছেন, প্রতিটি ছবি মাথানস্ট হয়েছে, লাল গোলাপ ফুলটি অসাধারণ লেগেছে সব মিলিয়ে সুন্দর ফটোগ্রাফি করেছেন 💗💗💗💗

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফিগুলো খুবই চমৎকার হয়েছে। অনেকদিন পর শাপলা ফুল দেখলাম। দেখে খুবই ভালো লাগলো। পাতাবাহার ফুলের গাছটি খুবই চমৎকার লাগছে। এটি ঘরে সাজালে খুব ভালো লাগবে দেখতে। তাছাড়া আপনার গাদা এবং জবা ফুলের ফটোগ্রাফিটাও অসাধারন হয়েছে।

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

বাহ খুব সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো ।আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে শাপলা ফুলের ফটোগ্রাফি টি। খুবই চমৎকার ভাবে আপনি ফটোগ্রাফি গুলো করেছেন। আমার কাছে প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর লেগেছে ।চন্দ্রমল্লিকা গুলোও দেখতে অসাধারন ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া আমার কাছে বিশেষ করে ২,৩, এবং ৬ নাম্বার ছবিটি অনেক বেশি ভালো লেগেছে এছাড়া বাকি ছবিগুলোও অনেক সুন্দর। এগিয়ে যান ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

দোয়া করবেন ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

দারুন সুন্দর ফটোগ্রাফি হয়েছে প্রত্যেকটা ফুলগুলো দেখতে খুবই চমৎকার লাগছে ।হলুদ চন্দ্রমল্লিকা ফুলটা আমার কাছে অসাধারণ লাগছে ছোট্ট একটি গাছে কত সুন্দর ভাবে ফুলগুলো ফুটে আছে খুব সুন্দর লাগছে দেখতে ।পাতাবাহার গাছের ছবিটি খুব সুন্দর তুলেছেন আপনি এই পাতার গাছটা আমার কাছে খুব ভালো লাগে ।এই গাছটি আমার ছিল কিন্তু এখন আর নাই ।অসাধারন হয়েছে প্রত্যেকটা ছবি।

ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

আপনি চমৎকার সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দিয়েছেন ভাই। আমার কাছে ব্যক্তিগতভাবে চন্দ্রমল্লিকা এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি পছন্দ হয়েছে এবং আপনি প্রতিটি পদের ফটোগ্রাফি একদম স্পষ্ট ভাবে করতে সক্ষম হয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ,আর অনেক গুছিয়ে লিখেছেন আপনি ,তবে প্রতিটি ফটোগ্রাফি পোস্টের মধ্যে জায়গার লোকেশন দিতে হয়। আপনি পোস্ট এডিট করে ঠিক করুন। আর সেটা ও যদি করতে না পারেন তবে
ডিসকোর্ড এ টিকিট কেটে প্রশ্ন করুন। ধন্যবাদ।

 3 years ago 

@mdjubaar পোস্ট টি এডিট করে লোকেশন টি দিয়ে দিন। লোকেশন এর লিংক শেয়ার করতে হবে ভাইয়া৷ কোনো কিছু না বুঝে থাকলে টিকেট কেটে ডিসকোর্ড এ কথা বলুন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59190.13
ETH 3187.58
USDT 1.00
SBD 2.45