নিজের পছন্দের তোলা রেনডম ফটোগ্রাফি পর্ব নং-০২//@ shy-fox 10% beneficiary 💗

আসসালামু আলাইকুম

আজ রোজ শুক্রবার, ১৪ ই জানুয়ারি ২০২২।

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আমি আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো ও সুস্থ আছি। আশা করি আপনারাও অনেক ভাল ও সুস্থ আছেন। আজ আমি আপনাদের মাঝে আমার তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করবো।



ফটোগ্রাফি নং -১

IMG_20220105_102250_Bokeh.jpg

রক্ত গাঁদা ফুল

https://what3words.com/dryness.hotness.roadmap
এই ফুলটি চেনেনা এমন মানুষ খুব কমই পাওয়া যায়।এই ফুলটি শীতকালে ফোটে। গ্রামের প্রায় প্রতিটি বাড়িতে এই ফুল গাছ দেখা যায়।ফুলের পাঁপড়ি গুলো দেখতে রক্তের মতো। এজন্য এই ফুলের নাম রক্ত গাঁদা ফুল।



ফটোগ্রাফি নং -২

IMG_20220103_095712.jpg

খইরি চন্দ্রমল্লিকা ফুল

https://what3words.com/dryness.hotness.roadmap
চন্দ্রমল্লিকা ফুলের মোট ৬৬ টি প্রজাতি রয়েছে। তার মধ্যে খইরি চন্দ্রমল্লিকা ফুলটি আমার খুব পছন্দের একটি ফুল।



ফটোাগ্রাফি নং - ৩

IMG_20220103_095820_Bokeh.jpg

ক্যাকটাস

https://what3words.com/dryness.hotness.roadmap
ক্যাকটাস গাছ বিভিন্ন ধরনের হয়ে থাকে।এই ক্যাকটাস গাছটিতে ফুল ফোটে না ।গ্রামে প্রায় সবার বাড়তে ক্যাকটাস গাছ দেখতে পাওয়া যায়।



ফটোগ্রাফি নং -৪

IMG_20220103_100031_Bokeh.jpg

ঘৃতকুমারী গাছ

https://what3words.com/dryness.hotness.roadmap
এটি একটি ভেষজ উদ্ভিদ আমাদের সবারই কমবেশী জানার কথা। দেখতে অনেকটা আনারস গাছের মত।এর পাতাগুলি পুরু,দুধারে করাতের মত কাঁটা।এই গাছটি প্রায় সকলের পরিচিত।



ফটোগ্রাফি নং -৫

IMG_20220103_100335_Bokeh.jpg

সাদা জবা ফুল

https://what3words.com/dryness.hotness.roadmap

সাদা জবা ফুল আমার খুব পছন্দের একটি ফুল।সাদা জবা ফুল দেখতে অনেক সুন্দর লাগে।

আশা করি আপনাদের সবার ভাল লেগেছে
আজকের মতো এখানেই শেষ করছি। ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করছি।

নতুন কিছু নিয়ে পরবর্তীতে দেখা হবে।সবার সুস্থতা কামনা করছি।
ইতি-
@mdjubaar

Sort:  

Is this Tagetis?

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিলো। আপনি সুন্দর সুন্দর ফুল ফটোগ্রাফি করেছেন আমি পুরাই মুগ্ধ হয়েছি। আমার কাছে প্রতিটি ফুলের ছবিই অনেক ভালো লেগেছে। সব থেকে ভালো লেগেছে সাদা জবা ফুলের ফটোগ্রাফি টা। প্রতিটি ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন‍্য।

 2 years ago 

খুবই সুন্দর কিছু ফুলের আলোক চিত্র আপনি উপস্থাপন করেছেন।।
প্রত্যেকটা ছবি দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।।
সাথে সুন্দর করে বর্ণনা করেছেন।।
বিশেষ করে সাদা জবা ফুল।।

 2 years ago 

বাহ দারুণ পোস্ট এবং অসাধারণ ফটোগ্রাফি ছিল। পোস্ট টা দেখে মনে হয়নি আপনি নতুন মেম্বার। যাইহোক রক্ত গাঁদা হলুদ গাঁদার তুলনায় অনেক কম পাওয়া যায়। এটা ভালো ছিল। এবং খয়রী চন্দ্রমল্লিকা টাও দারুণ ছিল। এছাড়া ক‍্যাকটাস এবং অ‍্যলোভেরা টাও দারুণ ছিল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

সত্যিই অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি আজকে। ফুল গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমার ফুল গাছ আর যে কোন ফুল খুবই ভালো লাগে। তেমনি সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদেরকে আজকে শেয়ার করলেন। ফুল গুলো দেখতে এক কথায় অসাধারণ দেখাচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি ফুলের ছবিগুলো দেখতে অনেক ভালোবাসি। ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। ঘৃতকুমারী গাছের ছবিটাও অনেক ভালো লেগেছে আমার কাছে। পাশাপাশি আপনি অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

নিঃসন্দেহে আপনার তোলা ফটোগ্রাফী গুলো জাস্ট দারুণ হয়েছে।

তবে,
ফটোগ্রাফী পোস্টের কিছু বেসিক নিয়ম আছে।যেমনঃ-

  • অন্তত পক্ষে ৭ টি ছবি দিতেই হবে।
  • ছবির নিচের লিখাগুলোর পরিমাণ আরেকটু বাড়াতে হবে।
  • কোন ডিভাইস দিয়ে ছবি তুলেছেন তা উল্লেখ্য করতে হবে।
  • পোস্টের সাথে মিলিত ট্যাগ ব্যবহার করবেন। যেমন আপনি ফটোগ্রাফী পোস্ট করেছেন তবে ফটোগ্রাফী ট্যাগ ব্যবহার করেননি।
চিন্তিত হবার কিছু নেই,ক্লাসে উপস্থিত থাকলে সব শিখে যাবেন।

আমার ভুল ধরিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

➡️ আপনার রেনডম ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার লেগেছে। বিশেষ করে 5 নাম্বার ছবিটা আমার খুবই ভালো লেগেছে। আপনি যে খুব ভালো ফটোগ্রাফি করতে পারেন তাতে কোন সন্দেহ নাই। আপনি খুব সুন্দর করে করে ফটোগুলো তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58668.45
ETH 3162.85
USDT 1.00
SBD 2.44