লেভেল -১ হতে আমার অর্জন//By@mdjubaar//@shy-fox 10% beneficiary💗

আসসালামু আলাইকুম

আজ রোজ বুধবার,১২ ই জানুয়ারি ২০২২।

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আমি আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো ও সুস্থ আছি। আশা করি আপনারাও অনেক ভাল ও সুস্থ আছেন।আমি এর আগে আমার বাংলা ব্লগে আমার পরিচয় মূলক পোস্ট করেছিলাম।আজ আমি লেভেল -১ অর্জন করার জন্য পোস্ট করবো।আমি এখান থেকে নতুন কিছু শিখতে ও জানতে পারবো বলে আশা করি। প্রতিটি লেভেল সঠিকভাবে শিখে নিজেকে দক্ষ করে গড়ে তুলতে পারবো। আপনাদেরকে ও নতুন কিছু দেয়ার চেষ্টা করবো সব সময়। সবাই আমার জন্য দোয়া করবেন।
IMG_20220112_113639.jpg
https://what3words.com/dryness.hotness.roadmap

লেভেল ওয়ান থেকে আমি যা শিখতে ও জানতে পেরেছি তা নিচে দেওয়া হলঃ

প্রশ্নঃ কোন ধরনের এক্টিভিটিজ স্পামিং বলে গণ্য হয়?

উত্তরঃ
স্পামিং কয়েক ধরনের হয়ে থাকেঃ
১।কোন ঘটনাকে বারবার বিভিন্ন ভাবে বর্ণনা করার চেষ্টা করা।
২।নির্দিষ্ট কিছু ব্যক্তিকে কোন পোস্টে বারবার মেনশন করা।
৩।অপ্রাসঙ্গিক ট্যাগ বারবার ব্যবহার করা।

প্রশ্নঃ ফটো কঁপিরাইট সম্পর্কে আপনি কি ধারণা অর্জন করেছেন?

উত্তরঃ
কোনো ওয়েবসাইট বা সোর্স থেকে কোনো ছবি কপি করে নিজের বলে চালিয়ে দেওয়া।স্টিমিটে ফটো কঁপিরাইট সম্পর্কিত ছবি ব্যবহার নিষিদ্ধ। এটা এক ধরনের অপরাধ।

প্রশ্নঃ তিনটি ওয়েবসাইটের নাম বলুন, যেখান থেকে কপিরাইট ফ্রি ফটো সংগ্রহ করা যায়।

উত্তরঃ
১।Pixabay
২।Unsplash
৩।Pixel

প্রশ্নঃ পোস্ট করার সময় কেন ট্যাগ ব্যবহার করতে হয় এবং কিসের ভিত্তিতে ট্যাগ নির্বাচন করতে হয়?

উত্তরঃ
যে বিষয়ের উপর পোস্ট করবো সেই বিষয়ের উপর ট্যাগ করলে একই ধরনের ট্যাগ দিয়ে সবগুলো পোস্ট খুঁজে পাওয়া যায়।
ট্যাগ নির্বাচন করতে হয় যে বিষয়ের উপর লিখবো সেই সংশ্লিষ্ট বিষয়ের কীওয়ার্ডস।

প্রশ্নঃ আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কি কি বিষয়ের উপর পোস্ট লেখা নিষিদ্ধ?

উত্তরঃ
১।গরুর মাংসের রেসিপি।
২।শুকরের মাংসের রেসিপি।
৩।রাজনৈতিক পোস্ট।
৪।ধর্মীয় বিষয়ক পোস্ট।

প্রশ্নঃ প্লাগারিজম সম্পর্কে আপনি কি জানেন?

উত্তরঃ
অন্যের কোন লেখাকে নিজের বলে চালিয়ে দেওয়া অথবা কিছুটা পরিবর্তন করে নিজের বলে চালিয়ে দেওয়া।

প্রশ্নঃ re-write আর্টিকেল কাকে বলে?

উত্তরঃ
re-write আর্টিকেল বলতে বুঝায় এমন কোনো বিষয়ের উপর লেখা যেটা ওয়েবসাইট অথবা ভালো কোনো সোর্স থেকে সংগ্রহ করতে হবে।যখন ওই লেখাটি কেউ নিজের মতো করে সাজিয়ে লিখবে তাকে রিরাইট বলে।

প্রশ্নঃ ব্লগ লেখার সময় re- write আর্টিকেলে কি কি বিষয় উল্লেখ করতে হবে?

উত্তরঃ
re- write আর্টিকেল লেখার সময় যে সোর্স থেকে তথ্য সংগ্রহ করা হয়েছে সেই সোর্স টি অবশ্যই উল্লেখ করতে হবে। নিজের লেখা হতে হবে অন্তত ৭৫ শতাংশ বাকি অংশ অন্য সাইট থেকে নিয়ে সোর্স উল্লেখ করতে হবে।

প্রশ্নঃ একটি পোস্ট কখন ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য করা হয়?

উত্তরঃ
একটি পোস্টে যখন ১ টি ছবি ও ১০০টি এর কম আর্টিকেল ব্যবহার করা হয় তখন একটি পোস্ট ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য করা হয়।

প্রশ্নঃ প্রতি ২৪ ঘণ্টায় একজন ব্লগার সর্বোচ্চ কতটি পোস্ট করতে পারে? (আমার বাংলা ব্লগ কমিউনিটিতে)

উত্তরঃ
প্রতি ২৪ ঘণ্টায় একজন ব্লগার সর্বোচ্চ ৪ টি পোস্ট করতে পারে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে।

Sort:  
 3 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম । আপনি আমার বাংলা ব্লগ এর লেভেল ওয়ান পরীক্ষায় স্টিমিট প্ল্যাটফর্মের বেসিক বিষয়গুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।এবং পোস্টটি পড়ে যা বুঝতে পারলাম আপনি এগুলো মোটামুটি ভালোভাবে আয়ত্ত করতে পেরেছেন । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

যদিও আপনি খুব সংক্ষিপ্ত ভাবে বিষয়গুলো তুলে ধরেছেন। কিন্তু বিষয়গুলো যে আপনি ভালভাবে বুঝতে পেরেছেন সেটা আপনার পোস্ট দেখে বোঝা যাচ্ছে। আজ রাতে ক্লাসে উপস্থিত থেকে ভাইভা দেবেন। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43