আলু, বেগুন ও মাছ রান্নার রেসিপি। 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো.....
আমার প্রিয় স্টিমিট বন্ধরা,
আমি বাংলাদেশ থেকে @mdintiaz
আজ রবিবার, জানুয়ারী ২৩/২০২২

আসসালামু আলাইকুম, আমার বাংলা ব্লগ এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগণ, আশা করি ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে আলু, বেগুন ও মাছ রান্নার রেসিপি তুলে ধরবো। চলুন শুরু করা যাক।

IMG20220122111931.jpg

সর্বশেষে মূল ছবি

ধাপ-১
IMG20220121190411.jpg

প্রথমে আলু গুলো ভালভাবে কেটে একটি পাত্রে রাখলাম এবং পানি দিয়ে ভালভাবে পরিষ্কার করে ২ মিনিট ধরে ধুয়ে নিলাম।

ধাপ-২
IMG20220122113042_01.jpg

এবার আকার উপরে একটি কড়ায় নিলাম এবং গরম করার জন্য ২ মিনিট রাখলাম। কড়ায় গরম হয়ে গেলে তেল দিয়ে দিলাম।

ধাপ-৩
IMG20220121183220.jpg

এবার আমি গরম তেলের মধ্যে মাছ ছেড়ে দিলাম ভাজার জন্য। মাছটি ভালভাবে ভাজার জন্য ৫ মিনিট গরম তেলের মধ্যে রাখলাম।

ধাপ-৪
IMG20220122105050.jpg

মাছ ভাজা হয়ে গেলে একটি পাত্রে রাখলাম। আপনারা দেখতে পারছেন মাছটি ভালভাবে ভাজা হয়ে গেছে।

ধাপ-৫
IMG20220121190618.jpg

এবার আমি ঝাল, পেয়াজ, রসুন, ধনিয়া, মসলা ইত্যাদি ভালভাবে বাঁটলাম এবং বাঁটা মসলাগুলো কড়ায়ের মধ্য দিয়ে দিলাম। তারপর লবণ ও হলুদ গুড়া দিয়ে দিলাম।

ধাপ-৬
IMG20220122104829.jpg

এবার বাঁটা মসলাগুলোর মধ্যে আলু কুটা গুলো দিয়ে দিলাম। আলু কসানোর জন্য মসলাগুলোর সাথে নাড়াচাড়া করে মিশিয়ে নিলাম। ৫ মিনিট ধরে কড়ায়ের মধ্যে রাখলাম কসানোর জন্য।

ধাপ-৭
IMG20220122105730.jpg

আলুগুলো কসানো হয়ে গেলে পানি দিয়ে দিলাম এবং বেগুন দিয়ে দিলাম। তারপর ভালভাবে চাড়াচাড়া করে মিশিয়ে নিলাম।

ধাপ-৮
IMG20220122110105.jpg

এবার আমি একটি গামলা দিয়ে ঢেকে দিলাম। আলু ও বেগুর সিদ্ধ করার জন্য এবং ৫ মিনিট রাখলাম ঢেকে। যাতে করে আলু ও বেগুন ভালভাবে সিদ্ধ হয়।

ধাপ-৯
IMG20220122110348.jpg

আলু ও বেগুন সিদ্ধ হয়ে গেলে গামলা তুলে ফেললাম এবং ভাজা মাছ গুলো দিয়ে দিলাম। ভাজা মাছ গুলো দিয়ে ৫ মিনিট কড়ায়ের মধ্যে রাখলাম এবং নাড়াচারা করে আলু ও বেগুনের সাথে মিশিয়ে নিলাম।

ধাপ-১০
IMG20220122111931.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমার রান্না শেষ হয়ে গেছে। এবার আমি একপি পাত্রে রাখলাম। এখন এটি খাওয়ার উপযোগী হয়ে গেছে। এভাবে আমি আমার রান্না শেষ করলাম এবং আপনাদের মাঝে আমার রেসিপিটি তুলে ধরলাম।

আশা করি আমার রেসিপিটি আপনাদের ভাল লাগবে। সবাই আমার জন্য দো'আ করবেন। আমি যাতে আপনাদের মাঝে নতুন নতুন রেসিপি তুলে ধরতে পারি।

Sort:  
 2 years ago 

ভাই আপনি আমাদের মাঝে শীতকালের একটি সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন । শীতকালে আলু বাগুন এবং মাছ রান্না রেসিপি খেতে খুবই চমৎকার লাগে। রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে ।ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু বং বেগুন দিয়ে মিক্স করে মাছ রান্নার খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দারুন হয়েছে।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে একটা শীতকালীন রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাইয়া আপনি আলু ও বেগুন দিয়ে মাছ রান্না করেছেন। দেখে মনে হচ্ছে অনেক টেস্ট হয়েছে। কিন্তু ভাইয়া একটা বাটিতে নিয়ে একটা ছবি দিলে খুব ভালো হইত৷ আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আলু বেগুন আর মাছ দিয়ে অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করলেন। সত্যি এরকম রেসিপি গুলো দেখলে খুব লোভ হয় আমার। সত্যিই আপনি অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করে আমাদেরকে উপহার দিলেন। আপনার রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আলু এবং বেগুন দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে মাছ রান্নার রেসিপি আমাদের সকলের মাঝে অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। আলু এবং বেগুন দিয়ে এরকম ভাবে মাছ রান্না করলে খুবই সুস্বাদু লাগে। আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ এরকম একটা ছবি তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.029
BTC 60808.77
ETH 3368.54
USDT 1.00
SBD 2.47