পুলি পিঠা তৈরির রেসিপি। 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যাল......
আমার প্রিয় স্টিমিট বন্ধরা,
আমি বাংলাদেশ থেকে @mdintiaz
আজ মঙ্গলবার, জানুয়ারী ১৮/২০২২

আসসালামু আলাইকুম, আমার বাংলা ব্লগ এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগণ, আশা করি ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে পুলি পিঠা তৈরির রেসিপি তুলে ধরবো। চলুন শুরু করা যাক।

abuhuraira 15.jpg

সর্বশেষে মূল ছবি

ধাপ-১
abuhuraira1 .jpg

প্রথমে একটি ফাকা গামলা নিলাম। তার ভিতরে লবণ ও পানি দিয়ে নিলাম।

ধাপ-২
abuhuraira 2.jpg

এবার গামলার মধ্যে চাউলের আটা ঢেলে নিলাম।

ধাপ-৩

abuhuraira 32.jpg

এবার আটা ভালভাবে ছেনে নিলাম।

ধাপ-৪
abuhuraira 5.jpg

এবার ছেনা আটা দিয়ে রুটি বানিয়ে নিলাম।

ধাপ-৫
abuhuraira 6.jpg

এবার রুটিটিকে ইস্টেলের গিলাস দিয়ে গোল করে কেটে নিলাম।

ধাপ-৬
abuhuraira 33.jpg

এবার গোল করা আটার মধ্যে নারকেল কাড়া মাঝখানে দিয়ে দিলাম।

ধাপ-৭
abuhuraira 8.jpg

এবার নাকেলের কাড়া দিয়ে গোল করা আটা পিঠা বানিয়ে নিলাম।

ধাপ-৮
abuhuraira 22.jpg

এবার একটি কড়াই নিলাম এবং কড়ায়ের মধ্যে তেল দিয়ে দিলাম।

ধাপ-৯
abuhuraira 23.jpg

এবার তেলের মধ্যে পিঠাগুলো দিয়ে দিলাম ভাজার জন্য। তেলের মধ্যে ৫ মিনিট ধরে নাড়াচাড়া করলাম পিঠা ভাজার জন্য।

ধাপ-১০
abuhuraira 9.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন পিঠা ভাজা হয়ে গেছে। পিঠা ভাজা হয়ে গেলে এটি একটি পাত্রে রাখলাম। এখন এটি খাওয়ার উপযোগী হয়ে গেছে।

Sort:  
 3 years ago 

পুলি পিঠা ওয়াও!!!
আমার খুব পছন্দের।।
দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।

 3 years ago 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24