নকশী/জামাই পিঠার রেসিপি। ১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো.....
আমার প্রিয় স্টিমিট বন্ধরা,
আমি বাংলাদেশ থেকে @mdintiaz
আজ সোমবার, জানুয়ারী ১৭/২০২২

আসসালামু আলাইকুম, আমার বাংলা ব্লগ এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগণ। আশা করি ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে নকশি / জামাই পিঠার রেসিপি তুলে ধরবো। চলুন শুরু করা যাক।

17.jpg

সর্বশেষে মূল ছবি

ধাপ-১

hasibul11.jpg

প্রথমে একটি ফাকা গামলা নিলাম।

ধাপ-২

111.jpg

এবার গামলার ভিতরে লবণ ও তেল দিয়ে নিলাম।

ধাপ-৩

hasibul3.jpg

এবার গামলার ভিতরে রুলারের আটা ঢেলে নিলাম।

ধাপ-৪

hasibul5.jpg

এবার আটা পানি দিয়ে ভালভাবে ছেনে নিলাম।

ধাপ-৫

hasibul7.jpg

আটা ছেনা হয়ে গেলে আমি আটার ভেতরে চিনি দিয়ে দিলাম।

ধাপ-৬

hasibul9.jpg

এবার বেশি করে পানি দিয়ে আটা গুলিয়ে নিলাম।

ধাপ-৭

hasibul434.jpg

এবার আমি আকার উপরে ফাকা কড়াই দিয়ে নিলাম। কড়াই গরম করার জন্য।

ধাপ-৮

hasibul10.jpg

এবার কড়াই গরম হয়ে গেলে কড়ায়ের ভেতরে তেল দিয়ে নিলাম। তেল গরম করার জন্য।

ধাপ-৯

hasibul21.jpg

এবার তেল গরম হয়ে গেলে নকশি/জামাই পিঠা বানানোর জন্য ঝাপা দিয়ে আটা তেলের ভিতরে দিয়ে দিলাম।

ধাপ-১০

hasibul33.jpg

এবার তেলের ভিতরে নকশি/জামাই পিঠা দেওয়া হয়ে গেলে ঝাপা তুলে ফেললাম। পিঠাটা ২ মিনিট তেলের ভিতরে রাখলাম। যাতে করে পিঠাটা মচমচে হয়ে যায়।

ধাপ-১১

hasibul44.jpg

এবার নকশি/জামাই পিঠা ভাজা হয়ে গেলে একটি পাত্রে সাজিয়ে রাখলাম। আপনি দেখতে পারছে এই পিঠাটি এখন খাওয়ার উপযোগী হয়ে গেছে।

Sort:  
 3 years ago 

আপনি নকশি জামাই পিঠা বানিয়েছেন ভাইয়া খুব সুন্দর একটা রেসিপি। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাদের উৎসাহের জন্য ধন্যবাদ

 3 years ago 

অনেক দিন পর এই জামাই পিঠা দেখলাম। দেখেই তো খেতে ইচ্ছে করছে ভাইয়া। এই পিঠা টি আমার খুবই পছন্দের একটি পিঠা। পিঠার মচমচে ভাব টি সত্যিই ভালো লাগার মত। আপনার উপস্থাপনাও অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

শীতের সময় জামাই পিঠা রেসিপি খেতে খুবই ভালো লাগে ।‌বিশেষ করে এই পিঠাটি যখন অধিক পরিমাণে শীত পড়ে তখন আগুন পোহাতে, পোহাতে খেতে খুবই চমৎকার লাগে । ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু একটি পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

সুন্দর একটি নকশী পিঠার রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পিঠার রেসিপি শেয়ার করার জন্য। সুন্দর ভাবে প্রতিটি ধাপের বিবরণ দিয়েছেন এতে আরো ভালো লেগেছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আমার পোষ্টি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67