DIY||ঈদ উপলক্ষে চাঁদ আঁকানো||১০%@shy-fox এর জন্য

Screenshot_20220502_205334~2.jpg

"হ্যালো বন্ধুরা"

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমি বাংলাদেশে বাস করি আমার ইউজারনেম@mdemaislam00 । অন্যদিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে চাই ।আজকে আমি আপনাদের সাথে ঈদ উপলক্ষে ঈদের চাঁদ আঁকানো শেয়ার করব ।আশা করি আপনাদের দেখে অনেক ভালো লাগবে ।ঈদ মানে খুশি ,ঈদ মানে আনন্দ যখন মনের ভেতর কনফিউজ থাকে ঈদ আজ হবে না কাল হবে তখন চাঁদ দেখার আগ্রহ আরও বেড়ে যায় ।তখন আমরা বুঝতে পারি চাঁদ উঠলে ঈদ হবে চাঁদ না উঠলে ঈদ হবে না। আজকে অনেক কনফিউজে ছিলাম কাল ঈদ হবে কিনা ।যখন চাঁদ দেখা গেল তখন বুঝলাম কালকে ঈদ হবে ।তাই ঈদের চাঁদ দেখার মুহূর্ত অনুভব করে আজকে আমার মনে হল ঈদের খুশিতে একটা ঈদের চাঁদ আকাই ।এমনিতেই ছোটবেলা থেকে আমার বিভিন্ন ধরনের ছবি অঙ্কন করতে ভালো লাগে ।হয়তো এখন আর সময় পায় না তাও যখন সময় পাই মাঝেমধ্যে বিভিন্ন ধরনের ছবি অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করি। কালকে ঈদ কিযে খুশি লাগছে বোঝাতে পারবো না ।কতদিন অপেক্ষার পর আবার ঈদ পেলাম। সবাইকে অগ্রিম জানাতে চাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে শুরু করা যাক ঈদ উপলক্ষে চাঁদ আঁকানো।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
মার্কার পেনএকটি
রুলএকটি
রাবারএকটি
কাটা কম্পাসএকটি
ধাপঃ১

IMG_20220502_220448.jpg

প্রয়োজনীয় উপকরণ গুলো নিয়ে নিবো।

ধাপঃ২

IMG_20220502_195358~2.jpg

প্রথমে আমি কাটা কম্পাস দিয়ে গোল করে নিব।

ধাপঃ৩

IMG_20220502_195641~2.jpg

এবার আমি কাটা কম্পাস দিয়ে চাঁদ আকিয়ে নিয়েছি।

ধাপঃ৪

IMG_20220502_200327~3.jpg

এবার আমি কাল মার্কার পেন দিয়ে চাঁদটি গার করে নিব।

ধাপঃ৫

IMG_20220502_202158~2.jpg

এবার আমি চাঁদের একপাশে ফুল আঁকিয়ে নিব।

ধাপঃ৬

IMG_20220502_202606~2.jpg

এবার আমি চাঁদের দুই পাশে ফুল আঁকিয়ে নিব।

ধাপঃ৭

IMG_20220502_203529~2.jpg

এবার চাঁদে ফুল আঁকানো সম্পূর্ণ হলো।

ধাপঃ৮

IMG_20220502_203829~2.jpg

চাঁদের একপাশে ঝুলন্ত গম্বুজ আঁকিয়ে নিব যাতে চাঁদ দেখতে আরো সুন্দর লাগে।

ধাপঃ৯

IMG_20220502_204211~2.jpg

এবার চাঁদে ঝুলন্ত গম্বুজ আঁকানো সম্পন্ন হল।

  • আশা করি আমার এই চাঁদ আঁকানো আপনাদের কাছে ভালো লাগবে । আজ আরনয় আজ এই পর্যন্ত শেষ করছি। কালকে আবার নতুন কিছু নিয়ে আপনাদের সাথে হাজির হব।
Sort:  
 2 years ago 

ঈদ উপলক্ষে আপনি অনেক সুন্দর চাঁদ একে আমাদের দেখিয়েছেন আপু। চাঁদের গায়ে আপনি অনেক সুন্দর ভাবে ক্ষুদ্র ক্ষুদ্র চিত্র অঙ্কন করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর চিত্র অঙ্কন করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল। ঈদ মোবারক

 2 years ago 

প্রথমেই আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই ঈদ মোবারক।ঈদ উপলক্ষে চাঁদ আঁকানো চমৎকার হয়েছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে দারুন ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

প্রথমে আপনাকে ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক।

ঈদ উপলক্ষে আপনি দারুন একটি চাঁদের ছবি অঙ্কন করেছেন আপনারা অংকন আমার খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ নিখুঁত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটা অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রথমে আপনাকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক। প্রিয়জনদের সাথে খুব সুন্দর ঈদ আনন্দ উপভোগ করুন এই আশাবাদ ব্যক্ত করছি।
আপনার চাঁদে চিত্রাংকন খুবই অসাধারণ হয়েছে দেখে খুব ভালো লেগেছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপু ঈদ উপলক্ষে খুবই সুন্দর করে চাঁদের অঙ্কন করেছেন। আপনি চাঁদটি দেখে ঈদের কথা আরো বেশি বেশি করে মনে পড়ে গেল। তাছাড়া আপনার পোস্টটি একদম পারফেক্ট সময়ে করেছেন। খুব ভালো লাগলো দেখে।
আপনাকে এবং আপনার পরিবারকে ঈদের শুভেচ্ছা।

 2 years ago 

প্রথমে জানাই আপনাকে ঈদ মোবারক ঈদের শুভেচ্ছা। আজকে ঈদ উপলক্ষে খুব সুন্দর একটি চাঁদের ছবি অঙ্কন করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। সেই সাথে আপনার চিত্রাঙ্কন টির উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ এরকম সুন্দর একটি চাঁদের চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঈদ মোবারক
আজকে সবাই খুব সুন্দর সুন্দর আর্ট শেয়ার করছে।

আপনিও ঈদ উপলক্ষে খুবই সুন্দর একটি আর্ট করেছেন আপু। ভালো হয়েছে এই আর্ট টি। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব ভালোভাবেই আপনি চাঁদের ছবি অঙ্কন করেছেন আপু। আপনার এত সুন্দর দক্ষতা আমাকে মুগ্ধ করেছে। খুবই ভালো লাগলো আপনার এই কারুকার্য দেখে। পবিত্র ঈদুল ফিতরের ঈদ উপলক্ষে আপনাকে জানাই ঈদের শুভেচ্ছা।

 2 years ago 

আপনি চাঁদ অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঈদ মোবারক আপু। ঈদ উপলক্ষে চাঁদের খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট আপনি অঙ্কন করেছেন। আমিও এরকম একটি চাঁদ আঁকতে চেয়েছিলাম তবে সময়ের অভাবে আঁকতে পারিনি। আপনার চাঁদের অঙ্কন চিত্র দেখতে খুবই ভালো লাগছে ।ছোট ছোট ডিজাইন গুলো অনেক সুন্দর করে করেছেন নিখুঁত হয়েছে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 56922.13
ETH 2347.73
USDT 1.00
SBD 2.43