ফটোগ্রাফি || ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বুধবার, জানুয়ারি ০৪/২০২২


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করব আর দুইদিন প্রচন্ড শীত পড়ছে তাই বাড়ি থেকে কোথাও যেতে পারছি না তবে আমার বেড়াতে ইচ্ছে করছে না‌ এই প্রচন্ড শীতের কারণে ইচ্ছে হচ্ছে সব সময় আগুন পোহাতে অথচ বসে থাকতে তবুও কিছু করার নেই কাজ তো থেমে থাকে না কাজ করতেই হবে তাই আমাদের বাড়ি থেকে একটু দূরে বের হলাম কিছু ফটোগ্রাফি করার উদ্দেশ্যে যাইহোক ফটোগ্রাফি করতে গিয়ে অনেক কিছু দেখে মনটা ভালো লেগে গেল কেন প্রাকৃতিক দৃশ্য দেখতে কার না ভালো লাগে ফটোগ্রাফি করতে গিয়ে সব থেকে আমার ভালো লেগেছে গোলাপ ফুল আসলেই লাল গোলাপটা দেখে মনটা অনেক ভালো লেগে গেল এই মৌসুমে এমন ফুল দেখতে পেয়ে আমি অনেক আনন্দ পেয়েছি তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক ফটোগ্রাফি গুলো

ফটোগ্রাফি-১

IMG_20221226_171305.jpg


বন্ধুরা এই ফুলটার নাম হয়তো আমরা সবাই জানি এই ফুলটার নাম হলো গোলাপ ফুল এ গোলাপ ফুলটা আমাদের বাড়ির পাশে ছাদে লাগিয়েছি। ছাদে অনেক সুন্দর সুন্দর ফুল গাছ লাগিয়েছি আসলে দেখতে অনেক ভালো লাগছে প্রতিনিয়ত পানি দেওয়া হয় বলে গাজগুলো অনেক সুন্দর হয়েছে এবং প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর গোলাপ ফুল ফুটে থাকে।

ফটোগ্রাফি-২

IMG-20230104-WA0000.jpg


এটা হলো ডুমুর গাছ এটা হল বুনো ডুমুর গাছ কিছু কিছু ডুমুর আছে যেগুলো রান্না করে খেতে হয় রান্না করলে খেতে অনেক ভালো লাগে আমি ডুমুর রান্না করে কোনদিন খাইনি কিন্তু শুনেছি ডুমুর ভাজি করলে খেতে অনেক মজাদার হয়ে থাকে।

ফটোগ্রাফি-৩

IMG-20230104-WA0001.jpg


এটা হল কাটানোটি গাছ ফটোগ্রাফি করতে গিয়ে দেখলাম পথের পাশে কাটানোটি গাছ অনেক হয়েছে আবার অনেক ফুল ফুটেছে কাটানো টি আমাদের গ্রাম অঞ্চলে শাক হিসেবে খেয়ে থাকে অনেক জায়গায় কাটানোটি শাক বিক্রয় করা হয়।

ফটোগ্রাফি-৪

IMG-20230104-WA0002.jpg


এটা হল কলমি লতা গাছ । কলমি লতা গাছ বিশেষ করে স্যাঁতসাতে জায়গায় ভালো হয়ে থাকে আমি যখন ফটোগ্রাফি করতে গিয়েছিলাম তখন দেখলাম অনেক সুন্দর কলমি লতার কোলি হয়েছে।

ফটোগ্রাফি-৫

IMG-20230104-WA0003.jpg


এটা হল চাল কুমড়া গাছের ফুল, চাল কুমড়া গাছ আমাদের এখানে অনেক হয়েছে বিশেষ করে এখন যেহেতু শীতকাল তাই এই ধরনের কুমড়া গাছ প্রায় সব জায়গাতেই দেখা যায়। আজকে একটা চাল কুমড়া গাছের ফুল চোখে পড়ল তাই একটা ছবি তুলে শেয়ার করছি।

ফটোগ্রাফি-৬

IMG-20230104-WA0005.jpg


এই ছবিটিতে আপনারা যে পিকচারটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে একটি হাইব্রিড পেঁপে গাছ এই পেঁপে গাছটিতে অনেক পেঁপে এসেছিল তাই ভাবলাম এই পেঁপে গাছের ছবিটি আপনাদের মাঝে উপস্থাপন করি।

ফটোগ্রাফি-৭

IMG-20230104-WA0006.jpg


এটি একটি অজানা বোন ফুল, এই ফুলটি আমাদের এলাকাতে আমি আগে অনেকবার দেখেছি তবে এই ফুলটির নাম আমার ঠিক জানা নেই। এই ফুলটি সাদা রঙের আবরণী দিয়ে ঘেরা যা দেখতে খুবই সুন্দর।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশি দুর্দান্ত হয়েছে। দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে গোলাপ ফুলের সৌন্দর্য অসাধারণ। আপনার ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর লাগছে। আসলে ফটোগ্রাফি করা সহজ বিষয় না।কিন্তু আপনার ফটোগ্রাফির হাত খুব ভালো। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চেনা অচেনা চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। এত ছোট গাছে পেঁপে ধরেছে সেটা তো ভাবাই যায় না। আপনার এই পোস্টের মাধ্যমে অনেক দিন পরে আমি ডুমুর দেখতে পেলাম। এটা ঠিক বলেছেন এই ধরনের ডুমুর গুলো রান্না করে খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপু খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। তবে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে বুনো পশুদের। এই ফুলগুলো দিয়ে আমরা ছোটবেলায় অনেক খেলেছি। এছাড়া বাকি ফটোগ্রাফি গুলোও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

나는 당신을 따릅니다
당신은 나를 따르지 않는다
행운을 빌어

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58539.27
ETH 2627.11
USDT 1.00
SBD 2.40