diy||কাটা কম্পাস দিয়ে মিষ্টি কুমড়ার ছবি অংকন|| ১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20220510_213525~2.jpg

"হ্যালো বন্ধুরা"

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন ।আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমি বাংলাদেশে বাস করি ।আমার ইউজারনেম@mdemaislam00। অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি ।আজকে আমি আপনাদের সাথে ছবি অংকন শেয়ার করব। আশা করি আমার এই কাটা কম্পাস দিয়ে মিষ্টি কুমড়ার ছবি অংকন আপনাদের অনেক ভালো লাগবে ।ছোট বেলা থেকেই আমি বিভিন্ন ধরনের ছবি অঙ্কন করতে পছন্দ করি। এখন সময় পাইনা তবুও যখন সময় পাই মাঝেমধ্যে বিভিন্ন ধরনের ছবি এঁকে আপনাদের সাথে শেয়ার করি। আজকে অনেকদিন পর আবার ছবি অঙ্কন করতে ইচ্ছে হলো তাই দেরি না করে ঝটপট কাটা কম্পাস দিয়ে মিষ্টি কুমড়ার ছবি অংকন করে আপনাদের সাথে শেয়ার করছি। মিষ্টি কুমড়ায় প্রচুর পরিমাণ ভিটামিন থাকে। মিষ্টি কুমড়া খেলে ত্বক ভালো থাকে। এমনিতেই শাকসবজি শরিরের জন্য অনেক উপকার ।তাহলে বন্ধুরা দেরি না করে শুরু করা যাক কিভাবে কাটা কম্পাস দিয়ে মিষ্টি কুমড়ার ছবি অঙ্কন করা যায়।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
সাদা পেজএকটি
রুল পেন্সিলএকটি
রংপেন্সিলএকটি
কাল মার্কার পেনএকটি
রাবারএকটি
ধাপঃ১

IMG_20220510_130820~2.jpg

প্রথমে আমি প্রয়োজনীয় উপকরণ গুলো নিয়ে নিবো

ধাপঃ২

IMG_20220510_113010~2.jpg

এবার আমি কাটা কম্পাস দিয়ে গোল করে নিব

ধাপঃ৩

IMG_20220510_113227~2.jpg

এবার আমি কাটা কম্পাস দিয়ে দুটো গোল করে নিব।

ধাপঃ৪

IMG_20220510_113318~2.jpg

এবার আমি কাটা কম্পাস দিয়ে তিনটা গল করে নিব।

ধাপঃ৫

IMG_20220510_113938~2.jpg

এবার আমি উপর ও নিচের গলটা রাবার দিয়ে হালকা করে মুছে দিব।

ধাপঃ৬

IMG_20220510_114122~2.jpg

এবার আমি মিষ্টিকুমড়ার ডানটি করার জন্য উপরের দিকে হালকা করে দাগ টেনে নিবো।

ধাপঃ৭

IMG_20220510_123041~2.jpg

এবার মিষ্টি কুমড়ার ডান্ডি করার সম্পূর্ণ হলো।

ধাপঃ৮

IMG_20220510_124229~2.jpg

এবার মিষ্টি কুমড়ার গায়ের কমলা কালারের রং করে নিব।

ধাপঃ৯

IMG_20220510_125830~2.jpg

এবার মিষ্টিকুমড়ার গায়ে কমলা কালার রং করা সম্পন্ন হল।

ধাপঃ১০

IMG_20220510_130344~3.jpg

এবার কাল মার্কার পেন দিয়ে মিষ্টি কুমড়ার গায়ে গাড়ো কালি করে নিব।

  • ধন্যবাদ সবাইকে এতক্ষণ আমার সাথে থাকার জন্য । আশাকরি কাটা কম্পাস দিয়ে মিষ্টি কুমড়ার ছবি আপনাদের অনেক ভালো লাগবে ।আজকে এই পর্যন্তই শেষ করছি। অন্যদিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।
Sort:  
 2 years ago 

শুধু মাত্র তিনটি বৃত্ত দিয়ে যে এত সুন্দর একটি মিষ্টি কুমড়া একে ফেলা সম্ভব তা আগে কখনও ভেবে দেখি নি আপু। সত্যি আপনার অঙ্কন করা মিষ্টি কুমড়াটি দেখতে বেশ দারুন লাগছে। আর আপনার উপস্থাপনাও আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার আর্টটি বাচ্চাদের শেখানো যাবে তারা খুব সহজেই এটি আঁকতে পারবে। আপনি কাটা কম্পাস দিয়ে মিষ্টি কুমড়ার ছবি অংকন করেছেন। আর্টের কৌশল খুব ভালো লাগছে আমার। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

কাটা কম্পাস দিয়ে মিষ্টি কুমড়া চিত্র অংকন অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার একটি পরিচয় দিয়েছেন ।।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুব অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। চিত্রাংকন টি আমার বেশ ভাল লেগেছে। মিষ্টি কুমড়া আমার খুবই প্রিয়। আর আপনি মিষ্টি কুমড়ার খুব অসাধারণ চিত্র অঙ্কন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

আপু আপনার শিরোনামে একটু ভুল আছে। খেয়াল করে দেখবেন প্লিজ। আর আপনার কাটা কম্পাস দিয়ে মিষ্টি কুমড়ার আর্টটি খুবই সুন্দর হয়েছে। এভাবে যে মিষ্টি কুমড়া আঁকা যায় তা আজকে প্রথম দেখলাম। ইউনিক পদ্ধতিতে আপনি মিষ্টি কুমড়া এঁকেছেন। খুব ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

ধন্যবাদ আপু ভুল ধরিয়ে দেওয়ার জন্য। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কাটা কম্পাস দিয়ে খুব সুন্দর একটা মিষ্টি কুমড়া অঙ্কন করেছেন, ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এবং আশা করি সামনে আরও ভালো ভালো কাজ আমাদের সাথে শেয়ার করবেন ধন্যবাদ।

 2 years ago 

কাটা কম্পাসের সাহায্যে আপনি অনেক সুন্দর একটি মিষ্টি কুমড়ো তৈরি করেছেন আপু। মিষ্টি কুমড়ার কালার টা দেখে মনে হচ্ছে বাস্তবে কোন মিষ্টি কুমড়া দেখছি। ধন্যবাদ আপু এত সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভিন্ন রকম একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। কারণ আপনি খুব সুন্দর করে কাটা কম্পাস দিয়ে একটি কুমড়ার চিত্র অঙ্কন করেছেন। আপনার আইডিয়াটা আমার কাছে বেশ ভালো লেগেছে। সেই সাথে খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়ার চিত্র অঙ্কনটি অনেক অনেক সুন্দর হয়েছে আপু। কাটা কম্পাস দিয়ে মিষ্টি কুমড়ার ছবি অঙ্কন পদ্ধতি অত্যন্ত সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ আপনি এতটাই সহজ করে তুলে ধরেছেন যা আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি মিষ্টি কুমড়া অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

কাটা কম্পাস দিয়ে এত সুন্দর একটি মিষ্টি কুমড়া চিত্র অংকন তৈরি করা যায় আমি এটা ঠিক জানতাম না। আপনার সৃষ্টিশীল মনোভাব এবং সৃজনশীল বুদ্ধি থেকে আমি সত্যি মুগ্ধ হয়েছি এই পোস্টটি অনেক ইউনিক ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60701.27
ETH 2912.80
USDT 1.00
SBD 2.40