||কিছু ফুলের ফটোগ্রাফি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ29 days ago

Screenshot_20240522_191543.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বুধবার, মে ২২/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। কিছুদিন আগে আমি জুগীরগোফাতে গিয়েছিলাম। আম্মুদের বাসায় গেলে ব্যস্ত একটু কম থাকি। তাই ঘুরে বেড়াতে ভালো লাগে ।মাদের বাসায় গিয়ে আমি ও মাহাদী একটু ঘুরতে বের হয়েছিলাম। আমি যেখানে যাই এমনিতেই মাহাদী আমার সাথে সবসময় থাকে। মাহাদি বলতে আমার ছেলের নাম। সে অনেক দুষ্টু সবসময় আমার সাথে থাকে ।আমারও অনেক ভালো লাগে আমার সাথে থাকলে ।মাহাদি আজকে বাসায় নেই নানিদের বাসায় বেড়াতে গিয়েছে ।তাই সেদিনটার কথা আবারও মনে পড়ে গেল। মাদের বাসায় যেদিন গিয়েছিলাম তো সেই দিনকার কিছু মুহূর্ত কিছু ফুলের ফটোগ্রাফি আমার ফোনের অ্যালবামে ছিল‌। সেগুলো আজকে আমি আপনাদের সাথে শেয়ার করছি । তাহলে চলুন বন্ধুরা দেরি না করে সেই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আসা যাক ।

ফটো-১


IMG_20240519_085503-01.jpeg




Location


এই ফুলটির নাম হলো ইউফোরিয়া ফুল এ ফুলটি সাধারণত আঠালো হয়ে থাকে ।এই ফুলটি বাড়ির ছাদের টপে বেশি লাগানো দেখতে পাওয়া যায়। আসলেই ফুলটি দেখতে অনেক চমৎকার। আমি খেয়াল করে দেখলাম আমার ভাবির মেয়ে টপে অনেক সুন্দর ইউফোরিয়া ফুল গাছ লাগিয়েছে। ফুল গাছগুলোতে অনেক সুন্দর সুন্দর ফুল ফুটেছে।

ফটো-২


IMG_20240519_085519-01.jpeg




Location

যখন ফটোগ্রাফি করছিলাম তখন খেয়াল করে দেখলাম এই ইউফোরিয়া ফুলটি এখনো সম্পূর্ণ ফোটেনি। ফুলগুলো এখনো অল্প একটু কলি হয়ে রয়েছে দৃশ্যটা দেখতে অনেক চমৎকার লাগলো তাই আমি ছবি না তুলে থাকতে পারিনি।
ফটো-৩


IMG_20240519_092818.jpg




Location

বাগান বিলাস ফুলটা আসলেই দেখতে অনেক চমৎকার লাগছিল ।এই বাগান বিলাস ফুল বাড়িকে যেমন সুন্দর করে রাখে তেমনি অনেক ফুল দিয়ে থাকে। গাছের পাতা ঝড়ে যাওয়ার পর নতুন করে আবার ফুল ফুটে তখন বাড়িটা আবার ঝলমল করে।
ফটো-৪


IMG_20240519_092652-01.jpeg




Location

এই ফুলটার নাম হলো বেলি ফুল । এই ফুলগুলো সাধারণত সাদা রঙের হয়ে থাকে। যেমন ছোট ছোট সাদা রঙের ফুল তেমনি ফুল গাছটা বাড়ির আশপাশে থাকলে অনেক সুগন্ধ ছড়ায়।
ফটো-৫


IMG_20240519_092704-01.jpeg




Location

আমি আগেই বলেছি এই ফুলটার নাম হলো বাগান বিলাস ফুল ।এই ফুলটা দেখতে আমার অনেক ভালো লাগে ।যখন আমি ফটোগ্রাফি করছিলাম তখন এই বাগান বিলাস ফুলের দিকে আমার নজর পড়ে তখন কাছে যেয়ে কিছু ফটোগ্রাফি করে নিয়েছি।
ফটো-৬


IMG_20240519_092722-01.jpeg




Location

এ ফুলটার নাম হলো নয়নতারা ফুল ।এই ফুলগুলো সাধারণত গোলাপি রঙের হয়ে থাকে। এই ফুল গাছগুলো বেশি বর্ষাকালের সময় পাওয়া যায়।
ফটো-৭


IMG_20240519_092758-01.jpeg




Location

সন্ধ্যা মনি ফুল দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। যখন ফটোগ্রাফি করেছিলাম তখন দেখতে পেলাম ফুলগুলো কলি হয়ে রয়েছে ।হয়তো দুই একদিনের মধ্যে ফুলগুলো সম্পূর্ণভাবে ফুটে যাবে।
ফটো-৮


IMG_20240519_092805-01.jpeg




Location

আমি বিভিন্ন ধরনের সন্ধ্যা মনি ফুল দেখেছি কিন্তু কোনদিন হলুদ এবং গোলাপি রংমিস্ত্রিত সন্ধামনি ফুল দেখিনি। এই প্রথম দেখলাম তাই ছবি না তুলে থাকতে পারিনি।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার ফুলের ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ব্লগার@mdemaislam00
ব্লগিং ডিভাইসvivo y 12a
অনুবাদেমোছাঃ ইমা খাতুন
Screenshot_2024_0519_194135.jpg
আমার নাম মোছাঃ ইমা খাতুন। আমি একজন বাংলাদেশী। আমার বর্তমান ঠিকানা ষোলটাকা, গাংনী মেহেরপুর। আমি বিভিন্ন ধরনের রেসিপি করতে অনেক পছন্দ করি এছাড়াও আমি লেখালেখি এবং ডাই পোস্ট করতে ভালোবাসি। আমি এসএসসি পাশ করেছি আমাদের গ্রাম থেকে এবং পাশাপাশি ব্লগিং করি এবং নিজের যোগ্যতাকে যোগ্য অবস্থান দেওয়ার চেষ্টা করি। আমি বিশ্বাস করি মানুষ একদিন হয়তো থাকবে না কিন্তু মানুষের কর্ম সারা জীবন থেকে যাবে এই জন্য আমি কাজের ভিতরে আসল শান্তি খুঁজে পাই।

Sort:  
 29 days ago 

ইউফোরিয়া ফুলের নাম আজকে প্রথম শুনলাম আমি আপু। কিন্তু এই ফুলটি এর আগে আমি দেখেছি। ফুলের মধ্যে থেকে ফুল ফোটে। একদম অসাধারণ একটি ফুল। তাছাড়াও আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 29 days ago 

ধন্যবাদ আপু ফুলটি ভালো লাগার জন্য‌

 29 days ago 

অসম্ভব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপু। ফটোগ্রাফি করতে আর দেখতে আমার দুটোই ভালো লাগে।ফুল ভালোবাসা না এমন কেউ নেই। আজ আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে আমার কাছে বেশি ভালো লেগেছে ইউফোরিয়া। এই ফুলটি দেখেছি কিন্তু নাম জানতাম না। আপু আজ আপনার ফুলের ফটোগ্রাফির মাধ্যমে জেনে নিলাম।ধন্যবাদ আপু আপনাকে।

 29 days ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আপু দেখে মুগ্ধ হয়ে গেছি। প্রতিটি ফটোগ্রাফি এত সুন্দর লেগেছে চোখ সরানো যাচ্ছে না। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে আপু। অসংখ্য ধন্যবাদ ভিন্ন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করে দেখার সুযোগ করে দিলেন।

 29 days ago 

খুবই চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি দিয়ে আজ আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি খুবই দারুন ছিল।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে সাজিয়ে উপস্থাপন করার জন্য।

 29 days ago 

আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি ছিল অসাধারণ। তবে আপনি শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে বেলি ফুল সহ নয়ন তারা ফুলটি দেখতে বেশ ভালো ছিল। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 28 days ago 

মায়ের বাসায় গেলে মেয়েরা সংসারের দৈনন্দিন কাজ থেকে একটু বিশ্রাম পেয়ে থাকে। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে। বেলি ফুল আমার খুবই পছন্দের একটা ফুল। দারুণ লাগছে দেখতে। পাশাপাশি নয়নতারা ফুলের ফটোগ্রাফি টাও সুন্দর করেছেন আপু। অন্য ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে।।

 28 days ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু প্রতিটা ফুলের সৌন্দর্য একদম নিখুঁতভাবে তুলে ধরেছেন বিশেষ করে সাদা ফুলের সৌন্দর্যটা আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 27 days ago 

ফুল আমার ভীষণ পরিমাণে ভালো লাগে। ফুল এমন একটি জিনিস যাকে ভালো না বেসে থাকা যায় না।আজ আপনি দারুণ কয়েকটি তুলে ফটোগ্রাফি করেছেন আপু। আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36