||কামরাঙ্গা মাখানো||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

IMG_20231213_124858.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ রবিবার, ডিসেম্বর ১৭/২০২৩


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের মাঝে ঝাল দিয়ে কামরাঙ্গা মাখানো শেয়ার করব। টক জিনিস দেখলে শুধু আমার নয় যেকোনো মানুষের জিভে জল চলে আসে। দুপুরবেলায় কামরাঙ্গা মাখানো খেতে যে কি দারুন লাগে যে খাই সেই বোঝে। আজকে হঠাৎ ইচ্ছে হলো দুপুরবেলায় কামরাঙ্গা মাখানো খেতে ।আমাদের বাড়ির পাশে ভাবিদের একটা কামরাঙ্গা গাছ আছে সেই গাছে অনেক কামরাঙ্গা ধরেছে। এতো প্রচুর পরিমাণ কামরাঙ্গা ধরেছে যে কামরাঙ্গার ডালগুলো নয়ে গেছে ।সেখান থেকে আমি কিছু পাকা পাকা কামরাঙ্গা পেরে আনলাম খাওয়ার জন্য ।আমার সাথে আমার চাচাতো বোনও ছিল সেও কামরাঙ্গা খেতে অনেক ভালোবাসে। তাই তাকে সাথে করে নিয়ে গিয়েছিলাম কামরাঙ্গা পাড়ার জন্য। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে আমি ঝাল দিয়ে কামরাঙ্গা মাখিয়েছি ।

ধাপ-১

GTMygTRaDWiRffrFddCowYOKxpJ.jpg


এটা হলো ভাবিদের কামরাঙ্গা গাছ কামরাঙ্গা গাছের ছবি তুলতে ভুলে গিয়েছিলাম তাই সন্ধ্যাবেলায় কামরাঙ্গা গাছের ছবি তুলে আনলাম।

ধাপ-২

IMG_20231213_124621.jpg


ভাবিদের কাছ থেকে এই কামরাঙ্গা গুলো পারলাম ।একদিনে এত কামরাঙ্গা খাওয়া সম্ভব না তাই ভাবলাম ফ্রিজে রেখে কামরাঙ্গা গুলো খাওয়া হবে তাই বেশি করে পেরে এনেছি।

ধাপ-৩

IMG_20231213_125139.jpg


এই তিনটা কামরাঙ্গা বেছে নিয়েছি খাওয়ার জন্য ।কামরাঙ্গা তিনটা আসলেই অনেক সতেজ এবং পাকা।

ধাপ-৪

IMG_20231213_124653.jpgLocation


এবার কামরাঙ্গা গুলো কাচির সাহায্যে অনেক সুন্দর ভাবে সাইজ করে কেটে নিয়েছি ।আপনারা যতটুকু কামরাঙ্গা মাখাতে চান সেটুকু কামরাঙ্গা নিতে পারেন।

ধাপ-৫

IMG_20231213_124858.jpg


এবার আমি পরিমাণমতো শুকনা মরিচের গুড়া এবং পরিমাণমতো লবণ নিয়ে নিয়েছি কামরাঙ্গা মাখানোর জন্য।

ধাপ-৬

IMG_20231213_125040.jpg


এবার আমি হাত দিয়ে কামরাঙ্গা গুলো ভালোভাবে মিশিয়ে নিব যাতে শুকনা মরিচের গুড়া এবং লবণ কামরাঙ্গাতে অনেক সুন্দর ভাবে মেখে যায়।

ধাপ-৭

IMG_20231213_125520.jpg


মাখানোর শেষে আমি একটা বাটিতে তুলে নিয়েছি খাওয়ার জন্য। খাওয়ার জন্য আমি একটা কাঠি ব্যবহার করেছি কাঠি দিয়ে কামরাঙ্গা মাখানো খাওয়ার মজাই আলাদা।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার কামরাঙ্গা মাখানো আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 7 months ago 

আপনার কামরাঙ্গা মাখানো এটা দেখে আমার ভীষণ ভালো লাগলো এবং কামরাঙ্গা খেতে ভীষণ ভালো লাগে যদি ঠিকভাবে মসলাগুলো দেওয়া হয়। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

খুব মজার একটি রেসিপি করেছেন আপু। কামরাঙ্গা যদিও আমি খুব বেশি একটা খাই না । তারপরও আপনার কামরাঙ্গা মাখানোর প্রসেস টি কিন্তু আমার অনেক ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে অনেক ভালো হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে। খুব ভালো একটি খাবার মাখানোর প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

কামরাঙ্গা মাখানো তৈরি করেছেন।দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আমার কামরাঙ্গা মাখানো ভীষণ পছন্দের।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 7 months ago 

কামরাঙ্গা আমার খুবই পছন্দের একটি ফল। কামরাঙ্গা মাখা আমার খুবই পছন্দের। কামরাঙ্গা মাখা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার কামরাঙ্গা মাখা দেখে জিভে জল চলে এলো। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মজাদার কামরাঙ্গা মাখা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

কামরাঙ্গা আমারও খুব প্রিয় বিশেষ করে একটু ঝাল এবং বিট লবণ দিয়ে মাখালে সবথেকে মজা হয় খেতে।
তাছাড়া কামরাঙ্গাতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে যা শীতকালে খেলে অনেক উপকার হয় ত্বকের জন্য।
আপনার মাখানো কামরাঙ্গা দেখেই সত্যি লোভ হচ্ছে এবং জিভে জল চলে আসলো খেতে খুব মজা হবে নিশ্চয়ই।

 7 months ago 

আপু আপনার বাড়ির পাশে এক ভাবির বাসায় এই কামরাঙ্গা গাছ আছে জেনে ভালো লাগলো। আসলে প্রতিবেশীদের যদি কোন ফলের গাছ থাকে তাহলে সবাই খেতে পারে। কামরাঙ্গা দেখেই খেতে ইচ্ছে করছে আপু। অনেক লোভনীয় ছিল খাবারটি।

 7 months ago 

কামরাঙ্গা মাখা খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার এই কামরাঙ্গা মাখা রেসিপি দেখে তো জিভে জল চলে এসেছে মন চাইছে এক্ষুনি নিয়ে খেয়ে ফেলি। কামরাঙ্গা মাখা রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে।

 7 months ago 

একদম জিভে জল আসার রেসিপি এটি।টকের নাম শুনলেই তো জিভে জল চলে আসে।আর আপনার কামরাঙা মাখা গুলো তো খেতে মন চাচ্ছে। কামরাঙাগাছ, কামরাঙা ও কামরাঙা মাখা সব গুলো ফটোগ্রাফি সুন্দর লাগছে।ধন্যবাদ সুন্দর ও লোভনীয় পোস্ট টি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57810.45
ETH 3116.57
USDT 1.00
SBD 2.43