||মাছ ছাড়া আলু রান্না রেসিপি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ20 days ago

Screenshot_20240530_202933.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শুক্রবার, মে ৩১/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি ।আজকে আমি আপনাদের সাথে আলু রান্না রেসিপি শেয়ার করব ।আপনারা হয়তো আলু মাছ দিয়ে বা বিভিন্ন সবজির সাথে রান্না করে খেয়েছেন । অনেকেই হয়তো শুধু আলু রান্না করে খাননি ।অনেকেই আবার ভাবছেন কিভাবে আলু রান্না করা যায় ।আমরা মাঝেমধ্যে আলু ভেজে খাই। কিন্তু মাছ ছাড়া আলু রান্না করে হয়তো অনেকেই খাননি ।কিন্তু আজকে আমি মাছ ছাড়া আলু কিভাবে রান্না করতে হয় আপনাদের মাঝে শেয়ার করব। এই প্রচন্ড গরমে তেমন ডিম মাছ খেতে ইচ্ছে করছে না। ইচ্ছে হলো আলু রান্না খেতে, এমনিতেই আলু আমার অনেক পছন্দের একটি সবজি ।মাঝেমধ্যে আমি আলু ভেজে বা ভর্তা করে খেয়ে থাকি। আজকে ইচ্ছে হলো আলু একটু অন্যরকম ভাবে রান্না করতে। এমনিতেই আমি যেকোনো রেসিপি ইউনিক ভাবে রান্না করতে অনেক পছন্দ করি। ইউনিক ভাবে যে কোন রিসিপি রান্না করলে হয়তো রেসিপিটা খেতে অনেক ভালো লাগে ।যেমন ভালো লাগে তেমনি অন্যরকম স্বাদ পাওয়া যায় রান্নার প্রতি। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে আমি আলু রান্না করেছি।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণগুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
সয়াবিন তেলপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণস্বাদমতো
জিরাপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
হলুদের গুড়াপরিমাণমতো
আলুপরিমাণমতো
রসুন কুচিপরিমাণমতো
ফটো-১


IMG_20240530_143745-01.jpeg




প্রথমে আমি পরিমাণ মতো আলু নিয়ে নিয়েছি ।আলু নেওয়ার পর আলুগুলো খোসা ছাড়িয়ে নিব। খোসা ছাড়ানো হয়ে গেলে অনেক সুন্দর ভাবে ছোট ছোট করে কেটে নিব ।কাটা হয়ে গেলে পানি দিয়ে আলু গুলো অনেক বার ধুয়ে নিব।
ফটো-২


IMG_20240530_144111-01.jpeg




এবার আমি পরিমাণ মতো জিরা, পরিমাণমতো কাঁচা মরিচ ,পরিমাণমতো হলুদের গুড়া, পরিমাণমতো লবণ ,পরিমাণমতো পেঁয়াজ
কুচি ,রসুন কুচি নিয়ে নিব।
ফটো-৩


IMG_20240530_145105-01.jpeg




এবার আমি রসুন ,পেঁয়াজ, কাঁচামরিচ, জিরা পাটার সাহায্যে অনেক সুন্দর ভাবে পেটে নিব। বাটা হয়ে গেলে চুলাইয়ে রাখা কড়াইয়ে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে তেলের ওপর পেঁয়াজ বাটা, রসুন বাটা, জিরা বাটা, কাঁচা মরিচ বাটা দিয়ে দিব ।দিয়ে পরিমাণ মতো হলুদ ও লবণ দিব ।দিয়ে কেটে রাখা আলুগুলো দিয়ে অনেক সুন্দর ভাবে কষিয়ে নিব। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন।
ফটো-৪


IMG_20240530_145443-01.jpeg




অনেক সুন্দর ভাবে আলুগুলো কষানো হয়ে গিয়েছে।
ফটো-৫


IMG_20240530_145558-01.jpeg




এবার আমি পরিমাণ মতো পানি দিব। আলুগুলো সিদ্ধ করার জন্য আপনারা চাইলে ঢাকনা দিয়ে ঢেকে দিতে পারেন।
ফটো-৬


IMG_20240530_150607-01.jpeg



এইতো অনেক সুন্দর ভাবে আলুগুলো সিদ্ধ করা হয়ে গিয়েছে।
ফটো-৭


IMG_20240530_150949-01.jpeg




এবার আমি চুলাইয়ে রাখা কড়াইয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিব। তেলটা গরম করা হয়ে গেলে পরিমাণমতো পেঁয়াজ কুচি রসুন কুচি দিয়ে দিব দিয়ে একটু ভেজে নিব‌
ফটো-৮


IMG_20240530_151115-01.jpeg




এবার আমি ভাজা পেঁয়াজ কুচি ও রসুন কুচির ভেতর সিদ্ধ করা আলু গুলো দিয়ে দিব। দিয়ে চামচের সাহায্যে অনেক সুন্দর ভাবে মিশিয়ে দিব। যাতে অনেক সুন্দর ভাবে তেল গুলো একসঙ্গে মিশে যায়।
ফটো-৯


Screenshot_20240530_202718-01.jpeg




অনেক সুন্দর ভাবে মাছ ছাড়া আলু রান্না করা হয়ে গিয়েছে। আসলেই রেসিপিটা খেতে অনেক ভালো হয়েছিল ।বিশেষ করে রুটি দিয়ে রেসিপিটা খেতে বেশি ভালো লেগে থাকে ।আপনাদের যদি রেসিপিটা ভালো লেগে থাকে তাহলে আমার ধাপগুলো অনুসরণ করলে খুব সহজেই রেসিপিটা তৈরি করতে পারবেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার মাছ ছাড়া আলু রান্না রেসিপি আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ব্লগার@mdemaislam00
ব্লগিং ডিভাইসvivo y 12a
অনুবাদেমোছাঃ ইমা খাতুন
Screenshot_2024_0519_194135.jpg
আমার নাম মোছাঃ ইমা খাতুন। আমি একজন বাংলাদেশী। আমার বর্তমান ঠিকানা ষোলটাকা, গাংনী মেহেরপুর। আমি বিভিন্ন ধরনের রেসিপি করতে অনেক পছন্দ করি এছাড়াও আমি লেখালেখি এবং ডাই পোস্ট করতে ভালোবাসি। আমি এসএসসি পাশ করেছি আমাদের গ্রাম থেকে এবং পাশাপাশি ব্লগিং করি এবং নিজের যোগ্যতাকে যোগ্য অবস্থান দেওয়ার চেষ্টা করি। আমি বিশ্বাস করি মানুষ একদিন হয়তো থাকবে না কিন্তু মানুষের কর্ম সারা জীবন থেকে যাবে এই জন্য আমি কাজের ভিতরে আসল শান্তি খুঁজে পাই।

Sort:  
 20 days ago 

মাছ ছাড়া এভাবে কখনো আলু রান্না রেসিপি তৈরি করা হয়নি।তাই আপনার রেসিপিটা আমার কাছে ইউনিক লেগেছে। দেখেও মজাদার মনে হচ্ছে তাই পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

 18 days ago 

তৈরি করে খেয়ে দেখবেন আসলেই রেসিপিটা খেয়ে মুখে লেগে থাকবে।

 20 days ago 

পোস্টের টাইটেল দেখে একটু কনফিউশনে ছিলাম মাছ ছাড়া আবার আলু কিভাবে রান্না করা যায়। তবে নতুন ধরনের একটি রেসিপি দেখতে পেলাম খুব ভালো লাগলো। বাসায় একদিন অবশ্যই রান্না করব। ধন্যবাদ আপু চমৎকার একটা রেসিপি শেয়ার করার জন্য।

 18 days ago 

মাছ ছাড়া এভাবে আলু রান্না করলে আসলেই রুটি দিয়ে খেতে অনেক মজাদার লাগে ।একদিন তৈরি করে বাড়িতে খেয়ে দেখবেন আপু।

 20 days ago 

আপু মাঝে মধ্যে এরকম ইউনিক ভাবে রেসিপি তৈরি করলে আসলে খাইতেও অনেক বেশি ভালো লাগে। মাছ ছাড়া আর শুধু আলু দিয়ে বেশ দারুন একটি রেসিপি তৈরি করেছেন দেখতে অনেক লোভনীয় লাগছে। অনেক সুন্দর একটি রেসিপি তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 18 days ago 

রেসিপিটি ভালো লাগার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 20 days ago 

প্রচন্ড এই গরমের ডিম মাছ খেতে ইচ্ছা না করাই শুধুমাত্র আলু দিয়ে দারুণ এই রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আলু আমারও খুব পছন্দের। আপনার তৈরি রেসিপিটি দেখে আমারও খুব লোভ হচ্ছে। মনে হচ্ছে অনেক মজা হয়েছে রেসিপিটি। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

আসলেই রেসিপিটা অনেক মজাদার হয়েছিল। রুটি দিয়ে রেসিপিটা খেতে ভালোই লাগছিল।

 20 days ago (edited)

মাছ ছাড়া এরকম ছোট ছোট করে আলু ভাজা খাওয়া হয় ডাল দিয়ে যেটা আমার খুব প্রিয়।
আপনি মজাদার ভাবে ছোট ছোট করে আলু কেটে ভুনার রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করেছেন।
দেখেই বোঝা যাচ্ছে খুব সুস্বাদু হবে খেতে।

 20 days ago 

ভাইয়া আপনার মন্তব্যের মাঝে বেশ বড় একটি বানানের ভুল আছে। আসলে আলু ভাজা না লিখে আপনি আলোচনা লিখে ফেলেছেন। দয়া করে ঠিক করে দিবেন ভাইয়া।

 20 days ago 

ধন্যবাদ আপু।

 18 days ago 

এত সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 18 days ago 

জি ভাইয়া রেসিপিটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

 20 days ago 

এভাবে আলু ভাজা করে রুটির সাথে খেতে অনেক ভালো লাগে। তবে আপু পোস্টের টাইটেলটা কেন জানি আমার কাছে পারফেক্ট মনে হচ্ছে না। আপনি হয়তো ভাবছেন যে আলু ভাজা এভাবে করা যায় না। তাই মাছ ছাড়া লিখেছেন। কিন্তু আমাদের দেশের অনেক অঞ্চলেই এভাবে আলু ভাজা করে খাওয়া হয়।

 18 days ago 

আমাদের এদিকেও এভাবে রান্না করে রুটি দিয়ে খেয়ে থাকে আপু।

 20 days ago 

আপনার রেসিপিটা দেখে তো পরোটা নিয়ে বসে যেতে ইচ্ছে করতেছে আপু। পরোটা দিয়ে আলুগুলো খেতে পারলে ভীষণ ভালো লাগতো। আমার বাসায় ও মাঝে মাঝে এমনটা করা হয়। বিশেষ করে সকালবেলা। খুবই চমৎকার ভাবে আপনি রেসিপিটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন। বেশ ভালো লেগেছে আমার কাছে।

 18 days ago 

পরোটা দিয়ে এমন ধরনের রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে ভাইয়া।

 19 days ago 

বেশ কয়েক বছর আগে আমরা আমাদের বাড়ির আঙিনার মধ্যে মাছ আলু আবাদ করেছিলাম। আসলে এই আলুর তরকারি খেতে অনেক মজা লাগে। সাধারণ আলুর থেকে এই আলু একটু বেশি মিষ্টি। আপনি দেখছি আজকে মাছ ছাড়া আলু রান্না রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে মাছ আলু রেসিপি টি সম্পন্ন করেছেন।

 18 days ago 

আসলেই রেসিপিটা খেতে অনেক মজা হয়েছিল।

 17 days ago 

অনেক সময় মাছ মাংস খেতে ইচ্ছে করেনা তখন এই নিরামিষ রেসিপি গুলো খেতে খুবই ভালো লাগে। আপনি শুধু আলু দিয়ে অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। বেশ লোভনীয় লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64998.89
ETH 3514.73
USDT 1.00
SBD 2.37