||ফল দিয়ে শরবত বানানো||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগlast month

IMG_20240417_194309.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শুক্রবার, মে ০১/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের সাথে ফল দিয়ে এক গ্লাস শরবত বানানো শেয়ার করব। এই পছন্দ কাঠফাটা রোদে এক গ্লাস শরবত দিলে আর কিছু খেতে মন চায় না ।যদি একটু পুষ্টিকর ফল দিয়ে তৈরি করা হয় তাহলে শরবতটা শরীরের জন্য অনেক উপকারী। এই প্রচন্ড গরমে তেমন কিছু খেতে ভালো লাগছে না ।মনে হচ্ছে যদি বৃষ্টি হতো তাহলে কি ভালো হতো ।চারপাশটা ঠান্ডা হয়ে যেত। আজকে দুপুর বেলায় শরীরটা অনেক দুর্বল লাগছিল তাই ভাবলাম এক গ্লাস শরবত করে খাবো। ফ্রিজে অল্প পরিমাণ কিছু ফল ছিল সেই ফলগুলো বের করে অনেক সুন্দর ভাবে আমি তৈরি করে ফেললাম এক গ্লাস শরব। শরবত তৈরি করার পর আমি ফ্রিজে প্রায় ২০ মিনিট নরমালে রেখে দিয়েছিলাম ঠান্ডা করার জন্য ।গরমের সময় ঠান্ডা করছ খেতে অনেক ভালো লাগে। বিভিন্ন ফল দিয়ে এক গ্লাস শরবত কিভাবে আমি বানিয়েছি। তাহলে চলুন বন্ধুরা দেখে আসা যাক।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণগুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
বেদেনাপরিমাণমতো
কমলাপরিমাণমতো
চিনিস্বাদমতো
দুধপরিমাণমতো
ধাপ-১


IMG_20240417_095149.jpg




প্রথমে আমি পরিমাণ মতো বেদেনা নিয়ে নিয়েছি। আপনার যতটুকু বেদানা নিতে চান সেই পরিমাণে বেদানা নিতে পারেন।
ধাপ-২


IMG_20240417_180416.jpg




এবার আমি চামুচের সাহায্যে বেদেনাটুকু চাপ দিয়ে রস বের করে নিব।
ধাপ-৩


IMG_20240417_180623.jpg




এবার আমি পরিমাণ মতো কমলা নিয়ে নিব। আমি অল্প পরিমাণ কমলা নিয়েছি আপনারা চাইলে আরো বেশি করে কমলা নিতে পারেন।
ধাপ-৪


IMG_20240417_180730.jpg





এবার আমি চামুচের সাহায্যে কমলার রস বের করে নিব। ব্লিন্ডার না থাকার কারণে আমি চামুচ ব্যবহার করে কমলার রস বের করেছি। আপনারা ব্লেন্ডার দিয়ে কমলার রস বের করে নিবেন।

ধাপ-৫


IMG_20240417_100513.jpg




এবার আমি পরিমাণ মতো দুধ নিয়ে নিয়েছি ।আপনারা যতটুকু দুধ দিতে চান সেই পরিমাণ দুধ নিতে পারেন।
ধাপ-৬


IMG_20240417_100549.jpg




এবার আমি দুধটা জাল দিয়ে নিব‌ দুধটা জাল দেওয়ার সময় একটু বেশি করে জাল দিবেন তাহলে দুধটা খেতে অনেক মিষ্টি হবে।
ধাপ-৭


IMG_20240417_114724.jpg




এবার আমি পরিমাণ মতো চিনি নিয়ে নিব ।আপনারা শরবতে যে পরিমাণ চিনি দিতে চান সেই পরিমাণ চিনি নিতে পারেন।
ধাপ-৮


Screenshot_20240515_204929.jpg




এবার আমি দুধের ভেতর চিনিটা দিয়ে দিব যাতে চিনিটা গলে যায়।
ধাপ-৯


IMG_20240417_194309.jpg




অবশেষে সবগুলো একসঙ্গে মিশিয়ে নেওয়ার পর শরবত তৈরি করা হয়ে গেল। আসলেই এই শরবতটি খেতে আমার কাছে অনেক ভালো লেগেছে। জানিনা আপনাদের কাছে আমার শরবত বানানোর পদ্ধতিটা কেমন লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি ফল দিয়ে শরবত বানানো আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a

Sort:  
 last month 

এই গরমের দিনে আমাদের সকলের উচিত বেশি বেশি পরিমাণে ফলের রস খাওয়া। আপনি বেদানা এবং কমলালেবু ব্যবহার করে খুবই সুন্দর ফলের শরবত তৈরি করেছেন এটা দেখে খুবই ভালো লাগলো। এই গরমের সময় এটা দেখেই যেন খেয়ে ফেলতে ইচ্ছা করছে।

 last month 

এই গরমে ঠান্ডা ঠান্ডা এক গ্লাস শরবত হলে সত্যিই আর কিছু চাইনা আপনি খুব সুন্দর এক গ্লাস শরবত বানিয়েছেন
।শরবতের কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক বেশি মজা হয়েছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি শরবত বানানোর পদ্ধতি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

মজাদার একটি শরবত রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই গরমে ঠান্ডা ঠান্ডা এ ধরনের শরবত খেতে অনেক বেশি ভালো লাগে। আর আপনি এই শরবতে মেইন দুটি উপাদান বেদানা এবং কমলালেবু ব্যবহার করেছেন। দুটি ফলই আমাদের শরীরের জন্য অনেক বেশি উপকারী। ধন্যবাদ এত সুন্দর একটি শরবত রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

এই গরমের সময় ফল দিয়ে শরবত আমাদের দেহের জন্য খুবই উপকারী। আমাদের উচিত হবে বেশি বেশি করে পানি পান করা ও শরবত খাওয়া। আজকে আপনি বেশ দারুণভাবে ফল দিয়ে শরবত বানিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 last month 

এই গরমের মধ্যে শরবত খাওয়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি খাবার। আপনি আজকে খুবই সুন্দর করে কমলা এবং বেদেনা ফলের রস দিয়ে খুবই সুন্দর একটি শরবত রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি শরবতের রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল।

 last month 

প্রচন্ড গরমে ঠান্ডা ঠান্ডা এক গ্লাস শরবত খেলে অন্তরাত্মা জড়িয়ে যায়। আমার কাছে গরম দিনে শরবত খেতে ভীষণ ভালো লাগে। আর আপনি তো দেখছি বেদানা কমলা ও দুধের সংমিশ্রণে মজার শরবত রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালোই লেগেছিল। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু, সুস্বাদু ফলের শরবত রেসিপি শেয়ার করার জন্য।

 last month 

এই গরমে এই রকম এক গ্লাস ফলের শরবত খেতে পারলে কলিজা ঠান্ডা হয়ে যাবে। আপনার ফলের শরবত দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। ফল দিয়ে শরবত বানানো খুবই দুর্দান্ত হয়েছে। শরবতের মধ্যে বেদেনা এবং কমলার রস দেওয়াতে খেতে বেশ ভালো লাগবে। এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

এই গরমে যদি আপনার মতো বানানো এতো লোভনীয় এক গ্লাস শরবত পাওয়া যায় তাহলে তো প্রানটা জু্ড়িয়ে যায় আপু।ভীষণ লোভনীয় আপু আপনার বানানো শরবতটি। ধাপে ধাপে শরবত রেসিপিটি চমৎকার করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ও লোভনীয় রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আমাদের এদিকে আজ বৃষ্টি হলো। পরিবেশ এখন অনেকটাই ঠান্ডা রয়েছে। গরমের মধ্যে এরকম ফলের শরবত গুলো বেশ ভালো লাগে খেতে। আপনি দুই ধরনের ফল এবং সেই সাথে দুধ দিয়ে শরবত তৈরি করেছেন। কালারটা বেশ লোভনীয় লাগছে দেখতে। খেতেও নিশ্চয়ই ভালো লেগেছে।

 last month 

এই গরমে শরবত খেতে অনেক ভালো লাগে। আর কিছুক্ষণ সময় ফ্রিজে রাখার পর যদি শরবত খাওয়া হয় তাহলে আরো বেশি ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে এই শরবত রেসিপি তৈরি করে সবার মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36