||গৃহপালিত পশু পাখির ফটোগ্রাফি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ4 months ago

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ সোমবার, এপ্রিল ০/৮২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে কিছু গৃহপালিত পশু এবং পাখির ছবি শেয়ার করব ।প্রতিদিন আমি রেসিপি পোস্ট, ড্রাই পোস্ট এবং বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করে থাকি, আজকে ইচ্ছে হলো চারপাশের গৃহপালিত পশু পাখি কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করি ।এমনিতেই আমি গৃহপালিত পশুপাখি পালন করে থাকি। এর মধ্যে আমি অন্যরকম আনন্দ খুঁজে পায়।যখন গৃহপালিত পশু পাখির ছোট ছোট বাচ্চা হয় সেগুলো দেখতে আমার অনেক ভালো লাগে। এগুলোকে আমি বিভিন্ন ধরনের খাবার খাওয়া এবং অনেক যত্ন করে থাকি। আজকে ইচ্ছে হলো সেগুলো আপনাদের মাঝে শেয়ার করতে। তাই আমাদের বাড়ির কিছু গৃহপালিত পশুপাখি এবং আশপাশের কিছু গৃহপালিত পশুপাখি ফটোগ্রাফি করেছি। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে সেই ফটোগ্রাফি গুলো দেখে আসা যাক।

ধাপ-১

IMG_20240408_144146.jpg

IMG_20240408_144153.jpg
Location

এটা হলো খরগোশের ছবি আমাদের বাড়ি থেকে একটু দূরে ভাবিদের বাসায় খরগোশ পালন করে থাকে। আমি মাঝে মধ্যেই গেলে খরগোশটা দেখতে পাই। আজকে গিয়েছিলাম ভাবিদের বাসায় গিয়ে দেখতে পেলাম খরগোশটা অনেক সুন্দর ভাবে খাবার খাচ্ছিল তাই আমি আমার ক্যামেরা বন্দি করে নিয়েছি।

ধাপ-২

IMG_20240408_142627.jpg
Location

এটা হলো বয়লারের বাচ্চা আমি ছোট ছোট বয়লারের বাচ্চা নিয়ে সেগুলোকে খাবার খেতে দিয়ে প্রায় চার থেকে পাঁচ কেজি করে থাকি ।যখন অনেক বড় হয়ে যায় বাচ্চাগুলো তখন আমি রান্না করে খেয়ে থাকি

ধাপ-৩

IMG_20240407_101058.jpg
Location

এটা হলো ছাগলের বাচ্চা এই ছাগলের বাচ্চাটা হলো আমাদের বাসার আমি শখ করে একটা ছাগল কিনেছিলাম সেই ছাগলের বাচ্চা আসলেই অনেক সুন্দর হয়েছে। সাদা রঙের বাচ্চা আমার অনেক পছন্দের তাই আমি শখ করে মেহেন্দি দিয়ে দিয়েছি কপালে।

ধাপ-৪

IMG_20240407_180708.jpg

Location

এগুলো হলো হাঁস ।হাঁসগুলো দুপুরবেলায় খাবার খাওয়ার জন্য বাসায় এসেছিল তাই আমি হাঁসগুলোর ছবি তুলে নিয়েছি।

ধাপ-৫

Screenshot_20240408_141550.jpg

Location

এটা হলো গরুর বাচ্চা ছোট গরুর বাচ্চা দেখতে আসলে অনেক চমৎকার লাগে। বাচ্চাটার বয়স কেবল একমাস হয়েছে দুধ খাওয়ার জন্য বাচ্চাটা এত বড় হয়ে গিয়েছে খুব তাড়াতাড়ি।

ধাপ-৬

IMG_20240408_142714.jpg

Location

এটা হলো বয়লার মুরগি আমি আগেই বলেছি ছোট বাচ্চা কিনে আমি বয়লারের বাচ্চা গুলো অনেক বড় করে থাকি। এগুলো ঠিক তেমনি করেছি এগুলো ওজন প্রায় চার থেকে পাঁচ কেজি।।

ধাপ-৭

Screenshot_20240408_143109.jpg

Location

এগুলো হলো হাঁসের ছোট বাচ্চা ।হাঁসের ছোট বাচ্চাগুলো আসলেই অনেক ক্ষুধার্ত ছিল তাই চুপ করে এক জায়গায় দাঁড়িয়ে আছে। খাবার খেলে হাঁসের বাচ্চা গুলো এক জায়গায় থাকে না সব সময় হেঁটে বেড়ায়।

ধাপ-৮

Screenshot_20240408_142934.jpg

Location

এগুলো হলো ছোট মুরগি ।এই দেশি মুরগিগুলো দেখতে অনেক ভালো লাগছিল দেশি ছোট মুরগিতে প্রচুর পরিমাণ রক্ত পাওয়া যায়। আমরা মাঝেমধ্যেই এমন ধরনের ছোট মুরগি খেয়ে থাকি।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার গৃহপালিত পশু পাখির ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 4 months ago 

গৃহপালিত পশু পাখি গুলোর ফটোগ্রাফি দেখে ভালোই লাগলো। সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। খরগোশটাকে খুব কিউট লাগছে দেখতে। ছাগলটাকে কপালে মেহেদি দিয়ে দিয়েছেন। ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো।

 4 months ago 

আপনি অনেকগুলো গৃহপালিত পশুর ফটোগ্রাফি করেছেন। আসলে এই পশু গুলো পালন করতে খুবই ভালো লাগে। তবে আমার খরগোশের বেশি ভালো লাগে কারণ আমারও একটি খরগোশ রয়েছে। আর আপনি হাঁসের ফটোগ্রাফি শেয়ার করলেন। দেখতে পেয়ে ভালো লাগলো

 4 months ago 

যেনে ভালো লাগলো, আপনি গৃহপালিত পশুপাখি পালন করে থাকেন। আপনার আজকের গৃহপালিত পশুপাখির ফটোগ্রাফি পোস্টটি অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ছবি অনেক সুন্দর ছিল। তবে গরুর বাছুরের ছবিটি আমার সবথেকে ভালো লেগেছে। ফটোগ্রাফি পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

বেশ চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছ তুমি। তবে ফটোগুলো আরেকটু ভালো হতে হবে রিমা। আশা করি এভাবে সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করবে। গৃহপালিত পশু পাখির ফটোগুলো আমার খুবই ভালো লাগলো। আমি জানি তোমার মোবাইল ক্যামেরা বেশি ভালো নয় তারপরেও আরেকটু ভালোভাবে ফটোগুলো ধারণ করার চেষ্টা করবে।

 4 months ago 

আপু আপনার তো দেখছি ভরা সংসার। হাঁস, মুরগি বয়লার মুরগি, ছাগল খরগোশ কোন কিছুর কমতি নেই আপনার সংসারে। সবগুলো গৃহপালিত পশুপাখি দেখে খুবই ভালো লাগলো আপু।অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Steem/SBD doller sell korle inbox. 01700817832 ডলার বিক্রি করলে যোগাযোগ করেন ধন্যবাদ.💖
Whatapp 01700817832

 4 months ago 

অনেক সুন্দর সুন্দর বিয়ে করে তো পশুপাখি ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফির মাধ্যমে আমি আজকে অনেকগুলো ভিন্ন ভিন্ন পশুপাখি দেখতে পারলাম। ছাগলছোনা ফটোগ্রাফিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। ছাগলছানাটি দেখতে খুবই কিউট। ধন্যবাদ আপু অনেক সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

গৃহপালিত পশু পাখি গুলোর ফটোগ্রাফি দেখে সত্যি ভালো লাগলো। মুরিগর বাচ্ছা আর গরুর বাছুর ছোট থাকতে অনেক সুন্দর লাগে। ছোট থাকতে সব কিছুই কিউট হয়। আর বাচ্ছারা এগুলো নিয়ে খেলে অনেক মজা পায়। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66217.53
ETH 3316.11
USDT 1.00
SBD 2.70