||এলোমেলো ফটোগ্রাফি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230808_035115.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বুধবার, আগস্ট ০৮/২০২৩


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের মাঝে কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করব, আজকে দুইদিন হয়েছে আম্মুদের বাসায় বেড়াতে এসেছি ।আমাদের বাসা থেকে আম্মুদের বাসা প্রায় বিশ মিনিটের পথ ,আসতে তেমন একটা সময় লাগে না। বিকেলে আপুকে বললাম চলো আপু একটু ফুপ্পিদের বাসায় ঘুরে আসি ।আম্মুদের বাসা থেকে একটা বাড়ির পর ফুপ্পিদের বাসা, গিয়ে দেখলাম ছাদের ওপর অনেক ফুল গাছ লাগিয়েছে। সবথেকে অবাক হলাম রজনীগন্ধা ফুল টপে লাগিয়েছে। অনেক সুন্দর রজনীগন্ধা ফুল ফুটেছে, শুধু যে ফুপ্পিদের বাসায় ফুলের ছবি তুলেছি তা কিন্তু নয় ফুপ্পিদের বাসা থেকে একটু দূরে রাস্তার পাশে দেখলাম সবজি বাগানে অনেক ফুল গাছ লাগিয়েছে। ফুল অনেক সুন্দর ফুটেছে কিছু ফুল সতেজ আছে কিছু ফুল ঝরে পড়লে গিয়েছে। সবজি বাগান থেকে আমি কিছু ফুলের ছবি সংগ্রহ করলাম। বিকেলে ফুপ্পিদের বাসায় ঘুরতে গিয়ে আসলে অনেক ফুলের সাথে পরিচিত হলাম। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক সেই এলোমেলো ফুলের কিছু ফটোগ্রাফি।

ধাপ-১

IMG_20230808_035448.jpg

Location


এই ফুলটার নাম হলো ক্যাকটাস ফুল আসলেই দেখে আমি অনেক মুগ্ধ হয়েছি। ছাদের উপর দেখলাম টপে অনেক সুন্দর ক্যাকটাস ফুল ফুটেছে। ফুলগুলো দেখত অনেক চমৎকার লাগছিল।

ধাপ-২

IMG_20230808_034025.jpg
Location


এটা হলো জবা ফুল, জবা আবার তিন রকম হয়ে থাকে কোনটা নাল রঙের ,কোনোটা গোলাপি রঙের, কোনোটা সাদা কিন্তু সবথেকে নাল রঙের জবা ফুল বেশি দেখা যায় ।জবা ফুল মেয়েরা বিশেষ করে খোপায় দিয়ে থাকে।

ধাপ-৩

IMG_20230808_034424.jpg
Location


এটা হলো আলমন্ডা ফুল এ ফুলটা দেখতে কিছুটা কাট ফুলের মতো। এই ফুলটা গায়ে হলুদের অনেকে কানের দুল ও মাথার টিকলি বানানোর কাজে ব্যবহার করে থাকে।

ধাপ-৪

IMG_20230808_034537.jpg

Location


যখন আমি ছবি তুলতে গিয়েছিলাম তখন দেখতে পেলাম গোলাপি রঙের ফুল। এই ফুলটা কিছুটা ঢোল কমলি ফুলের মতো ।এ ফুলটার নাম আমি জানিনা আপনারা যদি জেনে থাকেন তাহলে কমেন্টে জানাতে পারেন।

ধাপ-৫

IMG_20230808_035115.jpg

Location


এই ফুলটার নাম হলো মাধবীলতা ফুল। মাধবীলতা দুই রকম হয়ে থাকে গোলাপি ও সাদা। দুই রকম মাধবী ফুলি আমার কাছে অনেক ভালো লাগে। দেখতে পেলাম অনেক থোকা থোকা মাধবীলতা ফুল গাছ ধরেছে দেখে ছবি না তুলে আর থাকতে পারলাম না।

ধাপ-৬

IMG_20230808_035317.jpg

Location


এই ফুলটার নাম হলো নয়ন তারা ফুল ,সবুজের মাঝখানে গোলাপী ফুল আসলেই দেখতে অনেক ভালো লাগছিল ।এই ফুলটা সম্ভবত মানুষ মালা গাথার কাজে বেশি ব্যবহার করে থাকে। নয়নতারা ফুল সতেজ থাকে না বেশিক্ষণ নাড়াচাড়া করলে ফুলটা কেমন শুকিয়ে যায়।

ধাপ-৭

IMG_20230808_035307.jpg

Location


এই ফুলটার নাম হলো পেঁয়াজ ফুল এই ফুলটা সম্ভবত বর্ষাকালে বেশি দেখা যায়। ফুলটা সুগন্ধ না হলেও দেখতে অনেক ভালো লাগে ।দেখলাম ফুপ্পিদের গোসলখানার
সামনে অনেক পেঁয়াজ ফুল লাগানো আছে। সেখানে কিছু পেঁয়াজ ফুল ফুটেছে।

ধাপ-৮

IMG_20230808_035426.jpg

Location


এই ফুলটার নাম হয়তো আমরা সবাই জানি এই ফুলটার নাম হলো রজনীগন্ধা ফুল রজনীগন্ধা ফুলের সুগন্ধ আমার অনেক ভালো লাগে। রজনীগন্ধা ফুল সম্ভবত অনুষ্ঠানে সব থেকে বেশি দেখা যায়। অনুষ্ঠানে মানুষকে আমন্ত্রণ জানানোর কাজে রজনীগন্ধা ফুল ব্যবহার করে থাকে।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার এলোমেলো ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 last year 

চমৎকার কিছু ফুলের ছবি নিয়ে আজকে ফটোগ্রাফি পোস্ট সাজিয়েছেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। ফুল এবং প্রকৃতির ফটোগ্রাফি আমি সবচেয়ে বেশি করে থাকি। আপনি যে ফুলগুলো শেয়ার করেছেন এগুলো আসলেই অনেক সুন্দর হয়েছে। নয়ন তারা ফুল আমার অনেক ভালো লাগে।

 last year 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো কিন্তু অসাধারণ হয়েছে। প্রতিটা ফটোগ্রাফির মধ্যে কোনটা রেখে কোনটার প্রশংসা করব বুঝে উঠতে পারছিনা। তারপরও আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জবা ফুলের ফটোগ্রাফিটি। আপনি খুবই সুন্দর খুশি উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে সত্যিই অসাধারণ ছিল। আসলে প্রত্যেকটি ফুলের সুবাসই মানুষের কাছে বেশ ভালো লাগে। আসলে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে রজনীগন্ধা ফুলের সুবাস। ধন্যবাদ এত সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার আম্মুর বাসায় বেড়াতে গিয়ে এবং ফুফুর বাসায় গিয়ে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 last year 

আজকে দেখছি আপনি আমাদের মাঝে বিভিন্ন প্রকার ফুলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছেন। বেশ সুন্দর ছিল আপনার এই অসাধারণ দক্ষতা সম্পন্ন ফুলের ফটোগ্রাফি পোস্ট প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল মনমুগ্ধকর, যা দেখে অনেক ভালো লাগলো।

 last year 

ফুফুর বাসায় বেড়াতে গিয়ে খুব সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি সুন্দর হয়েছে। বিশেষ করে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে বেশি ভালো লাগলো রজনীগন্ধা ও মাধবীলতা ফুলের ফটোগ্রাফি । সবগুলো ফটোগ্রাফি খুব চমৎকার বর্ণনা দিয়ে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনার ফুফির বাসায় বেড়াতে গিয়ে দারুন সব ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো। এছাড়া ফুলের গাছ গুলো দেখে অনেক ভালো লেগেছে। ফুলগুলো সত্যিই অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62539.28
ETH 2437.94
USDT 1.00
SBD 2.67