আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - || হাতে কাটা সেমাই রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Picsart_22-04-27_21-38-03-957.jpg

"হ্যালো বন্ধুরা"

আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন ।আমিও ভাল আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে।আমি বাংলাদেশে বাস করি। আমার ইউজারনেম
@mdemaislam00 । আজকে আমি আপনাদের সাথে একটি ভিন্ন ধরনের সেমাই রেসিপি শেয়ার করতে যাচ্ছি আমাদের কমিউনিটি তে যেহেতু সেমাই রান্নার রেসিপি প্রতিযোগিতা চলছে তাই আমি ভাবলাম এই রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করা যেতে পারে। আমি প্রথমে আমার মনের অন্তস্থল থেকে শুভেচ্ছা জানাতে চাচ্ছি @hafizullah ভাইয়াকে যিনি এমন সুন্দর একটি প্রতিযোগিতা আমাদের মাঝে নিয়ে এসেছেন। আজকে আমি সেমাই রান্নার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অনেক আনন্দিত। এই সেমাই রান্নাটি আমি ছোটবেলা থেকেই দেখে আসছি আমাদের বাড়িতে হয়ে আসছে এই রেসিপিটা। এই রেসিপিটা খেতে আমি অনেক ভালবাসি আপনারা চাইলে এই রেসিপিটা তৈরি করতে পারেন আমার মনে হয় আপনাদের এটি অনেক ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরন

উপাদানপরিমাণ
গমের ময়দাপরিমাণমতো
লবণপরিমাণমতো
চিনিপরিমান মত
দুধ৪০০ গ্রাম
মসলাপরিমাণমতো
ফলপরিমাণমতো
ধাপঃ১

IMG_20220427_135251~2.jpg

প্রথমে আমি গমের ময়দা পানির সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিয়েছি এরপর চ্যাটকিয়ে নিয়েছি।

ধাপঃ২

IMG_20220427_164352~2.jpg

এরপর আমি এই ময়দা দিয়ে হাতে কাটা সেমাই কেটে নিচ্ছি।

ধাপঃ৩

IMG_20220427_164030~3.jpg

হাতে কাটা সেমাই গুলো এভাবে কেটে নিলাম।

ধাপঃ৪

IMG_20220427_190423~2.jpg

এবার চুলার উপরে কড়াটি‌ রেখে দিলাম।

ধাপঃ৫

IMG_20220427_190122~2.jpg

এবার আমি একটি প্লেটে চিনি উঠে নিয়েছি।

ধাপঃ৬

IMG_20220427_190904~2.jpg

এবার দুধের সঙ্গে মশলা দিয়ে দিলাম এবং গরম করে নিচ্ছি।

ধাপঃ৭

IMG_20220427_191133~2.jpg

এখন আমি হাতে কাটা সেমাই গুলো এর ভিতর দিয়ে দিচ্ছি।

ধাপঃ৮

IMG_20220427_195904_752.jpg

এখন ঝটপট তৈরি হয়ে গেল হাতে কাটা সেমাই রেসিপি।

  • ধন্যবাদ সবাইকে এতক্ষণ আমার সাথে থাকার জন্য । আমি আশা করছি এই রেসিপিটা আপনাদের অনেক ভাল লাগবে এবং আপনারা চাইলে এটি তৈরি করে খেতে পারেন এটি অনেক সুস্বাদু একটা রেসিপি।
Sort:  
 2 years ago 

আপনার সেমাইররেসিপিটি সত্যি আমার কাছে নতুন মনে হয়েছে এবং খুবই সুন্দর ভাবে রেসিপিটি পরিবেশন করলেন। আপনার রেসিপির উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। দেখে সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

আপু প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি খুব সুন্দর ভাবে সেমাই এর রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে খুব ভালো লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য। আপনি অনেক সুন্দরভাবে সেমাই রান্না করেছেন যা দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে রান্নার প্রতিটি ধাপ তুলে ধরেছেন যা দেখেই খেতে ইচ্ছা করছে।এটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার হাতে কাটা সেমাই রান্নার রেসিপি বেশ চমৎকার হয়েছে। দেখে মনে হচ্ছে বেশ লোভনীয় হয়েছে। নিজ হাতে বানানো সেমাই খাওয়ার মজাই আলাদা ।দারুন বানিয়েছেন আপনি ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি প্রতিযাগীতায় অংশগ্রহণ করছেন দেখে খুবই ভালো লাগল,সেমাই খুবিই ভালো একটি খাবার তবে আমি কখনো হাতে কাটা সেমাই খাইনায়।আগে মিষ্টি জিনিস পছন্দ করতাম কিন্তু এখন আর খাওয়া হয় না।ধন্যবাদ কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

প্রথমে আপনাকে অভিনন্দন জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার হাতে কাটা সেমাইটি একেবারে ইউনিক লেগেছে আমার কাছে। খুব সুন্দরভাবে সেমাই হাতে তৈরি করে সেই সেমাই রান্না করেছেন। দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে।

 2 years ago 

সেমাই রান্না দারুন হয়েছে। আশাকরি গুরুজনদের দাওয়াত করে খাওয়াবেন। কারণ এমন সেমাই দিয়ে গুরুজনদের ভক্তি করতে হয়, তাহলে তাদের থেকে আশীর্বাদ পাওয়া যায়। আশা করি আমার কথা বুঝতে পেরেছেন।

 2 years ago 

প্রতিযোগিতার কারণে আজ যেন আমার বাংলা ব্লগে শুধু সেমাইয়ের ঝড় বয়ে চলেছে। যেদিকে তাকাই শুধু সেমাই আর সেমাই। মিষ্টি জাতীয় খাবার গুলো দেখতে দেখতে খাবার গুলোর প্রেমে পড়ে যাচ্ছি। এত নিত্য নতুন আইটেম সবাই উপস্থাপন করছে যা দেখে বেশ ভালই লাগছে। আপনিও ঠিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য খুবই নতুন একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি হাতে কাটা সেমাই রান্নার রেসিপি দেখে বেশ বুঝতে পারছি খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে হাতে কাটা সেমাই রান্নার পদ্ধতিটি দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হাতে কাটা সেমাই বানানোর প্রক্রিয়া টা তো বেশ দারুন ছিল।আর সত্যিই বলতে একটু বেশিয় ভালো লাগে হতে বানানো সেমাই।আর তৈরি ধাপ গুলো খুব চমৎকার ভাবে তুলে ধরেছেন।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60754.23
ETH 2913.09
USDT 1.00
SBD 2.31