||মেহেন্দির ডিজাইন||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগlast month

Screenshot_20240413_174756.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শনিবার, এপ্রিল ৩১/২০২৪

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে মেহেন্দি ডিজাইন শেয়ার করতে এসেছি। আজকে সকাল থেকেই অনেক ব্যস্ততার মধ্য দিয়ে সময় কাটছে। আজকে বাসার কিছু কাজকর্ম ছিল সেগুলো করতে গিয়ে অনেক ক্লান্ত হয়ে গিয়েছি। ঈদের দিন সকালবেলায় আমাদের বাড়ির পাশে ছোট আপু আমার কাছে মেহেন্দি দিতে এসেছিল ।সে মেহেন্দির ডিজাইন আমি আমার ফোনে তুলে রেখেছিলাম । সেই মেহেন্দির ডিজাইনটা আজ আমি আপনাদের সাথে শেয়ার করব। শরীলটা তেমন ভালো না থাকার কারণে ভাবলাম আজকে আমি আপনাদের সাথে আবারো মেহেন্দি ডিজাইন শেয়ার করব। সারাদিন যতই কাজ কাম থাক বা ব্যস্ততার মধ্যে দিয়ে সময় কাটায় কিন্তু আমাদের কাজের জায়গাটা ঠিক রাখতে হবে ।সেজন্য আমাদের সবারই উচিত প্রতিনিয়ত পোস্ট করা তাহলে চলুন বন্ধুরা মেহেন্দির ডিজাইনটা দেখে আসা যাক।

ধাপ-১

IMG_20240410_131822.jpg

প্রথমে আমি গোল আকৃতি অর্ধেক দাগ টেনে নিয়েছি ।দাগ টানা হয়ে গেলে মাঝখানে আমি অনেকগুলো বাঁকা বাঁকা দাগ টেনে নিয়েছি। দাগ টানা হয়ে গেলে অর্ধেক পাকানো দাগ টানার পাশে আবারো আমি অর্ধেক বাঁকা দাগ টেনে নিব। দাগটানা হয়ে গেলে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আঁকিয়ে নিব। তার পাস দিয়ে আমি কিছুটা গোলাপ ফুলের মতো ফুল আঁকিয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20240410_131837.jpg

এইতো দেখতে পাচ্ছেন অনেক সুন্দর ভাবে গোল আকৃতি ফুল আঁকানো হয়ে গিয়েছে ।আসলে গোল আকৃতি তিনটা ফুল আঁকানো অনেক সুন্দর হয়েছে।

ধাপ-৩

IMG_20240410_132224.jpg

আবারো আমি অর্ধেক গোল আকৃতি দাগ টেনে নিব। গোল আকৃতি দাগ টানা হয়ে গেলে তার মাঝে অনেকগুলো দাগ টেনে নিব ।ছবিটা আপনারা যেরকম দেখতে পারছেন।

ধাপ-৪

IMG_20240410_132339.jpg

আবারো আমি গুল আকৃতি দাগ টেনে নেওয়ার পর ।চারদিকে গোল গোল ফুল আঁকিয়ে নিব ।ফুল আঁকানো হয়ে গেলে তার পাশে পাতাআকৃতি ফুল আঁকিয়ে নিব।

ধাপ-৫

IMG_20240410_133137.jpg

এবার আমি দুই পাশে আবারো গোলআকৃতি দাগ টেনে নিব। দাগ টানার পাশে আবারো বেঁকিয়ে বেঁকিয়ে গোলাআকৃতি ফুল আঁকিয়ে নিব। ফুল আঁকানো হয়ে গেলে যার হাতে আমি মেহেন্দি দিচ্ছি তার নাম হলো জুড়াইয়া তার নাম আমি মেহেন্দি দিয়ে হাতে লিখে দিয়েছি। আপনারা হয়তো খেয়াল করেছেন।

ধাপ-৬

IMG_20240410_133145.jpg

আবারো আমি অর্ধেক গোল আকৃতি দাগ টেনে নিব। দাগটা না হয়ে গেলে দাগের ভেতরে অনেকগুলো ছোট ছোট দাগ টেনে নিব ।দাগ টানা হয়ে গেলে আবারও দাগের পাশ দিয়ে গোল আকৃতি তিনটা ফুল আঁকিয়ে নিব । আবারো আমি পাশে অল্প একটু গোল আকৃতি দাগ টেনে নিয়ে তার পাশে আবারো বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আঁকিয়ে নিব। আমার মেহেদী দেয়ার ডিজাইনটা প্রায় সব ফুলি একই রকম হয়েছে ।এবার আমি গোলাআকৃতি ফুলের পাশে আবারও বাঁকা আকৃতি দাগ টেনে নিব। বাঁকা আকৃতি দাগটানা হয়ে গেলে তার সাথে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আঁকিয়ে নিব ।বাঁকা আকৃতি ফুলের পাশে আবারো গোলাকৃতি ফুল আঁকিয়ে নিয়েছি ।আপনারা হয়তো খেয়াল করে দেখেছেন।

ধাপ-৭

Screenshot_20240413_175205.jpg

এইতো অনেক সুন্দর ভাবে এই মেহেদি ডিজাইন দেওয়া হয়ে গিয়েছে । আসলেই মেহেন্দি ডিজাইন টা আমার কাছে অনেক ভালো লেগেছে এমন ধরনে সিম্পল মেহেন্দির ডিজাইন হাতে দিলে দেখতে অনেক চমৎকার লাগে। জানিনা আমার মেহেন্দি ডিজাইনটা আপনাদের কেমন লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার মেহেন্দি ডিজাইন আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  

আপু আপনার মেহেদি ডিজাইন তো অনেক সুন্দর ছিল। আসলে এই ধরনের ডিজাইন দেখতে আমার অনেক বেশি ভালো লাগে প্রতিটি ধাপ আপনি চমৎকারভাবে পর্যায়ক্রমে হাতে আর্ট করেছেন ভালো লাগলো দেখে শুভকামনা রইল আপনার জন্য ধন্যবাদ।

 last month 

মেহেদি ডিজাইন বা হেনা আর্ট সবসময়ই আমার দেখতে ভালো লাগে, কারণ এটা একদম অন্যরকম একটা সৃজনশীলতার পরিচয় দেয়। আপনার কাজ বেশ নিখুঁত, যা নকশাগুলোকে আরো অনেক সুন্দর করে তুলেছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আপনার মেহেদির ডিজাইন দেখে খুব ভালো লাগলো। বেশ সুন্দর মেহেদির ডিজাইন করেছেন। আপনার মেহেদির ডিজাইন খুবই দুর্দান্ত হয়েছে। হাতে মেহেদি দিতে আমারও খুব ভালো লাগে। এত চমৎকার মেহেদির ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last month 

খুবই সুন্দর মেহেদী ডিজাইন করেছেন দেখছি। আসলে এই ধরনের কাজে মেয়েরাই বেশি দক্ষ । যেটা ঈদের দিন বা ঈদের আগের রাতে এইভাবে হাতে মেহেদি ডিজাইন করে থাকে।ষ প্রতিটি বাড়িতে। ভালো লাগলো সুন্দর একটি ডিজাইন করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

ঈদ উপলক্ষে বেশ চমৎকার মেহেদি ডিজাইন আর্ট করা হয়েছে দেখছি। বেশ ভালো লাগলো সুন্দর এই মেহেদি ডিজাইন আর দেখে। আশা করি আপনজনদের সাথে ঈদের দিনগুলো বেশ ভালো কেটেছে। খুবই ভালো লাগলো হাতে মেহেদি ডিজাইন আর্ট করতে দেখে।

 last month 

আপনি তো দেখতে অনেক সুন্দর ফুলের ডিজাইনের মাধ্যমে আপনার ছোট আপুর হাতে মেহেদি লাগিয়ে দিয়েছে। অনেক সুন্দর হয়েছে কিন্তু এই মেহেদি ডিজাইন টা আর দেখতেও খুব ভালো লাগতেছে। ঈদের দিন সকালে হলেও অনেক সুন্দর ভাবে মেহেদিটা লাগিয়েছেন। যদিও ঈদের দিন সবাই একটু ব্যস্ত থাকে। সিম্পলের উপর গর্জিয়াস একটা মেহেদির ডিজাইন হয়েছে এটা। আপনি নিজের মোবাইলে স্টেপ বাই স্টেপ ছবি তুলে রেখেছিলেন এটা ভালোই করেছেন। ভালো লাগলো দেখে সম্পূর্ণটা।

 last month 

পাশের বাড়ি ছোট আপুর হাতে মেহেদি অনেক সুন্দর করে লাগিয়েছেন। তবে আপনার মেহেদি ডিজাইন অসাধারণ হয়েছে। এবং ঈদের সময় বিশেষ করে মেয়েরা হাতে মেহেদি বেশি লাগিয়ে থাকে। খুব সুন্দর করে মেহেদি ডিজাইন শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন ।তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনি তো দেখছি বেশে ভালো মেহেদি ডিজাইন করতে পারেন। আপনার ডিজাইনটা অত্যন্ত সুন্দর ছিল। এই কাজগুলি মেয়েরা একটু বেশি পছন্দ করে। ছেলেরা খুব একটা পারে না। আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার ডিজাইনটি অনেক সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 last month 

আপনার মেহেদি ডিজাইনটা খুবই সুন্দর হয়েছে আপু। সিম্পল এর মধ্যে এই ডিজাইনগুলো আমার কাছে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

মেহেদির ডিজাইনটি দেখতে খুবই সুন্দর লাগছে। আর ঈদ উপলক্ষে পাড়ার ছোট আপুর হাতে এরকম মেহেদি ডিজাইন করে দেওয়ার মধ্যে অনেক আনন্দ রয়েছে। যাহোক মেহেদি ডিজাইন করার ক্ষেত্রে গোল আকৃতির ফুলের ডিজাইন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69488.13
ETH 3501.35
USDT 1.00
SBD 3.69