||চাল কুমড়া ভাজি রেসিপি ||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20220628_203102~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ
মঙ্গলবার , জুন ২৮/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি ।আশাকরি আপনাদের দেখে অনেক ভালো লাগবে। আজ আমি আপনাদের সাথে চাল কুমড়া ভাজি শেয়ার করব । আমি চাল কুমড়া রান্না খেয়েছি কিন্তু আজকে একটু অন্যরকম করে খেতে ইচ্ছে করলো। তাই আজকে আমি সকাল-সকাল ভেবেছি আজকে আমি চাল কুমড়া ভাজি রান্না করবো ।আসলে চাল কুমড়া ভাজি রান্না আমার খুব ভালো লাগে। বিশেষ করে গরম গরম রুটির সাথে এই রেসিপিটা খেতে বেশি মজাদার লাগে। আমাদের গ্রাম অঞ্চলের প্রচলিত একটি রেসিপি। মাঝেমধ্যে আমাদের বাড়িতে এমন ধরনের রেসিপি হয়ে থাকে ।চাল কুমড়া তে প্রচুর পরিমাণ ভিটামিন আছে । যারা সবজি খাবার পছন্দ করে তাদের হয়তো এমন ধরনের রেসিপি খেতে অনেক ভালো লাগে ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে চাল কুমড়া ভাজি রেসিপি তৈরি করা যায়।

••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণ গুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
কাঁচা মরিচপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
রসুন কুচিপরিমাণমতো
লবনস্বাদঅনুযায়ী
হলুদের গুঁড়াপরিমাণমতো
সোয়াবিন তেলপরিমাণমতো•

image.png

ধাপঃ১

IMG_20220618_085655.jpg

প্রথমে আমি একটা ঝুড়িতে চাল কুমড়া নিয়ে নিয়েছি।

image.png

ধাপঃ২

IMG_20220618_093731~2.jpg

এবার আমি চাল কুমড়াটা বটির সাহায্যে ছোট ছোট করে কেটে নিব ।আপনারা চাইলে ছুরি দিয়ে কুচি কুচি করে কেটে নিতে পারেন।

image.png

ধাপঃ৩

IMG_20220618_094551~2.jpg

এবার আমি পরিমাণমতো কাঁচামরিচ, পরিমাণমতো রসুন কুচি, পরিমাণমতো হলুদের গুঁড়া, পরিমাণমতো লবণ, পরিমাণমতো পেঁয়াজ কুচি একটা পাত্রে নিয়ে নিব।

image.png

ধাপঃ৪

IMG_20220618_095918.jpg

এবার আমি পরিমাণমতো রসুন কুচি, পরিমাণমতো হলুদের গুঁড়া, পরিমাণমতো লবণ, পরিমাণমতো পেঁয়াজ কুচি, পরিমাণমতো রসুন কুচি করাইয়ের ওপর দিয়ে কিছুক্ষণ সিদ্ধ করে নিব।

image.png

ধাপঃ৫

IMG_20220618_101426.jpg

এবার চাল কুমড়া সিদ্ধ করা হয়ে গেছে ।চাল কুমড়া সিদ্ধ করে সোয়াবিন তেল দিলে ভাজিটা বেশি সুস্বাদু হয়।

image.png

ধাপঃ৬

IMG_20220618_101509.jpg

এবার আমি সিদ্ধ করা চাল কুমড়া ভেতর সয়াবিন তেল দিয়ে দিব। তেল দিয়ে কিছুক্ষণ ভেজে নিব।

image.png

ধাপঃ৭

IMG_20220618_103225.jpg

এবার চাল কুমড়া ভাজা সম্পূর্ণ হলো ।আপনারা খেয়াল রাখবেন চালকুমড়া ভাজাতে একটু বেশি পরিমাণ সয়াবিন তেল দিবেন তাহলে চাল কুমড়া ভাজিটা খেতে আরো বেশি সুস্বাদু হয়।

image.png

ধাপঃ৮

IMG_20220618_122304~2.jpg

এবার ঝটপট তৈরি হয়ে গেল আজকে সেই রেসিপি চাল কুমড়া ভাজি রেসিপি ।আসলে রেসিপিটা দেখতে যেমন সুন্দর খেতে অনেক সুস্বাদু।

  • ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার এই চাল কুমড়া ভাজি রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে। আজগে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।
Sort:  
 2 years ago 

চাল কুমড়া ভাজি আমার কাছে খুবই ভালো লাগে আমিও গত সপ্তাহে চাল কুমড়া ভাজি রেসিপি শেয়ার করেছিলাম। চাল কুমড়া ভাজি সকাল বেলায় রুটি সাথে আমার কাছে খুবই ভালো লাগে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চাল কুমড়া ভাজি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনাদের উপস্থাপনা ও পরিবেশন আমার খুবই ভালো লাগছে। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। চাল কুমড়া বাসায় আমি প্রায়ই রান্না করি। এটা খেতে অনেক মজাদার। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চাল কুমড়া ভাজি খেতে ভীষণ ভালো লাগে আমার। গরম ভাতের সাথে খেতে যেনো অনেক সুস্বাদু লাগে। আপনার চাল কুমড়া ভাজি রেসিপি দেখে জিভে জল চলে আসলো। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি সব সময় চাল কুমড়া রান্না করে খেয়েছি কখনো ভাজি করে খায়নি। আপনার চালকুমড়া ভাজি রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমি অবশ্যই একবারে বাসায় ট্রাই করে দেখব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ চাল কুমড়া ভাজির মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

চাল কুমড়া ভাজি রেসিপি দেখে মনে হয় অনেক সুস্বাদু হবে। এমনিতে চাল কুমড়া অনেক সুস্বাদু খাবার। আপনার রেসিপি কালারটি খুবই চমৎকার লাগলো আমার কাছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আপনি অনেক মজাদার চাল কুমড়া ভাজি রেসিপি তৈরি করেছেন আপু। তবে কেন জানি চাল কুমড়ো আমার কাছে খেতে খুব একটা ভালো লাগে না। এই চাল কুমড়ার ভাজি আমার আম্মু অনেক পছন্দ করে। আপনার ভাজি রেসিপি দেখে সুস্বাদু বোঝা যাচ্ছে । খেতে ভালোই লাগবে।

 2 years ago 

এখন প্রায় সব জায়গায় কম বেশি চাল কুমড়া পাওয়া যায়। গরম ভাতের সাথে চাল কুমড়া খেতে বেশ মজা লাগে আর এই চাল কুমড়া ভাজি আমার প্রিয় খাবার গুলোর মধ্যে একটি। মজাদার এবং লোভনীয় একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

চাল কুমড়া কিডনির রোগের জন্য খাওয়া একান্ত প্রয়োজন। খুব সুন্দর করে চাল কুমড়া রান্না করে আমাদের মাঝে দেখিয়েছেন। আমার খুব ভালো লেগেছে চাল কুমড়া টা সুন্দর ভাবে আপনি ছোট ছোট করে কেটে নিয়েছেন এবং বিভিন্ন উপাদানের সংমিশ্রণে রান্না করে দেখিয়েছেন। সুন্দর হয়েছে রেসিপিটা।

 2 years ago 

খুবই মজাদার একটি চাল কুমড়া ভাজি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন চাল কুমড়া ভাজি আমার কাছে খুবই সুন্দর লাগে। অনেকদিন হলো তেমন খাওয়া হয় না তবে খুব শীঘ্রই বাসায় গিয়ে খাব আশা রাখি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67751.75
ETH 2620.94
USDT 1.00
SBD 2.72