||ডিম ও লাউয়ের পাতা দিয়ে মজাদার চপ ভাজা||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ4 months ago

IMG_20240323_152538.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শনিবার, মার্চ ২৩/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে ডিম ও লাউয়ের পাতা দিয়ে চপ বানানো শেয়ার করব।আপনারা হয়তো আলুর চপ বেগুনে চপ আরো বিভিন্ন ধরনের চপ বানিয়ে খেয়েছেন। অনেকেই ডিম ও লাউয়ের পাতা দিয়ে চপ বানানো খাননি।এখন রমজান মাস প্রতিদিন ইফতারিতে চপ খাওয়া হচ্ছে। আলু এবং বেগুনের চপ খেতে খেতে ইচ্ছে হলো চপটা একটু ইউনিক ভাবে খেতে। তাই আজকে বিকেল বেলায় আমাদের সবজির বাগান থেকে লাউয়ের পাতা তুলে আনলাম। এমনিতেই তেলেভাজা জিনিস খেতে আমার অনেক ভালো লাগে ।রমজান মাসে একটু বেশি তেলে ভাজা জিনিস খাওয়া হচ্ছে। তেলেভাজা জিনিস যেমন খেতে ভালো লাগে তেমনি গ্যাসের ও সমস্যা করে। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে আমি ডিম ও লাউয়ের পাতা দিয়ে চপ বানিয়েছি।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণগুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
ডিমএকটি
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণস্বাদমতো
জিরাপরিমাণমতো
মরিচের গুঁড়াপরিমাণমতো
হলুদের গুড়াপরিমাণমতো
১০লাউয়ের পাতাপরিমাণ মতো
১১চাউলের ময়দাপরিমানমতো
১২সয়াবিন তেলপরিমাণমতো
ধাপ-১

IMG_20240323_145742.jpg

প্রথমে আমি একটা ডিম নিয়ে নিয়েছি। আমি হাঁসের ডিম চপে ব্যবহার করেছি আপনারা হাঁসের ডিমের পরিবর্তে যে কোন ডিম নিতে পারেন।

ধাপ-২

IMG_20240323_145840.jpg

এবার আমি ডিমটা ভেঙ্গে নিয়েছি। ভাঙ্গা সময় একটু সাবধানে ভাঙতে হবে যেন ডিমের খোসা না পড়ে।

ধাপ-৩

IMG_20240323_150320.jpg

এবার আমি শুকনা মরিচের গুড়া ,হলুদের গুড়া, লবণ ,জিরা ,পেঁয়াজকুচি ,রসুন নিয়ে নিয়েছি।

ধাপ-৪

IMG_20240323_150453.jpg

এবার আমি পেঁয়াজকুচি ,রসুন, জিরা পাটাযর সাহায্যে পেটে নিব পেটে ডিমের ভেতর দিয়ে দিব।

ধাপ-৫

IMG_20240323_150620.jpg

এবার আমি চাউলের ময়দা , লবণ, পরিমাণমতো হলুদের গুড়া একসঙ্গে চাউলের ময়দার সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিব।

ধাপ-৬

IMG_20240323_151213.jpg

এবার আমি লাউয়ের পাতা নিয়ে নিয়েছি। লাউয়ের পাতা নেওয়ার সময় আমি একটু ছোট পাতা গুলো নিয়েছি। যাতে চপ বানানো অনেক সুন্দর হয়।

ধাপ-৭

IMG_20240323_151358.jpg

এবার আমি লাউয়ের পাতাগুলো পানি দিয়ে অনেকবার ভালোভাবে ধুয়ে নিব।

ধাপ-৮

IMG_20240323_151839.jpg

পেঁয়াজ ,রসুন, জিরা বাটা, হলুদের গুঁড়া, শুকনা মরিচের গুড়া, লবণ ,চাউলের ময়দা, অল্প একটু পানি দিব দিয়ে ভালোভাবে মিশিয়ে নিব। লাউয়ের পাতা ময়দার সঙ্গে মিশিয়ে চুলাইয়ে রাখা কড়াইয়ে সয়াবিন তেলটা দিবো ।তেলটা একটু গরম করা হয়ে গেলে ময়দা মাখানো লাউয়ের পাতা তেলের উপর দিয়ে দিব‌ দিয়ে কিছুক্ষণ পরে দেখবো চপের একদিকে হয়ে গিয়েছে ।তখন আমি আবারও অন্য দিক তেলের উপর দিয়ে দিব। তাহলে অনেক সুন্দর ভাবে লাউ পাতা দিয়ে চপ ভাজা হয়ে যাবে।

ধাপ-৯

IMG_20240323_152538.jpg

, এইতো ডিম ও লাউয়ের পাতা দিয়ে অনেক সুন্দর ভাবে চপ ভাজা হয়ে গিয়েছে। আসলেই চপটা খেতে অনেক মজাদার হয়েছে ।আপনাদের যদি ভালো লেগে থাকে তাহলে আমার ধাপগুলো অনুসরণ করলে খুব সহজে রমজান মাসে মজাদার চপ তৈরি করতে পারবেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার চপ বানানো আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 4 months ago 

এখন রমজান মাস প্রতিদিনই ইফতারি আয়োজনের চপ রেসিপি থাকে। আজকে আপনি ইউনিক একটা রেসিপি তৈরি করলেন। আসলে বেগুনের চাপ আলুর চপ খেয়ে থাকি। কখনো ডিম ও লাউ এর চপ খাওয়া হয়নি। পরিবেশন দেখে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রেসিপিটা তৈরি করে দেখবেন খেতে অনেক অনেক টেস্টি লাগে।

 4 months ago 

ডিম ও লাউ পাতা দিয়ে কখনো চাপ তৈরি করে খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে এটা খেতে অনেক সুস্বাদু। আমি অবশ্যই বাসায় একদিন রেসিপিটা ট্রাই করবো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 4 months ago 

ট্রাই করে দেখবেন আপু খেতে ভালই লাগে রেসিপিটা।

 4 months ago 

লাউ পাতার চপ আমি কখনো তৈরি করিনি। তবে আমার দাদুদের বাসায় একবার খেয়েছিলাম। খেতে বেশ ভালো লেগেছিল আমার কাছে। আপনি আজকে লাউ পাতার চপ রেসিপিটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। খুবই লোভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

তৈরি করে খেয়ে দেখবেন খেতে অনেক মজাদার লাগে।

 4 months ago 

নতুন একটা রেসিপি সম্পর্কে অবগত হতে পারলাম। এমনিতেই ভাজা জাতীয় রেসিপি আমার খুবই ভালো লাগে। আর সেই জায়গায় যদি এভাবে ডিম আর লাউয়ের পাতা দিয়ে চপ তৈরি করা হয় তাহলে অবশ্যই সুস্বাদু হবে। বেশ ভালো লাগলো সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করতে দেখে।

 4 months ago 

মতামতের জন্য ধন্যবাদ।

 4 months ago 

আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি দেখে সত্যি মুগ্ধ হই ।আপনি লাউ পাতা দিয়ে খুব সুন্দর চপ রেসিপি করেছেন। এই ধরনের ধরনের চপ রেসিপি খেতে দারুণ সুস্বাদু হয়ে থাকে। রমজান মাস উপলক্ষে সবাই চেষ্টা করে নিজের আইডিয়া কাজে লাগিয়ে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করার সেটাই আপনি করেছেন ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

এ ধরনের রেসিপি ইফতারে খুবই সুস্বাদু লাগে খেতে। ডিম আর পাতা দিয়ে সুস্বাদু চপ তৈরি করেছেন। এ ধরনের মুখরোচক খাবার খেতে আমি খুবই ভালোবাসি। রেসিপি দেখে খুবই লোভনীয় লাগছে। আশা করি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলেই খেতে অনেক সুস্বাদু হয়েছে ভাইয়া।

 4 months ago 

ঠিকই বলেছেন আমরা আলুর চপ ডিমের চপ বেগুনি বিভিন্ন ধরনের চপ বানিয়ে খেয়েছি তবে এভাবে ডিম ও লাউ এর পাতা দিয়ে কখনো চপ তৈরি করে খাওয়া হয়নি । লাউয়ের পাতা দিয়ে মানুষ তৈরি করে তবে এরকম ভাবে তৈরি করা কখনো দেখিনি । আপনার খাবারগুলো ভালই লোভনীয় লাগছে । এই খাবারগুলো বিকেলবেলা খেতে কিন্তু ভালো লাগে ।

 4 months ago 

খাবার গুলো দেখতে যেমন লোভনীয় খেতেও তেমন মজাদার।

 4 months ago 

চাল কুমড়ো পাতার চপ খেয়েছি কিন্তুু লাউ পাতা চপ প্রথম দেখলাম।খুব সুন্দর করে আপনি ডিম দিয়ে সুস্বাদু করে লাউ পাতার চপ করেছেন আপু।ঠিক বলেছেন আপনি আলু,বেগুনের চপ খেতে খেতে নতুন কিছুর চপ বানিয়ে খেতে ভালো লাগে।এই ইউনিক ও সুস্বাদু লাউ পাতা দিয়ে ডিমের চপ তৈরি পদ্ধতি দারুণ সুন্দর করে ধাপে ধাপে শেয়ার করেছেন আপনি।ধন্যবাদ আপনাকে সুন্দর চপ রেসিপিটি শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

ডিম, ময়দা ও লাউয়ের পাতার চমৎকার একটি চপ তৈরির রেসিপিটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। পোস্টটি পড়ে মনে হচ্ছে এ ধরনের চপ খেতে বেশ মজাদার ছিল। আমিও চেষ্টা করবো এ ধরনের রেসিপি তৈরি করে খেয়ে দেখতে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

তৈরি করে খেয়ে দেখবেন ভাইয়া আসলেই খেতে অনেক মজাদার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71