||আলু ডিম দিয়ে নুডুলস রান্না রেসিপি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

IMG_20240424_133544.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শুক্রবার, এপ্রিল ২৬/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজ আমি আপনাদের সাথে আলু ডিম দিয়ে নুডুলস রান্না রেসিপি শেয়ার করব। নুডুলস খেতে হয়তো সবাই অনেক পছন্দ করে ।এটি বিকেলে রান্না করে খেতে বেশি ভালো লাগে ।আপনারা হয়তো বরবটি টমেটো কিংবা অন্যান্য সবজির সাথে রান্না করে খেয়েছেন ।অনেকেই হয়তো আলু দিয়ে নুডুলস রান্না করে খাননি। আমি মাঝেমধ্যে নুডুলস কিনে এনে বিভিন্ন সবজি দিয়ে রান্না করে খেয়ে থাকি। আজকে ইচ্ছে হলো একটু ইউনিক ভাবে রান্না করতে। তাই আলু ও ডিম দিয়ে লুডুলস রান্না করেছি। এর আগের বার আমি নুডুলস দুধ দিয়ে রান্না করেছিলাম ।এই রেসিপিটাও খেতে আমার কাছে অনেক ভালো লেগেছিল । নুডুলস রান্না করে খেতে আমার অনেক ভালো লাগে। নুডুলসের সঙ্গে যদি শশা বা ক্ষীরা হয় তাহলে বিকেলের নাস্তাটা আসলেই জমে যায়। লুডুসে আমি একটু হলুদ ব্যবহার করেছি। নুডুলস রান্না করলে লুডুসে হলুদ ব্যবহার করে না। নুডুলস রান্না একটু দেখতে ভালো লাগার জন্য অল্প একটু হলুদ ব্যবহার করেছি। সবাই মিলে একসঙ্গে নুডুলস খাওয়ার মজাই আলাদা। যেমন গল্প করা হয় তেমনি আড্ডাও দেওয়া হয়। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে আমি আলু ও ডিম দিয়ে নুডুলস রান্না করেছি।

ধাপ-১


IMG_20240424_125423.jpg




প্রথমে আমি এক প্যাকেট নুডুলস নিয়ে নিয়েছি ।আপনারা যে কোন লুডুলস এখানে ব্যবহার করতে পারেন।
ধাপ-২


IMG_20240424_130051.jpg




এবার আমি চুলাইয়ে রাখা হাড়িতে পরিমাণমতো পানি দিব ।পানি দেওয়া হয়ে গেলে পানিটা একটু ফুটিয়ে নিব ।ফুটন্ত পানির ভেতরে নুডুলস দিয়ে দিব।
ধাপ-৩


IMG_20240424_130213.jpg




এইতো দেখতে পাচ্ছেন অনেক সুন্দর ভাবে নুডুলস গুলো হালকা একটু সিদ্ধ হয়ে এসেছে। কিছুক্ষন ফুটন্ত পানিতে রেখে দিলে নুডুলস গুলো সিদ্ধ হয়ে যাবে।
ধাপ-৪


IMG_20240424_130411.jpg




এবার আমি একটা ঝুড়িতে নুডুলস গুলো ঢেলে দিব পানি ঝরানোর জন্য। নুডুলস গুলো ঢালার পর অল্প একটু ঠান্ডা পানি দিব যাতে লুডুস গুলো একটা সাথে আরেকটা না লেগে যায়।
ধাপ-৫


IMG_20240424_125205.jpg




এবার আমি পরিমাণ মতো আলু নিয়ে, আলুগুলো অনেক সুন্দর ভাবে সাইজ করে ছোট ছোট করে কেটে নিব ।কাটার পর পানি দিয়ে অনেকবার আলুগুলো সুন্দরভাবে ধুয়ে নিব।
ধাপ-৬


IMG_20240424_125409.jpg




এবার আমি পরিমাণ মতো কাঁচা মরিচ ,পরিমাণমতো হলুদের গুড়া ,পরিমাণ মতো লবণ ,পরিমাণমতো পেঁয়াজ কুচি , পরিমাণমতো রসুন কুচি নিয়ে নিয়েছি।
ধাপ-৭


IMG_20240424_130428.jpg




এবার আমি চুলাইয়ে রাখা কড়াইয়ে পরিমাণমতো পেঁয়াজকুচি ,রসুন কুচি ,হলুদের গুড়া, লবণ কেটে রাখা আলু দিয়ে দিব।
ধাপ-৮


IMG_20240424_130644.jpg


এবার আমি চুলাইয়ে রাখা কড়াইয়ে পরিমাণমতো পানি ও সয়াবিন তেল দিয়ে আলু অল্প একটু সিদ্ধ করে নিব।


ধাপ-৯


IMG_20240424_125548.jpg




এবার আমি একটা হাসের ডিম নিয়েছি। আপনারা হাঁসের ডিমের পরিবর্তে যেকোন ডিম এখানে ব্যবহার করতে পারেন।
ধাপ-১০


IMG_20240424_130731.jpg




এবার আমি আলু সিদ্ধর ভেতর হাঁসের ডিমটা ভেঙ্গে দিব।
ধাপ-১১


IMG_20240424_130835.jpg




এবার আমি চামচের সাহায্যে অনেক সুন্দর ভাবে আলু এবং ডিম ভালোভাবে মিশিয়ে নিব। মিশিয়ে অনেকক্ষণ নাড়াচাড়ার পর দেখবেন অনেক সুন্দর ভাবে ভাজা হয়ে গিয়েছে।
ধাপ-১২


IMG_20240424_131106.jpg




এবার আমি সিদ্ধ করা নুডুলস গুলো ভেজে রাখা আলু ডিমের ভেতরে দিয়ে দিব ।দিয়ে অনেকক্ষণ চামচ দিয়ে নাড়াচাড়া করে আবারো সবগুলো একসঙ্গে ভেজে নিব।
ধাপ-১৩


IMG_20240424_133544.jpg




অবশেষে রান্না করা হয়ে গেল আলু ডিম দিয়ে লুডুলস রান্না ।আসলেই রেসিপিটা খেতে অনেক মজাদার হয়েছিল ।জানিনা আপনাদের কাছে আমার রেসিপিটা কেমন লেগেছে ।যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার আলু ডিম দিয়ে লুডুলস রান্না আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a

Sort:  
 2 months ago 

আলু দিয়ে নুডুলস রান্না রেসিপিটি দেখতে ভীষণ ভালো লাগতেছে। আমার কাছে মাঝেমধ্যেই নুডুলস রান্না করে খায়। সময় অসময়ে ভীষণ ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার এই রান্নার ধরণটি বেশ ভাল ছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 months ago 

ভালোলাগার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

নুডুলস দেখলেই আমার খেতে ইচ্ছে করে। আজকে আপনি আলু ডিম দিয়ে নুডুলস রান্না রেসিপি তৈরি করেছেন। তবে আলু দিয়ে এভাবে নুডুলস রান্না করা যায়, তা আসলে আমার জানা ছিল না।আলু মিশ্রণ দেয়ার কারণে আপনার নুডুলস রেসিপি একটু বেশি সুন্দর হয়েছে।সব মিলিয়ে নুডুলস রেসিপি টি বেশ দারুন হয়েছে।

 2 months ago 

আলু দিয়ে নুডুলস রান্না করলে খেতে আসলেই অনেক মজাদার লাগে একদিন বাড়িতে তৈরি করে খেয়ে দেখবেন।

 2 months ago 

আপু ছোট বেলা হতেই কিন্তু নুুডুলস খেতে আমার কাছে দারুন লাগে। আজ কিন্তু আপনি দারুন সুন্দর করে একটি ইয়াম্মী রেসিপি শেয়ার করলেন। যা দেখেতে বেশ লোভনীয় মনে হচেছ। বেশ সুন্দর করে উপস্থাপনাও করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার কাছে বিভিন্ন ধরনের সবজি, আলু দিয়ে নুডুলস খেতে খুব ভালো লাগে। তাছাড়া অন্যের হাতের নুডুলস রান্না খেতে বেশি মজা লাগে আমার কাছে। আপনার আজকের নুডুলস রান্না দেখেই খেতে ইচ্ছা করছে। এভাবে আলু দিয়ে খেতে যে সুস্বাদু হয় তার বলার অপেক্ষা রাখে না। লোভ লেগে গেলো আপু আপনার নুডুলস রান্না দেখে।

 2 months ago 

রান্নাটি ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপু আপনার উপরের লেখাটার মধ্যে নুডুলস এর জায়গায় ভুল করে লুডুস হয়ে গিয়েছে। এটা একটু দেখে আশা করছি ঠিক করবেন।

আপনি তো দেখছি আজ খুবই ইউনিক ভাবে নুডুলস রান্না করেছেন। যেটা দেখেই তো আমার খুব ভালো লেগে গিয়েছে। এরকম ভাবে আলু দিয়ে কখনো নুডুলস রান্না করিনি আমি। কিন্তু আপনার কাছে দেখে তো মনে হচ্ছে এটা অনেক বেশি মজাদার হবে। আমি এমনিতে অন্যরকম ভাবে নুডুলস তৈরি করেছি, কিন্তু আলু দিয়ে কখনো তৈরি করা হয়নি। নিশ্চয়ই এভাবে তৈরি করলে অনেক মজাদার হয়।

 2 months ago 

বানান ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

নুডুলস্ ভীষণ পছন্দের খাবার আমার।অতিথি আপ্যায়নেও নুডুলসের জুড়ি নেই।ঝটপট করে এই মজাদার নাস্তা বানিয়ে দেয়া যায়। এর আগে আপনার দুধ দিয়ে নুডুলস্ তৈরি রেসিপি দেখেছিলাম।আজকে ডিম দিয়ে চমৎকার করে নুডুলস্ বানিয়েছেন এবং আমাদের সাথে তৈরি পদ্ধতি খুব সুন্দর করে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর সুস্বাদু রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

দুধ দিয়ে লুডুলস রান্না এবং ডিম আলু দিয়ে লুডুলস রান্না দেখার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আলু এবং ডিম দিয়ে নুডুলস রান্না এটা হলো সবার জাতিয় একটা রেসিপি বিশেস করে বেচেলার দের।।যখন মেসে থাকতাম হুটহাট কিছু খেতে ইচ্ছা হলে ডিম আলু দিয়ে নুডুলস অসাধারণ লাগে।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ব্যাচেলারদের জন্য নুডুলস একটা উত্তম খাবার ।হঠাৎ কিছু খেতে ইচ্ছা করলে এটি তৈরি করে খাওয়া যায়।

 2 months ago 

নুডুলস রান্নার রেসিপিটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। আসলে এরকম ডিম দিয়ে নুডুলস রান্না করলে খেতে বেশ মজাদার লাগে। ডিম দিয়ে নুডুলস রান্নার বিবরণ গুলো পড়ে আমার অনেক ভালো লেগেছে। চমৎকার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। নুডুলস খেতে আমার কাছে বেশ ভালো লাগে। মাঝে মাঝে খাওয়া হয়। আপনি আজকে আলু ডিম দিয়ে নুডুলস তৈরি করেছেন। দেখেই খুবই লোভনীয় লাগছে। খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু ছিল। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 months ago 

আসলেই খাবারটি অনেক মজাদার হয়েছিল।

 2 months ago 

আলু ডিম দিয়ে নুডুলস রান্না রেসিপি দেখে খুবই মজাটা মনে হচ্ছে। তাই রেসিপিটি খেতে খুব ইচ্ছা করছে। এই রেসিপির পরিবেশন অনেক ভালো লেগেছে। আসলে লুডু রেসিপি আমার প্রিয়, বিকালের নাস্তায় এই রেসিপি খেতে খুবই ভালো লাগে।

 2 months ago 

নুডুলস রান্না আমারও অনেক প্রিয় ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58984.78
ETH 3102.33
USDT 1.00
SBD 2.40