||রেনডম ফটোগ্রাফি||১০%@shy-fox এর জন্য

Screenshot_20221122_170751~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বৃহস্পতিবার, নভেম্বর ২৪/২০২২

হ্যালো বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করব ।অনেকদিন ধরে আমি রেসিপি পোস্ট করছি কিন্তু ফটোগ্রাফি পোস্ট তেমন একটা করা হয় না। তাই আজকে বাড়ি থেকে একটু দূরে ফটোগ্রাফি করার উদ্দেশ্যে বের হলাম। ফটোগ্রাফি করতে গিয়ে খেয়াল করলাম চারিদিকে সবুজ আর সবুজ যেন চারদিকে ছবির মতো দেখা যায় ।আসলেই প্রাকৃতিক সৌন্দর্য একটু অন্যরকম সৌন্দর্য এই সৌন্দর্যের যেন তুলনা নেই। তাহলে শুনুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

ফটোগ্রাফি-১

IMG_20221122_164332.jpg

Location

এটা হলো নয়নতারা , আসলেই নয়ন তারা ফুল দেখতে একটু অন্যরকম সৌন্দর্য সবুজের মাঝখানে গোলাপী আসলেই দেখতে অনেক চমৎকার লাগছিল। নয়ন তারা ফুল বিশেষ করে মালা গাথলে অনেক সুন্দর দেখায়।

ফটোগ্রাফি-২

GRVxmKuQNhlByrWGsCEhTlEImyH.jpg

Location

এই গাছটা আমরা হয়তো সবাই চিনি এই গাছটার নাম হলো পেঁপে গাছ। গাছটা প্রায় বৃদ্ধ হয়ে এসেছে ।পেঁপে গুলো তেমন একটা সুন্দর নেই অনেকদিন হয়ে গেছে বলে পেঁপেগুলো একটু শুকনো শুকনো হয়ে গিয়েছে তেমন একটা সতেজ নেই।

ফটোগ্রাফি-৩

GUGJYrtJUPNoNAqPfuhmmDhYNoJ.jpg

Location

এটা হলো কদু গাছ আমি যখন ফটোগ্রাফি করতে গিয়েছিলাম তখন দেখতে পেলাম পুকুরের পাড়ে কুদু গাছ হয়েছে ।আবার একটা কদু ধরেছে কদুটা খাওয়ার উপযোগী হয়ে গিয়েছে। এমন ধরনের কুদু বিশেষ করে রান্না করলে ভাজি করলে অনেক সুস্বাদু হয়ে থাকে।

ফটোগ্রাফি-৪

G5DkZyLvrjcXtJUIIzUNAmGpAlH.jpg

Location

এই পেঁপে গাছটাই কেবল ফুল ধরেছে, ফুলগুলো দেখতে সেই লাগছিল। কলি ধরার কারণে দেখতে আরো বেশি সৌন্দর্য দেখাচ্ছে ।যখন আমি ফটোগ্রাফি করছিলাম তখন অনেক দূর থেকে এই গাছটি দেখতে পেলাম তখন কাছে গিয়ে আমি গাছটিকে ক্যামেরাবন্দি করে নিলাম।

ফটোগ্রাফি-৫

G2aEqQHRqvGFNZKSsJrqfEjJBQK.jpg

Location

এটা হলো পুঁইশাক গাছ এই কাছটা বিশেষ করে শীতকালে বেশি হয়ে থাকে। যখন আমি ছবি তুলছিলাম তখন দেখতে পেলাম পুঁইশাক গাছে ফল ধরছে ফল ধরা পুইশাক খেতে আমার অনেক ভালো লাগে ।বিশেষ করে লাল হয়ে গেলে সেগুলো রান্না করলে ভাত দিয়ে খেতে অনেক ভালো লাগে।

ফটোগ্রাফি-৬

G9IWzPugBIJsrJeLoOxMZnBueeB.jpg

Location

এ পেঁপে গাছটায় ছোট ছোট পেঁপে ধরছে পেঁপেগুলো দেখতে আসলেই অনেক সুন্দর। যেমন দেখতে সুন্দর তেমন সতেজ এখনো পেঁপেগুলো খাওয়ার উপযোগী হয়নি কিন্তু কয়েক সপ্তাহের মধ্যে পেঁপে থাকলে অনেক বড় বড় হয়ে যাবে।

ফটোগ্রাফি-৭

GSIAQaHRVxGdQlozHEBKXcBJtJY.jpg

Location

এই ফলটার নাম আমি জানিনা, যখন আমি ফলটার ছবি তুলছিলাম তখন খেয়াল করলাম গাছটিতে ছোট ছোট সাদা কাটা হয়েছে ।এই গাছটা সম্ভবত জঙ্গলে হয়ে থাকে আমি যখন ছবি তুলছিলাম তখন এই ছবিটা আমি জঙ্গলের ভেতরে তুলেছিলাম। আপনারা যদি ফলটার নাম জেনে থাকেন তাহলে কমেন্টে জানাতে পারেন।

ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার রেনডম ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 2 years ago 

আপনার এত সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে পেঁপে গাছের মধ্যে অনেকগুলো পেঁপে দেখে খুব লোভ হচ্ছে। পেঁপে খেতে আমার ভীষণ ভালো লাগে। গাছ যত বড় হয় তত ফলগুলো যেন দিন দিন ছোট হতে থাকে। সেইরকম পেঁপে গাছের পেঁপে গুলো ও একটু শুকনো শুকনো মনে হয়। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে তো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু পেঁপে গাছ যত বড় হয় দিন দিন পেঁপে আরও ছোট হয়ে যায়। সেজন্য তেমন সতেজ থাকে না কিন্তু ছোট পেঁপে গাছগুলোতে অনেক বড় বড় এবং পেঁপে সতেজ হয়ে থাকে।

 2 years ago 

পেঁপে গাছটায় ছোট ছোট পেঁপে ধরছে দেখে অনেক ভালো লাগলো। পেঁপে খেতে ভীষণ ভালো লাগে। আমি‌ পেঁপে খেতে ভীষণ পছন্দ করি। চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেঁপে খেতে আমারও অনেক ভালো লাগে বিশেষ করে পেঁপের ভর্তা খেতে বেশি ভালো লাগে।

 2 years ago 

আপু ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল ৷ তবে আপনি একটি ফটোগ্রাফি বিভিন্ন বিষয়ে লিখেছেন ৷ যেটা পেপে গাছ ফুল,গাছ আবার গাছ ৷ আসলে একি বিষয়ে তিনটা বিষয় টা কেমন দেখায় না ৷ ফটোগ্রাফি মানেই নতুন নতুন আর বিভিন্ন ফটো ৷
সর্বোপরি অনেক সুন্দর ছিল ৷

 2 years ago 

বুঝতে পেরেছি ভাইয়া কিন্তু ফটোগ্রাফি করতে গিয়ে তেমন কিছু ফটোগ্রাফি আমার চোখে পড়েনি তাই এমন হয়েছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66