||সুস্বাদু হাঁসের মাংসের রেসিপি||১০%@shy-fox এর জন্য

Screenshot_20220526_182543~2.jpg

"হ্যালো বন্ধুরা"

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন ।আমিও ভাল আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমি বাংলাদেশে বাস করি। আমার ইউজারনেম @mdemaislam00। অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের সাথে হাঁসের মাংসের রেসিপি শেয়ার করব। হাঁসের মাংসের রেসিপি বেশিরভাগ মানুষ খেতে অনেক পছন্দ করে। আমি ব্যক্তিগতভাবে হাঁসের মাংস খেতে পছন্দ করি। হাঁসের মাংস খেতে অনেক সুস্বাদু । হাঁসের মাংস খেতে পছন্দ করি তাই বাড়িতে হাঁস পালন করে থাকি। মাঠের ধান খেয়ে আমাদের বাড়ির হাঁসগুলো অনেক মোটাতাজা হয়ে গেছে। অনেক দিন পর হাসের মাংস খেতে অনেক ইচ্ছে করছিল তাই আম্মুকে বললাম হাসের মাংস সুস্বাদু করে রান্না করতে। হাঁসের মাংসের প্রচুর পরিমাণে আমিষ থাকে। এছাড়াও হাঁসের ডিম খেতে অনেক সুস্বাদু হয় ।আমাদের বাড়ির হাঁস গুলো মোটা মোটা ডিম পেড়ে থাকে । হাসের ডিম খেতে অনেক সুস্বাদু হয়। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে শুরু করা যাক আজকের হাঁসের মাংস রেসিপি কিভাবে রান্না করা হয়।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
রসুন কুচিপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
হলুদের গুঁড়াপরিমাণমতো
ঝালের গুঁড়াপরিমাণমতো
জিরাপরিমাণমতো
এলাচ৪টা
দারচিনিপরিমাণমতো
সোয়াবিন তেলপরিমাণমতো

ধাপঃ১

IMG_20220526_080251~3.jpg

প্রথমে আমি হাঁসের মাংস গুলো পরিষ্কার করে ধুয়ে একটা পাত্রে রেখে দিয়েছি।

ধাপঃ২

IMG_20220526_080933~2.jpg

এবার আমি পরিমাণমতো পেঁয়াজ কুচি, পরিমাণমতো রসুন কুচি, পরিমাণমতো ঝালের গুঁড়া, পরিমাণমতো জিরা, লবণ পরিমাণমতো ,তেল পরিমাণমতো ,এলাচ ,দারচিনি পরিমাণমতো একটা পাত্রে নিয়ে নিয়েছি।

ধাপঃ৩

IMG_20220526_081904.jpg

পরিমাণমতো পেঁয়াজ কুচি, পরিমাণমতো রসুন কুচি, পরিমাণমতো ঝালের গুঁড়া, পরিমাণমতো জিরা, লবণ পরিমাণমতো ,তেল ,এলাচ ,দারচিনি পরিমাণমতো নিয়ে পাটার সাহায্যে ভালোভাবে বেটি নিব ।এবার কড়াইয়ে রাখা গরম করা সয়াবিন তেলে ভালোভাবে প্রয়োজন উপকরণগুলো কষিয়ে নিব।

ধাপঃ৪

IMG_20220526_082120~2.jpg

এবার হাঁসের মাংস গুলো ভালোভাবে কষিয়ে নিয়েছি।

ধাপঃ৫

IMG_20220526_092739~2.jpg

এবার আমি হাঁসের মাংসে বেশি করে পানি দিব যাতে ভালোভাবে সিদ্ধ হয়ে যায়। যখন ভালোভাবে সিদ্ধ হয়ে যাবে। পানি অল্প হয়ে যাবে তখন আমি হাঁসের মাংসটা নামিয়ে ফেলবো।

ধাপঃ৬

IMG_20220526_125137~2.jpg

এবার হাঁসের মাংস টা ভালোভাবে রান্না করা হয়ে গিয়েছে ।এবার আমি হাঁসের মাংস টা কড়া থেকে নামিয়ে একটা পাত্রে রেখে দিয়েছি।

  • ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার এই হাঁসের মাংস রেসিপি আপনাদের কাছে অনেক ভালোলাগবে। আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব।
Sort:  
 2 years ago 

হাঁসের মাংস বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে এইতো কয়েকদিন আগে হাঁসের মাংস খেলাম এতো সুস্বাদু লেগেছিল যে বলে বোঝাতে পারবো না। আপনার এই হাঁসের মাংসের রেসিপি দেখে জিভে জল এসে যাচ্ছে ।শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর ভাবে একটি হাঁসের মাংসের রেসিপি তৈরি করেছেন। হাঁসের মাংস আমার অনেক ভালো লাগে ।আপনি বরাবর দারুণভাবে রেসিপি তৈরি করে থাকেন। এত সুন্দর একটি হাঁসের মাংস রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার বাবার খুব পছন্দ হাসের মাংস।একটা হাস রেধে যদি খেতে দেওয়া হয়,তো৷ সেটা একবারেই খেয়ে ফেলতে পারে,এতোটা পছন্দ।আমার ওতো বেশি ভালো লাগেনা অবশ্য😑।খুবই ভালো ছিল উপস্থাপনা এবং রান্না(দেখে মনে হচ্ছে)
শুভ কামনা রইলো 🤎

 2 years ago 

আপনি হাঁসের মাংসের রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার জিভে জল চলে আসলো। আপনি খুবই সুন্দর করে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমারও হাঁসের মাংস খুবই প্রিয়, আর নিজেদের পালিত হাঁস গুলো সত্যি অনেক মোটাতাজা হয়, খেতেও অনেক চেষ্টি, আপনি অনেক সুন্দর করে রেসিপির ধাপ গুলো উপস্থাপনা করেছেন, এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

হাঁসের মাংস আমার অনেক প্রিয়। বিশেষ করে হাঁসের মাংস এবং খাসির মাংস এই দুটি আমি বেশি পছন্দ করি। অনেক ধন্যবাদ আপনাকে প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হাঁসের মাংসের রেসিপি সাধারণত অনেক সুস্বাদু হয় আর আপনি মজাদার হাঁসের মাংসের রেসিপি শেয়ার করেছেন যেটা দেখে বেশ লোভনীয় মনে হচ্ছে। হাঁসের মাংস রান্নার প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

হাঁসের মাংস আসলেই খেতে খুবই সুস্বাদু। আমার কাছে হাঁসের মাংস খেতে বেশ ভালো লাগে। তবে বেশি ভালো লাগে এটা চালের রুটির সাথে খেতে। আপনি আজকে হাঁসের মাংস ভুনা রেসিপি শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

হাঁসের মাংস আমারও খুব ফেভারিট বিশেষ করে রুটি দিয়ে খেতে সব থেকে বেশি ভালো লাগে আপনি লোভনীয় ভাবে রেসিপিটি প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন রেসিপিটি খেতে খুব সুস্বাদু হয়েছিল এতে কোন সন্দেহ নেই

 2 years ago 

হাঁসের মাংস খেতে পছন্দ করি তাই বাড়িতে হাঁস পালন করে থাকি। মাঠের ধান খেয়ে আমাদের বাড়ির হাঁসগুলো অনেক মোটাতাজা হয়ে গেছে।

আমার কাছে হাঁসের মাংস অনেক ভালো লাগে। এই সুবিধার কারণে গ্রাম বাংলার মানুষেরা খুব বেশি পরিমাণে হাঁস পালন করতে পছন্দ করে কেননা হাসির জন্য বাড়তি কোনো খাবারের প্রয়োজন হয় না।

আজকে আপনি আমাদের মাঝে চমৎকারভাবে হাঁসের যে রেসিপিটি শেয়ার করেছেন তা আমার কাছে অনেক ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59634.42
ETH 3191.92
USDT 1.00
SBD 2.45