||মিষ্টি কুমড়ার শাক ভাজি রেসিপি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Screenshot_20220519_170939~2.jpg

"হ্যালো বন্ধুরা"

হ্যালো বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। আমিও ভাল আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমি বাংলাদেশে বাস করি ।আমার ইউজারনেম@mdemaislam00। অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি ।আজকে আমি আপনাদের সাথে মিষ্টি কুমড়ার শাক ভাজি রেসিপি শেয়ার করব ।আশাকরি আপনাদের দেখে অনেক ভালো লাগবে ।এমনিতেই সব ধরনের শাক খেতে আমি পছন্দ করি। বিশেষ করে পুঁইশাক খেতে আমার অনেক ভালো লাগে। পুঁইশাক কালাইয়ের ডাল দিয়ে রান্না করলে খেতে অনেক মজাদার লাগে। সব ধরনের শাক খেয়ে থাকি তাই ভাবছিলাম আজকে একটু মিষ্টি কুমড়ার শাক রান্না করবো ।আসলেই মিষ্টি কুমড়ার শাক খেতে অনেক মজাদার লাগে। দেখতে যেমন চমৎকার খেতেও তেমন সুন্দর। তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে শুরু করা যাক আজকের রেসিপি মিষ্টি কুমড়ার শাক ভাজি রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
কাঁচামরিচপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
রসুন কুচিপরিমাণমতো
লবণপরিমাণমতো
সোয়াবিন তেলপরিমাণমতো
ধাপঃ১

IMG_20220518_142005~2.jpg

প্রথমে আমি পেঁয়াজ কুচি, রসুন কুচি, কাঁচামরিচ কুচি, লবণ পরিমানমতো নিয়ে নিবো।

ধাপঃ২

IMG_20220518_142120~2.jpg

মিষ্টি কুমড়ার শাক পরিষ্কার করে ছোট ছোট করে কেটে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে একটা পাত্রে রেখে দিয়েছি।

ধাপঃ৩

IMG_20220518_142707~2.jpg

এবার আমি চুলাইয়ে রাখা কড়াই এর উপর কিছু পরিমাণ পানি দিয়ে মিষ্টি কুমড়া শাক রসুন কুচি ,পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, লবণ দিয়ে সিদ্ধ করে নিব।

ধাপঃ৪

IMG_20220518_143817~2.jpg

এবার মিষ্টি কুমড়ার শাক সিদ্ধ করা হয়ে গেছে।

ধাপঃ৫

IMG_20220518_145141.jpg

এবার কড়াইয়ে সোয়াবিন তেল গরম করে সিদ্ধ করা মিষ্টি কুমড়া শাকগুলো দিয়ে কিছুক্ষণ ভেজে নিব। কিছুক্ষণ বাজার পড়ে মিষ্টি কুমড়ার শাক ভাজি হয়ে যাবে।

ধাপঃ৬

IMG_20220519_084431.jpg

কড়াইয়ে সয়াবিন তেলে মিষ্টি কুমড়ার শাক ভেজে দেখতে এরকম হয়েছে।

  • ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য। আশা করি আমার এই মিষ্টি কুমড়া শাক ভাজি আপনাদের দেখে অনেক ভালো লাগবে। আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু আবার আপনাদের সাথে শেয়ার করব।
Sort:  
 2 years ago 

মিষ্টি কুমড়া শাক আমি কখনও ভাজি করে খাইনি আর পুঁইশাক কালাই দিয়েও কখনো রান্না করে খাই নি। আপনি মিষ্টি কুমড়া শাক ভাজি ভালোই করেছেন। মিষ্টি কুমড়া শাক ভাজি করে খাওয়া যায় শুনেছি কিন্তু এখনও খাওয়া হয়নি। আপনার মিষ্টি কুমড়া শাক ভাজি দেখে মনে হচ্ছে ভালো হয়েছে শাক ভাজিটি কোন একদিন খাওয়ার ইচ্ছা রইল।

 2 years ago 

মিষ্টি কুমড়ার শাক ভাজি আপনি খুব সুন্দর ভাবে রান্না করেছেন। মিষ্টি কুমড়ার পাতা দিয়ে আমার রেসিপি করতে বেশ ভালই লাগে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন। সেই সাথে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মিষ্টি কুমড়া শাক ভাজি করে খাওয়া যায় এটা তো জানতাম না আপু। আমরা তো শুধু লাউ শাক ভাজি করে খাওয়া যায় এটা জানতাম, কিন্তু মিষ্টি কুমড়া শাক ভাজি করে খাওয়া যায় এটা কখনো শুনিনি। আর তাই এই রেসিপিটি আমার কাছে একদম নতুন মনে হচ্ছে। নিত্য নতুন রেসিপি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার তৈরি মিষ্টি কুমড়া শাক ভাজি দেখে মনে হচ্ছে খেতে অনেক অনেক মজার হয়েছে। ধন্যবাদ আপু এত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

লায়ের শাক ভাজি আমিও খেয়েছি অনেক মজাদার হয় ।ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়া শাক এভাবে রসুন পেঁয়াজ দিয়ে ভালোভাবে ভাজি করলে খেতে বেশ সুস্বাদু হয়। এটা আমার খুবই পছন্দের একটি শাক। গরম ভাতের সাথে এই শাক খেতে খুবই মজার হয়ে থাকে।
ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। ।

 2 years ago 

আসলেই গরম ভাতের সাথে মিষ্টি কুমড়ার শাক ভাজি খেতে মজাদার লাগে।

 2 years ago 

আলাদাভাবে মিষ্টি কুমড়া শাক ভাজি আমার খাওয়া হয়নি। আমার বাসায় মাঝেমাঝে মিক্সচার শাকের মধ্যে মিষ্টি কুমড়ার শাক দেয়া হয় সেটা খেতে বেশ ভালো লাগে। আপনার রেসিপি দেখে মনে হলো মিষ্টি কুমড়া শাক আলাদাকরে ভাজি করে খেতে হবে। রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শাক ভাজি রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে আপু। যেকোনো ধরনের শাক ভাজি আমার খুবই প্রিয় ‌‌। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি মিষ্টি কুমড়ার শাক ভাজি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়ার শাক ভাজি রেসিপি বাহ সুন্দর একটি রেসিপি আপনি আজ তৈরি করেছেন আপু। মিষ্টি কুমড়া শাক ভাজি আমার কাছেও খেতে অনেক ভালো লাগে। মিষ্টি কুমড়া শাক ভাজি কিভাবে তৈরি করতে হয় তা আমাদেরকে শিখিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই মিষ্টি কুমড়ার শাক ভাজি আমার ও অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়ার যে শাক হয় সেটাই তো জানতাম না । দেখে তো অনেকটা পুইশাকের মতো মনে হচ্ছে । শাক খাওয়া একটি ভালো অভ্যাস । কারণ এটি অত্যন্ত পুষ্টিকর একটি সবজি । রেসিপিটি ভালো হয়েছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

মিষ্টি কুমড়ার শাক ভাজি বেশ লোভনীয় লাগছে। শাক ভাজি গরম ভাতের সাথে খেতে আমার খুব ভালো লাগে। খুব সুন্দর হবে আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64058.80
ETH 3150.15
USDT 1.00
SBD 3.99