||আমার তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি ||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20220629_193726~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দুআমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ
বুধবার, জুন ২৯/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের মাঝে আমারতোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব । আজকে আমার মনটা তেমন একটা ভালো ছিলনা তাই ভাবলাম একটু গ্রামের আশপাশে ঘুরে আসি ।একটু ঘুরে আসলে মনটা হয়তো ভালো লাগবে। তাই আমি ঘুরতে গিয়ে কিছু ফটোগ্রাফি তুলেছি । আসলেই চারদিকের প্রাকৃতিক দৃশ্য দেখে মনটা এমনিতেই ভালো হয়ে যায় ।চারদিকে নিরিবিলি একটু ফির ফিরে বাতাস আর চারদিকে সবুজের সমাহার দেখে মনটা আমার অনেক ভালো হয়ে গেল। ঘুরতে গিয়ে আমি বিভিন্ন ধরনের গাছের ছবি ও পুকুরপাড় দেখলাম পুকুরপাড় দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। যখন অনেক ছোট ছিলাম তখন পুকুর পাড়ে অনেক গোসল করেছি ।আমাদের সমবয়সী যারা ছিল সবাই মিলে আমরা পুকুরে গোসল করতাম সাঁতার খেলতাম কিনা মজা হতো ।এখন বড় হয়ে ছোটকালের স্মৃতিগুলো মনে পড়লে অনেক হাসি পায়। বন্ধুরা আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন সময় পেলে আবার আপনাদের মাঝে ছোটবেলার কিছু গল্প শেয়ার করব।
image.png

ধাপঃ১

IMG_20220628_164947.jpg

W3w location

আমি যখন ফটোগ্রাফি করতে যাচ্ছিলাম তখন দেখতে পেলাম মটর দিয়ে পুকুরে পানি দিচ্ছে। পুকুরে বেশি পরিমান পানি থাকলে মাছ ভালো হয়। সব সময় পুকুরের পানি ভর্তি করে রাখতে হয় তা না হলে বেশি গরম পড়লে পুকুরের মাছ সম্ভবত মারা যায়। সবসময় খেয়াল রাখতে হবে পুকুরের পানি যেন সব সময় ভরপুর থাকে আবার অনেক সময় পুকুরে বেশি পরিমাণ খাবার দিলে পুকুরের মাছ মারা যায় ।তখন পুকুরের আগের পানি বের করে নতুন করে মটর দিয়ে পানি দিতে হয় তাহলে মাছগুলো বাড়তে সুবিধা হয়।
image.png

ধাপঃ২

IMG_20220628_165025.jpg

W3w location

এই ছবিটা হল ঘাসফড়িং এর ছবি যখন আমি ফটোগ্রাফি করতে যাই তখন ঘাসফড়িংটা আমার নজর কাড়ে। তাই দেরি না করে ঝটপট করে আমি ঘাসফড়িং এর ছবিটা তুলে নিয়েছি আসলে ঘাসফড়িংটা ঘাসের উপর বসে থাকায় অনেক সুন্দর দেখাচ্ছে। আমরা আগে ঘাসফড়িং নিয়ে অনেক খেলা করেছি। ঘাসফড়িং ধরে আমরা ঘাসফড়িংকে বিভিন্ন ধরনের খাবার খাওয়াতাম কিন্তু এখন বড় হয়ে বুঝতে শিখে গেছি তাই এগুলো করি না।
image.png

ধাপঃ৩

IMG_20220628_164437.jpg

W3w location

এ ফটোগ্রাফিটা হল বনবেগুন সাধারণত এগুলো রাস্তার ধারে হয়ে থাকে ।এই বেগুন গুলো খাওয়া যায় না । যখন অনেক ছোট ছিলাম তখন এই বেগুন গুলো আমরা তুলে এনে রান্না করতাম ।এই বেগুন গাছে প্রচুর পরিমাণ কাটা থাকে। দেখতে একেবারে প্রফেশনাল বেগুন গাছের মতো লাগে কিন্তু এই বেগুন পুরোটাই আলাদা।
image.png

ধাপঃ৪

IMG_20220628_164317.jpg

W3w location

এই গাছটির নাম হলো আকুন্দি গাছ আসলেই এই গাছটির ফল আমার অনেক ভালো লাগে কিন্তু এই গাছটাই প্রচুর পরিমাণ আঠা থাকে ।এ গাছটার পাতা প্রচুর পরিমাণ উপকারী ব্যাথা হলে এই পাতা দিয়ে ব্যথা কমে যায় ।এই গাছের ফল হয়ে থাকে ফলের ভেতর তুলো থাকে এগুলো কেউ কেউ আবার বালিশ বানানোর কাজে ব্যবহার করে।
image.png

ধাপঃ৫

IMG_20220615_173740.jpg

W3w location

ফটোগ্রাফি করতে গিয়ে যখন সন্ধ্যা লেগে গেল তখন এই ফটোগ্রাফিটা আমি তুলেছি ।দেখতে পেলাম মাঠে অনেক ছাগল ঘাস খাচ্ছিল সন্ধ্যা হওয়ার কারনে ছাগলগুলো বাড়িতে চলে আসছিল ।আসলেই বৃষ্টি হওয়ার কারণে চারদিকে এখন অনেক ঘাস হয়েছে ছাগল গুলো খেয়ে অনেক তৃপ্তি পেল ।এই ফটোগ্রাফিটি আমার অনেক ভালো লেগেছে তাই দেরি না করে ঝটফট করে ফটোগ্রাফিটি তুলে নিয়েছি।
image.png

ধাপঃ৬

IMG_20220615_174641.jpg

W3w location

এই গাছটার নাম ঠিক জানিনা কিন্তু ফটোগ্রাফি করতে গিয়ে দেখলাম রাস্তার ধারে গাছটি হয়েছে। আসলেই গাছটি দেখতে অনেক অসাধারণ লাগছিল আমরা যখন ছোট ছিলাম তখন এই গাছটার নাম আমরা বলতাম ঝাল গাছ ।এই গাছটির ফুল অনেক সুন্দর গাছটির ফলটা দেখে আমি কয়েকটি ফল বাড়িতে তুলে এনেছি।
image.png

ধাপঃ৭

IMG_20220628_164332.jpg

W3w location

এটা হল পুকুরপাড় আসলে এই পুকুরটা দেখতে অনেক অসাধারণ লাগছিল ।দুইদিকে সবুজ ঘাস মাঝখানে পানি এমন ফটোগ্রাফি তেমন একটা দেখা যায় না ।পুকুরটায় তেমন একটা মাছ নেই চারদিকের ঘাস পরিষ্কার করে তারপরে মাছ দিতে হবে। তানাহলে মাছ তেমন একটা পারবেনা। পুকুর পরিষ্কার থাকলে মাছগুলো অক্সিজেন পাবে খুব তাড়াতাড়ি মাছগুলো বেড়ে যাবে।

  • ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার এই এলোমেলো ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে। আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।
Sort:  
 2 years ago 

ফটোগ্রাফি গুলা একদম প্রফেশনাল ভাবে তুলে আপনি আমাদের মাঝে এগুলো উপস্থাপন করেছেন । আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই অসাধারণ লেগেছে বিশেষ করে 5 নম্বর ফটোগ্রাফি টা দারুন ছিল ধন্যবাদ আপনাকে আমাদের জন্য ‌‌।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 2 years ago 

চিরাচরিত গ্রাম বাংলার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ‌। পড়ন্ত বিকেলের পাশাপাশি সবুজ প্রকৃতির ছবিগুলো খুব নয়নাভিরাম ছিল। এত সুন্দর ফটোগ্রাফ গুলো আমাদের মাঝে শেয়ার এর জন্য আপনাকে ধন্যবাদ ‌।্র

 2 years ago 

ফটোগ্রাফিতে মেয়েরাও কম যায় না আপনার ছবিগুলোই তার উদাহরণ। এধরনের পোষ্ট দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। অলকানন্দা ফুল আর ঘাসফড়িং এর ছবিটি আমার কাছে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগলো। আপনি অসাধারণভাবে ফটোগ্রাফি করেছেন দেখতে খুবই চমৎকার লাগলো। প্রাকৃতিক দৃশ্যগুলো খুব অসাধারণ লাগতেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন এভাবেই প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে যাবেন বলে আশা রাখি। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক সুন্দর ছবি শেয়ার করেছেন আপু।বিশেষ করে আকুন্দ ফুলের ছবিটা আমার কাছে ভালো লেগেছে। 6 নং ছবিটির গাছগুলো হলো ঝাউ গাছ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61