আমাদের গ্রামের মেলায় একদিন || ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20230201_205958~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বুধবার, ফেব্রুয়ারি ০১/২০২৩


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে আমাদের গ্রামের মেলার কিছু মুহূর্ত শেয়ার করব ।ঘুরতে কার না ভালো লাগে বলেন, আর সেটা যদি মেলায় হয় তাহলে তো সেটা আরও বেশি ভালো লাগে ।সেদিন রাত্রেবেলা আমাদের গ্রামে মেলা হচ্ছিল, আম্মু যেতে দিচ্ছিল না। অনেক জোর করার পর আম্মু রাজি হলো। তখন আমার চাচাতো বোন ও ভাইয়ের সাথে মেলায় ঘুরতে গেলাম । এমনিতেই আমার আম্মু রাতে কোথাও ঘুরতে যেতে দেয় না। সেদিন অনেক রিকুয়েস্ট করার পর রাজি হলো। বাড়ি থেকেই আমি ভেবে গিয়েছিলাম মেলাতে গিয়ে অনেক কিছু কিনব ।আপনারা হয়তো সবাই জানেন মেলাতে অনেক খেলনা ও মেয়েদের সাজার জিনিস বিক্রয় করতে আসে। তাই যাওয়ার সময় আম্মুর কাছ থেকে টাকা নিয়ে নিলাম ।আর আম্মুকে জিজ্ঞেস করলাম আম্মু তোমার জন্য কিছু কিনে আনব আম্মু বলল না ।আমার জন্য কিছু কেনা লাগবেনা ।অবশেষে আমরা মেলাতে ঘুরতে রওনা দিলাম। তাহলে চলুন বন্ধুরা দেখে আসা যাক মেলার কিছু মুহূর্ত।

ফটোগ্রাফি-১

IMG-20230201-WA0002.jpgLocation


মেলাতে গিয়ে সবার প্রথমে আমার চোখে পড়ল চিংড়ি মাছের বড়া। চিংড়ি মাছের বড়া খেতে আমার অনেক ভালো লাগে। চিংড়ি মাছের বড়া আমি আর আমার চাচাতো বোন খেলাম আর আম্মুর জন্য কিছু বড়া পেকেট করে নিলাম।

ফটোগ্রাফি-২

IMG-20230201-WA0007.jpgLocation

এগুলো হলো সাজা গজার জিনিস । এখানে সব থেকে আমার ভালো লেগেছে চুরি গুলো। দেখতে পেলাম মেয়েদের চুল বাধা গাডার বিক্রয় করছে গাডার গুলো দেখতে আসলেই অনেক চমৎকার ।মেয়েদের গলার মালার সেটগুলো দেখতে অসাধারণ ছিল ।বিশেষ করে দুলগুলো দেখতে বেশি ভালো লেগেছে আমার।

ফটোগ্রাফি-৩

IMG-20230201-WA0003.jpgLocation


একটু এগিয়ে গিয়ে দেখতে পেলাম মেলায় অনুষ্ঠান করার জন্য মঞ্চ সাজানো। অনেক বড় বড় বক্স ও এনেছে ।আশেপাশে জিজ্ঞেস করে জানতে পারলাম অনুষ্ঠান অনেক রাতে হবে ।তাই আমাদের আর অনুষ্ঠান দেখা হলো না। আমরা সন্ধ্যাবেলায় গিয়েছিলাম অনুষ্ঠান হবে রাত 9 টার সময় ।তাই অত রাত পর্যন্ত থাকা অসম্ভব ব্যাপার । আমরা অনুষ্ঠান না দেখেই বাড়িতে চলে এলাম।

ফটোগ্রাফি-৪

IMG-20230201-WA0005.jpgLocation


একটু এগিয়ে যেয়ে দেখতে পেলাম একটা ভদ্রলোক লটারি বিক্রয় করছে। একটা লটারির দাম ১০ টাকা করে ।আমাদের সাথে যারা গিয়েছিল তারা কেঔ লটারি ধরল না। আমারও তেমন একটা ইচ্ছে হলো না লটারি ধরার।

ফটোগ্রাফি-৫

IMG-20230201-WA0004.jpgLocation


আপনারা দেখতে পাচ্ছেন এখানে অনেক সুন্দর সুন্দর খেলা বিক্রয় করছে ।আমার চাচাতো বোন এখান থেকে একটা আংটি পছন্দ করে কিনলো।

ফটোগ্রাফি-৬

IMG-20230201-WA0001.jpgLocation


আপনারা দেখতে পাচ্ছেন এখানে অনেক সুন্দর সুন্দর পায়েল বিক্রয় করছে। এখান থেকে আমি লাল রঙের একটা পায়েল কিনলাম ।সব থেকে লাল রঙের পায়েল আমার পছন্দ হলো।

ফটোগ্রাফি-৭

IMG-20230201-WA0000.jpgLocation


এখানে দেখতে পেলাম একজন ভদ্রলোক বড় চিংড়ি মাছের বড়া বিক্রি করছে ।ছোট চিংড়ি মাছের বড়া থেকে বড় চিংড়ি মাছের বড়া খেতে বেশি মজাদার হয়ে থাকে। সেজন্য আমার চাচাতো বোন আর আমি আবারও চিংড়ি মাছের বড়া কিনলাম খাওয়ার জন্য।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি মেলাতে ঘোড়ার কিছু মুহূর্ত আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 2 years ago 

শীতের রাত জন্যই আপনার আম্মু মেলায় যেতে দিতে রাজি হচ্ছিল না। যাক আম্মুকে রাজি করিয়ে মেলায় যেতে পেরেছেন জেনে ভালো লাগলো। অনেক কিছু কেনার কথা চিন্তা করে গিয়েছিলেন কি কিনলেন তা তো জানালেন না। মেলায় গেলে চিংড়ি চপগুলো খেতে আমার কাছেও বেশ ভালো লাগে। আপনার মেলার ঘোরাঘুরি দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। বেশ ভালই সময় কাটিয়েছেন বোঝা যাচ্ছে।

 2 years ago 

আপু এই শীতের রাতে মেলা তে সবচেয়ে বেশি ভালো লাগে চপ ৷ ডিম বা ধুনিয়া-পাতা দিয়ে অনেক ভালো লাগে ৷ আপনি গ্রামের মেলার বেশ কিছু ফটোগ্রাফি করেছেন ৷ আপনার মায়ের কাছে টাকা নিয়ে মেলাতে গিয়েছেন৷ এটা সত্যি যে ঘোরাঘুরি করতে ভালোই লাগে ৷

 2 years ago 

গ্রামের মেলায় মজাই অন্যরকম যদিও আমি কোনদিন যেতে পারিনি, আমার কাছেও চিংড়ির বড়া বেশ লোভনীয় মনে হয়েছে, আমিও লটারি ধরি না এটা আমার কাছে খুবই খারাপ লাগে, চমৎকার ছিল আপনার গ্রামের মেলার ঘুরে আসার অভিজ্ঞতা গুলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68086.39
ETH 2626.77
USDT 1.00
SBD 2.67