|| সিলভার মাছের ঝুরঝুরি রেসিপি ||১০%@shy-fox এর জন্য

Screenshot_20220618_125033~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু
আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ
শনিবার, জুন ১৮/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি ।আশাকরি আপনাদের দেখে অনেক ভালো লাগবে। আজ আমি আপনাদের সাথে সিলভার মাছের ঝুরঝুরি রেসিপি শেয়ার করব। মাছ আমরা প্রায় সবাই পছন্দ করি এমন কেউ নেই যে মাছ পছন্দ করে না ।মাছে প্রচুর পরিমাণে আমিষ পাওয়া যায় ।ছোট মাছ খেলে চোখের জ্যোতি বাড়ে ।মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারি। আমাদের এদিকে প্রচুর পরিমাণ মাছ পাওয়া যায় ।এমনিতেই মাছ আমি অনেক পছন্দ করি ।তাই আজকে ভাবলাম আজকে একটু অন্যরকম ভাবে মাছ রান্না করবো ।মাছের ঝুরি খেতে আমার অনেক ভালো লাগে ।বিশেষ করে গরম ভাতের সাথে এ রেসিপিটা খেতে বেশি মজাদার লাগে ।সিলভার মাছে প্রচুর পরিমাণ কাটা থাকে কিন্তু মাছের ঝুরি করলে সে কাঁটাগুলো আর ফেলা লাগে না। সেগুলো ভাতের সঙ্গে চাবিয়ে খাওয়া যায়। রেসিপিটা তৈরি করতে সেমন একটা সময় লাগে না। খুব সহজেই রেসিপিটা তৈরি করা যায় ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে সিলভার মাছের ঝুরঝুরি তৈরি করা যায় ।

••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণ গুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
কাঁচা মরিচপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
হলুদের গুঁড়াপরিমাণমতো
লবনস্বাদঅনুযায়ী
হলুদের গুঁড়াপরিমাণমতো
শুকনো মরিচের গুঁড়াপরিমাণমতো
জিরাঅল্প পরিমাণ
সোয়াবিন তেলপরিমাণমতো
ধাপঃ১

IMG_20220618_104723.jpg

প্রথমে আমি সিলভার মাছগুলো ছোট ছোট করে কেটে নিব। ছোট ছোট করে কাটলে মাছগুলো ভাঝতে সুবিধা হবে ।আপনারা চাইলে বড় করে কেটে রাখতে পারেন।

ধাপঃ২

IMG_20220618_105443.jpg

এবার আমি সিলভার মাছগুলোতে ঝালের গুড়া ,হলুদের গুঁড়া ও লবণ মাখিয়ে নিব। মাখিয়ে কিছুক্ষণ রেখে দিব। ঝালের গুঁড়া ,লবন , হলুদের গুঁড়া মাখিয়ে মাছ ভাজলে রেসিপিটা সুস্বাদু হবে।

ধাপঃ৩

IMG_20220618_110643.jpg

এবার চুলাইয়ে রাখা কড়াইয়ে সোয়াবিন তেল দিয়ে কিছুক্ষণ গরম করে নিব সোয়াবিন তেল গরম করে নিলে করার সাথে মাছ লেগে যায় না।

ধাপঃ৪

IMG_20220618_111125.jpg

এবার সিলভার মাছগুলো একটু লালচে লালচে হয়ে গিয়েছে। কিছুক্ষণ পর আমি মাছগুলো নামিয়ে ফেলবো
আপনারা চাইলে একটু বেশি করে সিলভার মালগুলো ভাজতে পারেন।

ধাপঃ৫

IMG_20220618_111325.jpg

এবার আমি একটা পাত্রে পেঁয়াজ ,কাঁচা মরিচ ,শুকনা মরিচের গুঁড়া ,হলুদের গুঁড়া ,লবণ অল্প পরিমান জিরা নিয়ে নিয়েছি।

ধাপঃ৬

IMG_20220618_112341.jpg

এবার কড়াইয়ের পর সয়াবিন তেল দিয়ে কিছুক্ষণ গরম করে নিব গরম করা হয়ে গেলে কাঁচামরিচ ,পেঁয়াজ ,জিরা সবগুলো এক সঙ্গে পাটায় বেটে নিয়ে তেলের উপর কিছুক্ষণ ভেজে নিব। ভাজা হয়ে গেলে অল্প পরিমাণ পেঁয়াজ কুচি দিয়ে পেঁয়াজ কুচি কিছুক্ষণ ভেজে নিব।

ধাপঃ৭

IMG_20220618_112805.jpg

এবার ভাজা উপকরণগুলোর ভেতর সিলভার মাছ গুলো দিয়ে কিছুক্ষণ কষিয়ে নিব। কষিয়ে নিলে রান্নাটা বেশি সুস্বাদু হবে।

ধাপঃ৮

IMG_20220618_113604.jpg

কষানো হয়ে গেছে এবার আমি অল্প পরিমাণ পানি দিয়ে সিলভার মাছগুলো সিদ্ধ করে নিব।

ধাপঃ৯

IMG_20220618_120422.jpg

এবার সিলভার মাছগুলো সিদ্ধ করা হয়ে গেছে।

ধাপঃ১০

IMG_20220618_122540~2.jpg

এবার ঝটপট তৈরি হয়ে গেলো সিলভার মাছের জুরজুরি রেসিপি । রেসিপিটা খেতে অনেক সুস্বাদু হয়েছে আপনারা চাইলে বাড়িতে তৈরি করে দেখতে পারেন।

  • ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার এই সিলভার মাছের ঝুরঝুরি আপনাদের কাছে ভালো লাগবে। আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।
Sort:  
 2 years ago 

আহ কি দারুন একটি খাবার প্রস্তুত করেছেন দেখে ইচ্ছে করছে খেতে শুরু করি এরকম ভাবে কখনো খাওয়া হয়নি তবে আপনার রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল

 2 years ago 

সিলভার মাছের ঝুরঝুরি রেসিপি দেখে অনেক ভালো লাগলো আপু। আপনি অনেক যত্ন সহকারে সিলভার মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু

 2 years ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সিলভার মাছের ঝুরঝুরি রেসিপি থেকে অনেক সুস্বাদু মনে হচ্ছে, তবে এই ধরনের রেসিপি আমি এখনো তৈরি করিনি। তাই আপনার রেসিপি দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করব।

 2 years ago 

রেসিপিটা তৈরি করে খেয়ে দেখবেন আসলেই রেসিপিটা অনেক সুস্বাদু একটি রেসিপি।

 2 years ago 

সিলভার মাছের বিভিন্ন ধরনের রেসিপি খেয়েছি। কিন্তু এরকম মাছের ঝুরঝুরি রেসিপি কখনো খাওয়া হয়নি। দেখে তো মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমিও মাছের ঝুরঝুরি রেসিপি অনেক পছন্দ করি। আম্মু প্রায় এভাবে মাছ তৈরি করে।গরম শুকনো ভাতের সাথে খেতে দারুন লাগে এই মাছ। ধন্যবাদ আপনাকে আপু আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ।

শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে সিলভার কার্প মাছ দিয়ে ঝুড়ি ঝুড়ি রেসিপি শেয়ার করেছেন। আমি অনেকবার এটা খেয়েছি বেশ ভালো লাগে। গরম গরম ভাতের সাথে খেতে বেশি ভালো লাগে। সাথে ডাল হলেতো কথাই নাই ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু মজাদার রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সিলভার মাছের চচ্চড়ি রেসিপি প্রথম দেখলাম। মাছের ভুনা মাছ ভাজি মাছ দিয়ে তরকারি রান্না এসব দেখেছি কিন্তু মাছের ঝুরঝুরি আর কখনো দেখা হয়নি। মনে হচ্ছে খুবই মজাদার রেসিপি অনেক ভালো লাগলো দেখে।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে সিলভার কাপ মাছের ঝুরঝরি রেসিপি শেয়ার করেছেন আপনার মত করে এরকম ভাবে অনেকবার আমি খেয়েছি। এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মাছ দিয়ে কখনো এভাবে রেসিপি করে খাওয়ায় নাই।নতুন ধরনের একটি মাছের রেসিপি শিখলাম আপনার মাধ্যমে। আমার কাছে বেশ ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। সেই সাথে খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সিলভার মাছের ঝোলের রেসিপি দেখে লোভ সামলাতে পারছি না। দেখেই খেতে ইচ্ছা করছে। আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43