||তালের রুটি রেসিপি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20220401_174349~2.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ।আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন ।আমিও ভাল আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে।আমি একজন স্টুডেন্ট ।আমি বাংলাদেশে বাস করি। আমার ইউজারনেম@mdemaislam00 ।কোন দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করব ।আশাকরি আপনাদের দেখে অনেক ভালোলাগবে ।আজকে আমার রেসিপিটা তালের রুটি ।অসময়ে তেমন একটা তাল দেখা যাই না ।কিন্তু দেখলাম আমাদের বাড়ির পাশে তালগাছে কিছু তাল পেকেছে। সেই তাল থেকেই আমি তালের রুটি রেসিপি টা তৈরি করেছি ।এমনিতেই আমি মিষ্টি খাবার খেতে অনেক পছন্দ করি। তাতে আবার অসময় তালের রুটি খেতে তো আরো মজা তার লাগবে ।আমিতো তালের রুটি বানাতে পারি না ,তাই আম্মুকে বললাম তালের রুটি বানিয়ে দিতে। তাল দিয়ে আবার বড়া ও খির বানানো যাই। তালের বড়া খেতে আবার বেশি মজাদার হয়। তালের বড়া সোয়াবিন তেল দিয়ে মচমচে করে ভাজা খেতে দারুন লাগে ।তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের রেসিপি তালের রুটি রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
চাউলের আটাপরিমাণমতো
চিনিপরিমাণমতো
লবণপরিমাণমতো

ধাপঃ১

IMG_20220331_153537.jpg

  • প্রথমে আমি পরিষ্কার পানি দিয়ে তাল টা ধুয়ে একটা পাত্রের ভেতর তালটা ফাটিয়ে নিব।

ধাপঃ২

IMG_20220331_154341.jpg

  • এবার আমি তালের ভেতর অল্প পরিমাণ পানি দিয়ে ছেনে নিব।

ধাপঃ৩

IMG_20220401_113951.jpg

  • এবার আমি পরিমাণমতো চিনি একটা পাত্রে নিয়ে নিয়েছি।

ধাপঃ৪

IMG_20220331_165832.jpg

  • এবার আমি পরিমাণমতো চাউলের আটা, পরিমাণমতো লবণ ,পরিমাণমতো চিনি নিয়ে ভালো করে ছেনে নিব।

ধাপঃ৫

IMG_20220331_170658.jpg

  • এবার আমি চাউলের আটা গোল করে বেলুন দিয়ে রুটিটা বানিয়ে নিব।

ধাপঃ৬

IMG_20220331_170818.jpg

  • এবার আমি চুলার উপরে রাখা মাটির পাত্রে রুটিটা দিয়ে দিব।

ধাপঃ৭

IMG_20220401_091029.jpg
*এবার রুটিটা মাটির পাত্রে কিছুক্ষণ রাখার পর এবার আমি উল্টিয়ে দিব।

ধাপঃ৮

IMG_20220401_090656.jpg

  • এবার ঝটপট তৈরি হয়ে গেল আজকে সেই স্পেশাল রেসিপি তালের রুটি রেসিপি।
Sort:  
 2 years ago 

বাহ আপু আপনার তালের রুটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু যাচ্ছে। তালের বড়া খেয়েছি, আবার তালের পিঠা খেয়েছি কিন্তু তালের রুটি এই প্রথম দেখলাম। আপনার রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

তাল দিয়ে যে রুটি বানানো যায় তা তো জানা ছিল না। আপনার আজকের তালের রুটি দেখে প্রথম জানলাম। এভাবে তাল দিয়ে রুটি বানালে খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। একেবারে অন্যরকম একটি রেসিপি শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন। আমি আগে কখনো তালের রুটি খাইনি। আপনার এই পোস্টটি দেখে আমি নিজেই একদিন তৈরি করার চেষ্টা করব। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে তালের রুটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি অনেক রকম রুটি খেয়েছি কিন্তু এরকম ভাবে কখনো তালের রুটি খাওয়া হয়নি। তবে খুব শীঘ্রই বাসায় তালের রুটি তৈরি করার চেষ্টা করুন। এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তালের রুটি, বেশ অন্যধরনের ছিলো। তাল দিয়ে অনেককিছু পদ বানানো যায় জানি কিন্তু রুটিও বানানো সম্ভব সত্যিই অভিনব।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। এত সুন্দর মতামতের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে তালের রুটি রেসিপি তৈরি করেছেন ।এই ধরনের রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। ইউনিক কিছু রেসিপি দেখলেই খেতে ইচ্ছে করে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তাল দিয়ে যে রুটি তৈরি করা যায় তা আমি কখনো জানতাম না। ধন্যবাদ এমন ভিন্ন রকমের একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

তালের রুটি রেসিপি তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো আপু। আসলে মাঝে মাঝে নতুন নতুন রেসিপি তৈরি করলে অনেক ভালো লাগে। রুটি পিঠার রেসিপি আমার কাছে ভাল লেগেছে। আপনার তৈরি করা এই রুটি পিঠা আমার খুব প্রিয়। আমি এভাবে একদিন তৈরি করে খেয়েছিলাম বেশ ভালোই লেগেছিল। দারুন এই রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago (edited)

ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গতকালকে আমার আম্মু তালের পিঠা তৈরি করেছিল। তবে সেটা ভেজে তৈরি করেছিল ।কিন্তু এভাবে তালের রুটি তৈরি করা যায় তা কিন্তু জানতাম না ।তবে কিছুদিন আগে অন্য একজনও এভাবে তালের রুটি রেসিপি শেয়ার করেছিল ।যাইহোক ইউনিক একটি রেসিপি শিখলাম আর খুব সহজেই তৈরি করা যাবে।

 2 years ago 

অনেকদিন পর আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম। তাল খেতে আসলে খুবই মজার। আপনি আজকে তালের রুটি তৈরি করেছেন ভাই। এটি যখন গ্রামে থেকেছি তখন মায়ের হাতে খেয়েছি। কিন্তু এখন খাওয়া হয়নি। এটা খেতে অনেক বেশি মজা. ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 54114.77
ETH 2331.62
USDT 1.00
SBD 2.13