||আলু দিয়ে ডিম ভাজি||১০%@shy-fox এর জন্য

Screenshot_20221119_165539~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শনিবার, নভেম্বর ১৯/২০২২

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের মাঝে আলু দিয়ে ডিম ভাজি রেসিপি শেয়ার করব ।অনেকদিন পর আবারও ইচ্ছে হলো রান্না করতে তাই আজকে সকালে ভাবলাম আজকে রান্না করব। ঘরে তো ডিম রাখাই ছিল বাজার থেকে আবার আলু কিনে আনা হলো। তাই ভাবলাম আজকে আমি আলু দিয়ে ডিম ভাজি করব ।এই রেসিপিটা হইতো অনেকেই পছন্দ করে। আমার কাছেও রেসিপিটা অনেক ভালো লাগে ।আমাদের বাড়িতে মাঝেমধ্যেই এই রেসিপিটা তৈরি করা হয়। এখন শীতকাল তাই বাজারে নতুন আলু উঠেছে নতুন আলুর সাথে ডিম আসলেই ব্যাপারটা একটু অন্যরকম ।খেতে কেমন হবে বোঝাই যাচ্ছে ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে আলু দিয়ে ডিম ভাজি রেসিপি তৈরি করা হয়েছে।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণগুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
আলুপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণস্বাদমতো
ধনে গুড়াপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
হলুদের গুড়াপরিমাণমতো
ডিমপাঁচটা
ধাপ-১

IMG_20221117_090335~2.jpg

প্রথমে আমি আলাদাভাবে ডিম গুলো সিদ্ধ করে নিয়েছি ।সিদ্ধ করার পর ডিম গুলো থেকে খোসা অনেক সুন্দর ভাবে ছাড়িয়ে নিয়েছি। খোসা ছাড়ানোর পর অনেক সুন্দর ভাবে ডিম গুলো একটা পাত্রে রেখে দিয়েছি আপনারা তো দেখতেই পাচ্ছেন।

ধাপ-২

IMG_20221117_091400~2.jpg

এবার আমি চুলায় রাখা কড়াইয়ে সোয়াবিন তেল দিয়ে তেলটা একটু গরম করে নিয়ে ডিম গুলো তেলের উপর দিয়ে দিয়েছি ভাজার জন্য।

ধাপ-৩

IMG_20221117_092003.jpg

আপনারা দেখতে পাছেন ডিম গুলো আমি তেলের মাঝে অনেক সুন্দর ভাবে ভেজে নিয়েছি। নিয়ে একটা পাত্রে রেখে দিয়েছি।

ধাপ-৪

IMG_20221117_090942.jpg

এবার আমি আলু ও পেঁয়াজ অনেক সুন্দর ভাবে ছোট ছোট করে কেটে নিয়েছি ।কেটে নিয়ে অনেক পানি দিয়ে ভালোভাবে ধুয়ে অল্প পরিমাণ লবণ মাখিয়ে একটা পাত্রে রেখে দিয়েছি।

ধাপ-৫

IMG_20221117_091105~2.jpg

এবার আমি পরিমাণমতো কাঁচা মরিচ, পরিমাণমতো হলুদের গুঁড়া, পরিমাণমতো লবণ ,পরিমাণমতো ধনে গুড়া একটা পাত্রে নিয়ে নিয়েছি।

ধাপ-৬

IMG_20221117_091730.jpg

এবার আমি আলু কুচির ভেতর পরিমাণমতো কাঁচা মরিচ ,পরিমাণমতো হলুদের গুড়া ,পরিমাণমতো লবণ, পরিমাণমতো ধনে গুঁড়া দিয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিব।

ধাপ-৭

IMG_20221117_092144.jpg

এবার আমি আলুতে অল্প পরিমাণ পানি দিয়েছি যাতে আলুগুলো ভালোভাবে সিদ্ধ হয় ।যখন দেখব আলু গুলো একটু সিদ্ধ হয়ে এসেছে তখন আমি ভাজা ডিম গুলো আলুর ভেতরে দিয়ে দিব।

ধাপ-৮

IMG_20221117_092847.jpg

অনেকক্ষণ ধরে ভেজে নেওয়ার পর যখন দেখব ডিমগুলো অনেকটা ভাজা হয়ে গিয়েছে এবং আলুগুলো লালচে লালচে হয়ে গিয়েছে তখন জানবো আলু দিয়ে ডিম ভাজি হয়ে গিয়েছে।

ধাপ-৯

IMG_20221117_093253.jpg

এইতো আপনারা দেখতে পাচ্ছেন অনেক সুন্দর ভাবে আলু দিয়ে ডিম ভাজি হয়ে গিয়েছে এবং কালারটা অনেক সুন্দর এসেছে ।আমার ধাপগুলো অনুসরণ করলে খুব সহজেই আলু দিয়ে ডিম ভাজি আপনারা ঘরে বসে তৈরি করতে পারবেন।

ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আলু দিয়ে ডিম ভাজি রান্না আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 2 years ago 

এই রেসিপিটা হইতো অনেকেই পছন্দ করে।

আপনি ঠিকই বলেছেন এই রেসিপিটি অনেকেই পছন্দ। তার মধ্যে আমিও একজন। এভাবে আলু দিয়ে ডিম ভাজি করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে বাসায় আলু দিয়ে ডিম ভাজি করে খাই। আপনার রেসিপির কালারটা অনেক সুন্দর এসেছে। দেখেই লোভ লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপিটা আমার কাছেও অনেক ভালো লাগে আপু ।

আলু দিয়ে ডিম ভাজি আমার খুব ভালো লাগে, বিশেষ করে শীতকালে। তবে ডিম সেদ্ধ করে তারপর সেটা আলু ভাজির ভিতর দিয়ে, আলু ভাজি করা এটা তো কোনদিন দেখিনি। বেশ নতুন একটা রেসিপি দেখলাম। ভালো লেগেছে আমার কাছে।🙂

 2 years ago 

জানিনা আপনাদের ওদিকে কিভাবে আলু দিয়ে ডিম ভাজি করে কিন্তু আমাদের এদিকে ডিম সিদ্ধ করে তারপর আলু দিয়ে ভাজি করে।

 2 years ago 

আলু দিয়ে মজাদার ডিম ভাজি রেসিপি তৈরি করেছেন। আসলে ডিম আমার খুবই প্রিয়। তাই রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। ভালো লাগলো আপনার রেসিপিটি।

 2 years ago 

ডিম ভাজা আগে খেলেও আলু দিয়ে কখনো খাওয়া হয়নি। আপনার এই রেসিপিটা নতুন লাগল। অবশ্যই বাড়িতে চেষ্টা করে দেখব।

 2 years ago 

বাড়িতে একদিন তৈরি করে দেখবেন ভাইয়া রেসিপিটা আসলেই খেতে অনেক মজা লাগে।

 2 years ago 

বাহ আপনি খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন।আমি এভাবে কখনো খাইনি।আলু কুচি করে ডিম সিদ্ধ করে ভাজি।একদিন বাসায় ট্রাই করে দেখবো আপনার রেসিপিটি।আপনি রেসিপির ধাপ গুলো বেশ সুন্দর ভাবে বর্ণনা করেছেন ।বেশ ইউনিক রেসিপিটি।ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

আলু ও ডিম দুটো এরকম ভাবে ভাজি করলে আমার কাছে খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপির প্রণালীটা খুব ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই রেসিপিটা শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপিটি আমার অনেক পছন্দের। আপনি আলু দিয়ে ডিম ভাজি রেসিপি বানিয়েছেন। আমারতো ডিম ভাজি খেতে অনেক ভালো লাগে। আলু দিয়ে ডিম ভাজি গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে আমার কাছে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু এই রেসিপিটি পছন্দ করে না এমন লোকের সঙ্গে খুব কমই আছে। এভাবে আলু দিয়ে ডিম ভাজি করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে।কখনো রান্না করতে দেরি হয়ে গেলে আমার মা ঠিক এভাবে আমাকে আলু দিয়ে ডিম ভাজি করে খেতে দিত। আপনার রেসিপি ধাপ গুলো বেশ সুন্দরভাবে আপনি বর্ণনা করেছেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65