||এসো নিজে করি ঈদ উপলক্ষে কালার পেপার দিয়ে জামা তৈরি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Screenshot_20220424_171343~2.jpg

"হ্যালো বন্ধুরা"

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে ।আমি বাংলাদেশে বাস করি। আমার ইউজারনেম@mdemaislam00। অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের সাথে ঈদ উপলক্ষে কালার পেপার দিয়ে জামা তৈরি করেছি ।আশাকরি আপনাদের দেখে অনেক ভালো লাগবে ।এমনিতেই আমার বিভিন্ন ধরনের জিনিস বানাতে অনেক ভালো লাগে। মাঝেমধ্যে সময় পেলে বিভিন্ন ধরনের জিনিস বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করি। সামনে ঈদ ঈদ উপলক্ষে প্রায় মানুষ শপিং করতে যাচ্ছে। তাই আমার মনে হলো ঈদ উপলক্ষে একটা জামা বানিয়ে আপনাদের সাথে শেয়ার করি ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে শুরু করা যাক আজকের সেই কালার পেপার দিয়ে জামা বানানো।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
কালার পেপারদুইটা
মার্কার পেনএকটা


ধাপঃ১

IMG_20220424_164003.jpg

প্রয়োজনীয় উপকরণ টি নিয়ে নিবো।

ধাপঃ২

IMG_20220424_155930~2.jpg

এবার আমি একটা কালার পেপার নিয়ে নিয়েছি।

ধাপঃ৩

IMG_20220424_160332~2.jpg

এবার আমি কালার পেপার টা দুই দিক থেকে ভাজ করে নিব।

ধাপঃ৪

IMG_20220424_160506~2.jpg

এবার আমি কালার পেপার টা নিচের দিক থেকে ভাজ করে নিয়েছি।

ধাপঃ৫

IMG_20220424_160540~2.jpg

এবার আমি কালার পেপারের একদিকে ভাঁজ করে নিয়েছি।

ধাপঃ৬

IMG_20220424_160625~2.jpg

এবার আমি কালার পেপারের আরেকদিকে ভাঁজ করে নিয়েছি ।এবার দেখতে কিছুটা জামার কলার এর মতো লাগছে।

ধাপঃ৭

IMG_20220424_160753~2.jpg

এবার কালার পেপারের নিচের দিকে ভাঁজ করে নিয়েছি হাতা বানানোর জন্য।

ধাপঃ৮

IMG_20220424_160825~2.jpg

এবার কালার পেপারের আরেক দিকে হাতা বানানোর জন্য ভাঁজ করে নিয়েছি।

ধাপঃ৯

IMG_20220424_160907~2.jpg

এবার কালার পেপার টা নিচের দিক থেকে কলার পর্যন্ত তুলে দিব।

ধাপঃ১০

IMG_20220424_161344~2.jpg

এবার মার্কার পেন দিয়ে জামার বোতাম বানিয়ে নিব।

ধাপঃ১১

IMG_20220424_161430~2.jpg

এবার জামার বোতাম বানানো সম্পন্ন হল।

ধাপঃ১২

IMG_20220424_162225~2.jpg

এবার জামার পকেট বানিয়ে নিব। অবশেষে তৈরি হয়ে গেল আজকে সেই কালার পেপার দিয়ে জামা বানানো।

  • ধন্যবাদ সবাইকে এতক্ষণ আমার সাথে থাকার জন্য ।আশাকরি ঈদ উপলক্ষে কালার পেপার দিয়ে আমার এই জামা বানানো আপনাদের অনেক ভালো লাগবে।
Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি সুন্দর একটা শার্ট তৈরি করেছেন। দেখতে অনেক ভালো লাগছে।এবার ঈদের জন্য আমাদের ধার দিয়েন।ধন্যবাদ এত সুন্দর একটা রঙিন কাগজ দিয়ে শার্ট তৈরি করে আামাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ইশ এই কাগজের জামা গুলো যদি পরা যেত তাহলে কতই না ভালো হতো। কাপড়ের খরচ কমে যেত বহুগুন। ভালো লাগলো আপনার এই রঙিন কাগজ দিয়ে জামা বানানোর প্রক্রিয়া। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করার জন্য। আপনার কমেন্ট পড়ে আমার খুব হাসি পাচ্ছে।

 2 years ago (edited)

বাহ আপু ঈদ উপলক্ষে রঙিন পেপার দিয়ে কালারফুল জামা তৈরি করেছেন। দেখতে চমৎকার লাগছে। আমার বাসায় আমার ছোট একটি ভাগ্নে আছে। যদি আপনি আপনার এই কালারফুল জামাটি দিতেন তাহলে আমার ভাগ্নে কে ঈদের দিনে পরিয়ে দিতাম। মজা করলাম আপু, জামাটি দেখতে সত্যিই অনেক সুন্দর লাগছে। রঙিন পেপার দিয়ে কিভাবে জামা তৈরি করতে হয় তা আমাদের শিখিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপু, ঈদ উপলক্ষে রঙিন কাগজ দিয়ে জামা তৈরি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গিয়েছি।রঙিন কাগজ দিয়ে এত সুন্দর শার্ট তৈরি করা যায় সেটা কিন্তু আমি জানতাম না। আপনার তৈরি করা রঙিন কাগজ দিয়ে শার্ট টির কালার বেশ সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঈদ উপলক্ষে রঙিন কাগজ দিয়ে সুন্দর শার্ট তৈরি করলেন। সত্যি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ঈদ উপলক্ষে আমাকে উপহার দিয়ে খুবি খুশি হবো।

 2 years ago 

ঈদ উপলক্ষে রঙিন কাগজ দিয়ে জামা বানানো উপহার হিসেবে চাওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঈদ উপলক্ষে কালার পেপার দিয়ে জামা তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবাইকে একটা করে দিয়ে দেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

সবার জন্য এত জামা পাব কোথায় ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঈদ উপলক্ষে রঙ্গিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে জামা তৈরি করেছেন। সুন্দর হবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কালার পেপার দিয়ে শার্ট তৈরি আইডিয়াটা দারুণ ছিল তো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

ভাইইয়া আপনি খুব সুন্দর করে কাগজ দিয়ে একটা টি-শার্ট বানিয়েছে। এটি যদি পরা যেত তাহলে মানুষ আর কিনতো না☺️☺️। যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ অসাধারণ একটি জিনিস তৈরি করেছেন তো। এতদিন কাগজ দিয়ে শুধু ফুল পাখি বানাতে দেখেছি এখন দেখছি জামা কাপড় বানানো শুরু হয়েছে। যদিও এসব জামা কাপড় পরা যাবে না।
সত্যিই খুব সুন্দর হয়েছে। পকেটও রয়েছে দেখছি। খুব সুন্দর ভাবে এটি তৈরি করেছেন। আপনাকে ধন্যবাদ আপু এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63077.53
ETH 2471.91
USDT 1.00
SBD 2.66