||এলোমেলো ফটোগ্রাফি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ14 days ago

Screenshot_20240606_191103.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বৃহস্পতিবার, জুন ০৬/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি ।আজকে আমি আপনাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করব ।আজকে মনে হচ্ছে গাছের পাতা যেন বাতাসে নাড়াচড়া করছে না। চারিদিকে কেমন দম ধরে রয়েছে। তেমন কারেন্টের সমস্যা গরমের জন্য কিছু ভালো লাগছে না। তাই একটু বাইরের হাওয়া খাওয়ার জন্য আশপাশে একটু ঘুরে সময় কাটানো। আর আমাদের তো সবারই মোটামুটি অভ্যাস আছে বাইরে কোথাও গেলে ফোনটা হাতে নিয়ে যায়া। তাই ফোনটা হাতে নিয়ে যেয়ে কিছু আশপাশের জিনিসের ফটোগ্রাফি করেছি। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে সেই এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে আসা যাক ।

ফটো-১


IMG_20240606_181152-01.jpeg




Location

এটা হলো রাজহাঁস হয়তো আমরা অনেকেই চিনি। রাজহাঁস যেমন দেখতে ভালো লাগে তেমনি রাজহাঁসের মাংস খেতে অনেক টেস্ট ।আমাদের গ্রাম অঞ্চলের রাজহাঁস অনেক পালন করা হয়। যখন দল বেধে রাজহাঁস গুলো একসাথে ঘুরে বেড়ায় তখন দেখতে অনেক ভালো লাগে।
ফটো-২


IMG_20240606_175544-01.jpeg



Location

যখন ফটোগ্রাফি করছিলাম তখন খেয়াল করে দেখলাম মাটি ছাড়া পাতার ওপর গাছ জন্মেছে। হয়তো না দেখলে এটা বিশ্বাস করতে পারতাম না। মাটি ছাড়া গাছ জন্মায় চালের উপর ।অনেকগুলো তেতুলের পাতা পড়েছে সেই তেতুল গাছের উপর পুয়ের গাছ জন্মেছে।
ফটো-৩


IMG_20240606_175619-01.jpeg




Location

দেখতে পেলাম পুই গাছের সাথে তেলা কচু গাছ ও জন্মেছে।
ফটো-৪


IMG_20240606_180534-01.jpeg




Location

এই গাছগুলো হয়তো আমরা সবাই চিনেছি। এটা হলো মাশরুম এটা সম্ভবত স্যাতচ্যাতে জায়গায় বা কোন চালের উপর জন্মে
থাকে। এই মাশরুমগুলো আমাদের পাটখটির চালের উপর জন্মেছে।
ফটো-৫


IMG_20240606_180607-01.jpeg




Location

এই মাশরুম গুলো দেখতে অনেক চমৎকার লাগছিল ।তাই আমি মাশরুমের অনেকগুলো ছবি তুলে নিয়েছি।
ফটো-৬


IMG_20240606_181244-01.jpeg




Location

এটা হলো রক্ত জবা ফুল, জবা ফুল এমনিতেই আমার অনেক পছন্দের একটা ফুল। যখন ছবি তুলছিলাম তখন খেয়াল করে দেখলাম জবা ফুলটা এখনো সম্পূর্ণ ফোটেনি। হয়তো একদিনের মধ্যে অনেক সুন্দরভাবে ফুলটা ফুটে যাবে।
ফটো-৭


IMG_20240606_181251-01.jpeg




Location

রক্ত জবা ফুল বিশেষ করে মেয়েরা চুলের খোপায় দিয়ে থাকে। এ ফুলটা দেখতে আসলেই অনেক চমৎকার লাগছিল। তাই ছবি না তুলে থাকতে পারিনি।
ফটো-৮


IMG_20240606_181300-01.jpeg




Location

এই জবা ফুলের কলিটাও দেখতে অনেক ভালো লাগছিল। জামা ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। কোনটা টকটকে লাল রংগের, কোনটা সাদা, কোনোটা হালকা গোলাপি আমার সব থেকে লাল রঙের ফুলটা দেখতে বেশি ভালো লাগে।
ফটো-৯


IMG_20240606_181319-01.jpeg




Location

এগুলো হলো মুরগির বাচ্চা ।যখন আমি মুরগির বাচ্চার পাস দিয়ে যাচ্ছিলাম তখন মুরগির বাচ্চা গুলো ভয়ে মাথা উঁচু করে দাঁড়িয়েছিল। দৃশ্যটা দেখতে অনেক ভালো লাগছিল তাই মুরগির বাচ্চার ছবি তুলে নিয়েছি।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার এলোমেলো ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ব্লগার@mdemaislam00
ব্লগিং ডিভাইসvivo y 12a
অনুবাদেমোছাঃ ইমা খাতুন
Screenshot_2024_0519_194135.jpg
আমার নাম মোছাঃ ইমা খাতুন। আমি একজন বাংলাদেশী। আমার বর্তমান ঠিকানা ষোলটাকা, গাংনী মেহেরপুর। আমি বিভিন্ন ধরনের রেসিপি করতে অনেক পছন্দ করি এছাড়াও আমি লেখালেখি এবং ডাই পোস্ট করতে ভালোবাসি। আমি এসএসসি পাশ করেছি আমাদের গ্রাম থেকে এবং পাশাপাশি ব্লগিং করি এবং নিজের যোগ্যতাকে যোগ্য অবস্থান দেওয়ার চেষ্টা করি। আমি বিশ্বাস করি মানুষ একদিন হয়তো থাকবে না কিন্তু মানুষের কর্ম সারা জীবন থেকে যাবে এই জন্য আমি কাজের ভিতরে আসল শান্তি খুঁজে পাই।

Sort:  
 14 days ago 

আজ আপনি অন্য রকম একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে প্রথম ছবিটি দেখে আমার সেই তাড়া খাওয়ার কথা মনে পড়ে গেল। কেননা একদিন আমাকে রাজহাঁস মাথা নিচু করে তাড়া করেছিল। এছাড়া অন্যান্য ছবিগুলো খুব সুন্দর হয়েছে এবং ছবির বর্ণনা আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কতগুলো ফটোগ্রাফে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 14 days ago 

খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। জবা ফুলের কলি এবং জবা ফুল দেখতে বেশ চমৎকার লাগছে। মাশরুম পুঁইশাক আর হাঁসটি এত সুন্দর লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে কথাগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 14 days ago 

আজকের দারুণ এলোমেলো ফটোগ্রাফি করেছেন। প্রথমেই রাজহাঁসের ছবিটা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। রাজহাঁস কে দেখতে বেশ দারুণ লাগতেছে ও আপনার ফটোগ্রাফি করার দক্ষতা দিন দিন বেড়েই চলতেছে। মাশরুমের ফটোগ্রাফিটা বেশ দারুন ছিল। জবা ফুলটি বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 14 days ago 

আপু আপনার ধারন করা সম্পূর্ণ ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। রাজহাঁসের ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে দেখতে। রাজ হাঁসটা কিন্তু অনেক বেশি কিউট। ফুলগুলো ফটোগ্রাফিও খুব সুন্দর হয়েছে। মাশরুমের ফটোগ্রাফিও সুন্দরভাবে করেছেন দেখে অনেক দারুন লাগছে। আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি ছোট ছোট বর্ণনা ও তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। এরকম সুন্দর ফটোগ্রাফি আশা করতেছি সব সময় শেয়ার করবেন।

 14 days ago 

চমৎকার ফটোগ্রাফি করেছেন। মাশরুম এর ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে। রাজহাঁস দেখতে যেমন সুন্দর লাগে। তেমনি আবার রাজহাঁসের মাংস খেতে ভীষণ সুস্বাদু লাগে। মুরগির বাচ্চা গুলোকে দেখতে কিউট লাগতেছে ধন্যবাদ আপনাকে আপু সুন্দর সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 14 days ago 

সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে মনটা একেবারে ভালো হয়ে যায়। আর তেমনি আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি দেখে আমার মন একেবারে ভালো হয়ে গিয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফির মাধ্যমে সব কিছুর সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে কিন্তু। আর সবকিছুকেই আপনি সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ফটোগ্রাফির মাধ্যমে এবং সবার মাঝে তুলে ধরেছেন। আপনার মাধ্যমে আজকে এই সৌন্দর্যগুলো দেখলাম। রাজহাঁসের ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লেগেছে।

 14 days ago 

আপনি দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। বিশেষ করে রাজহাঁসের ফটোগ্রাফি আবার মাশরুমের ফটোগ্রাফি গুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। খুব সুন্দরভাবে প্রত্যেকটা ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 14 days ago 

এই গরমে লোডশেডিং অনেক বেড়ে গেছে আপু। গরম যখন বেড়ে যায় তখন লোডশেডিং এর মাত্রা বেড়ে যায়। তবে যাই হোক আপু মাশরুমের ফটোগ্রাফিটা কিন্তু খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু এই ফটোগ্রাফি পোস্ট আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য।

 14 days ago 

এলোমেলো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই অসাধারণ চিত্রধারণ দেখে ভালো লেগেছে। খুবই সুন্দর হয়েছে আপনার এই ফটোগ্রাফি পোস্ট তৈরি করা।

 14 days ago 

আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে। বিশেষ করে হাঁসের ফটোগ্রাফি আর ফুলের ফটোগ্রাফি বেশি সুন্দর হয়েছে। তবে আপু বর্তমানে সব জায়গাতেই লোডশেডিং চলছে। সময় যত যাচ্ছে লোডশেডিং এর সমস্যা ততই বেড়ে যাচ্ছে। আর গরমের সময় আরো বেশি লোডশেডিং দেখা দিচ্ছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36