||মিষ্টি কুমড়া রান্না রেসিপি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগlast year (edited)

IMG_২০২৩০৪২৮_১০৩৩২২.jpg

আমার বাংলা ব্লগের সকল সদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বৃহস্পতিবার, মে মাসের ৪/২০২৩


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা। অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের মাঝে মিষ্টি কুমড়া রান্না রেসিপি শেয়ার করব মিষ্টি কুমড়া খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে ।আমরা হয়তো সবাই টুকটাক মিষ্টি কুমড়া খাই। কেউ মিষ্টি কুমড়ার পিঠা ,কেউ মিষ্টি কুমড়ার বড়া ,কেউ চচ্চড়ি কেউ আবার ভাজি করে খাই। আজকে আমার মিষ্টি কুমড়া রান্নাটা একটু অন্যরকম কারণ আমি মিষ্টি কুমড়া মাছ দিয়ে রান্না করেছি। মাছ চাষ করি যেখানে সেই ভেরিতে অনেক মিষ্টি কুমড়া হয়েছিল ,সেখান থেকে রান্না করা উদ্দেশ্যে আমি বাড়িতে আনছিলাম।আজকে মাছ দিয়ে রান্না করে আপনাদের মাঝে শেয়ার করছি ।রান্নাটা তেমন একটা কঠিন না আমার ধাপগুলো অনুসরণ করলে রেসিপিটা বাড়িতে রান্না করে খেতে পারবেন। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে রেসিপিটা দেখে আসি।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণগুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
মিষ্টি কুমড়াপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণস্বাদমতো
রসুনকুচিপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
হলুদের গুড়াপরিমাণমতো
জাপানি মাছএক পিছ
সয়াবিন তেলপরিমাণমতো
ধাপ-১

IMG_২০২৩০৪২৮_০৮৪৮২৭.jpg


আপনারা দেখছেন অল্প একটু মিষ্টি কুমড়া আমি নিয়ে নিয়েছি ।আপনারা যেটুকু রান্না করবেন সেটুকু নিতে পারেন।

ধাপ-২

IMG_২০২৩০৪২৮_০৯১২৩০.jpg


এবার আমি অনেক সুন্দরভাবে মিষ্টি কুমড়া খোসা ছাড়িয়ে নিয়ে অনেক সুন্দর ভাবে সাইজ করে কেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_২০২৩০৪২৮_০৯০৬২৫.jpg


এবার আমি মিষ্টি কুমড়াতে মাছ দিব বলে জাপানি মাছ এক পিস রেখে দিয়েছি। আপনারা চাইলে যে কোন মাছ দিয়ে মিষ্টি কুমড়া রান্না করতে পারেন।

ধাপ-৪

IMG_২০২৩০৪২৮_০৯৫০৫৪.jpg

আপনারা দেখতে পাচ্ছেন অনেক সুন্দর ভাবে এই মাছটা আমি ভেজে নিয়েছি

ধাপ-৫

IMG_২০২৩০৪২৮_০৯১৭২০.jpg


এবার আমি পরিমাণমতো কাঁচামরিচ ,পরিমাণমতো পেঁয়াজকুচি ,পরিমাণমতো রসুন কুচি নিয়ে নিয়েছি।

ধাপ-৬

IMG_20230504_055547.jpg


এবার আমি পরিমাণমতো লবণ ,পরিমাণমতো হলুদের গুড়া নিয়ে নিব।

ধাপ-৭

IMG_২০২৩০৪২৮_০৯৫৩৪৪.jpg


এবার আমি পেঁয়াজকুচি ,রসুন কুচি ,কাঁচা মরিচ পাটার সাহায্য অনেক সুন্দর ভাবে পেটে নিব ।বেটে নেওয়া হয়ে গেলে চুলাইয়ে রাখা কড়াইয়ে একটু তেল দিয়ে তেলটা গরম করে উপকরণগুলো ভেজে নিব। ভেজে নেওয়া হয়ে গেলে একটু কষিয়ে নিব।

ধাপ-৮

IMG_২০২৩০৪২৮_১০০০০৮.jpg


মিষ্টি কুমড়া কষানো হয়ে গিয়েছে এবার আমি জাপানি মাছ ভাজা দিয়ে দিব।

ধাপ-৯

IMG_২০২৩০৪২৮_১০০০৪৫.jpg


এবার আমি মিষ্টি কুমড়া ও মাছ সিদ্ধ করার জন্য পরিমাণ মতো পানি দিব।

ধাপ-১০

IMG_২০২৩০৪২৮_১০১৮০৫.jpg


আপনারা দেখতে পাচ্ছেন অনেক সুন্দর ভাবে মিষ্টি কুমড়া সিদ্ধ হয়ে গিয়েছে রান্নাটাও প্রায় হয়ে এসেছে।

ধাপ-১১

IMG_২০২৩০৪২৮_১০২৩২৬.jpg


এবার আমি মিষ্টি কুমড়াতে তেল দেওয়ার জন্য গরম তেলে পেঁয়াজকুচি ভেজে নিব।

ধাপ-১২

IMG_২০২৩০৪২৮_১০২৫২৬.jpg

<div class="text-justify" বন্ধুরা আপনারা দেখতে পাচ্ছেন পেযাজ কুচি অনেক সুন্দর ভাবে ভাজা সম্পূর্ণ হয়েছে।

ধাপ-১৩

IMG_২০২৩০৪২৮_১০৩১২১.jpg


এবার আমি ভাজা পেঁয়াজ কুচির ভেতর সিদ্ধ করা মিস্টা কুমড়া রান্না দিয়ে দিব ।দিয়ে দেওয়ার পর তেলের সাথে অনেক সুন্দর ভাবে নেড়ে নিব যাতে তেল গুলো সাথে মিষ্টি কুমড়া অনেক সুন্দর ভাবে মিশে যায়।

ধাপ-১৪

IMG_২০২৩০৪২৮_১০৩৩২২.jpg


এইতো অনেক সুন্দর ভাবে মিষ্টি কুমড়া রান্না হয়ে গিয়েছে । আসলেই মিষ্টি কুমড়া রান্না অনেক সুস্বাদু হয়েছিল ।আপনারা চাইলে বাড়িতে রান্না করে খেয়ে দেখতে পারেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার মিষ্টি কুমড়া রান্না আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

Sort:  
 last year 

মিষ্টি কুমড়া দিয়ে সবাই বিভিন্ন রকমের রেসিপি তৈরি করে। তবে আজকে আপনার মুখে প্রথম মিষ্টি কুমড়ার পিঠার কথা শুনলাম। যাইহোক আপু মিষ্টি কুমড়ার তরকারি রান্না করে খেয়েছি অনেক আর ভাজি করেও খেয়েছি অনেক। আপনি মিষ্টি কুমড়া দিয়ে রেসিপি তৈরি করেছেন এবং শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আপু, মিষ্টি কুমড়া রান্না তো বুঝলাম, কিন্তু জাপানি মাছতো চিনতে পারলাম না। একদম নতুন লাগলো মাছের নামটি। যাইহোক জাপানি মাছ দিয়ে মিষ্টি কুমড়ার মজাদার রেসিপি তৈরি করেছেন। দেখে খুবই লোভনীয় লাগছে। খুব মজার করে খেয়েছেন নিশ্চয়ই। মিষ্টি কুমড়া রান্নার প্রতিটি ধাপ সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

মিষ্টি কুমড়া আমার খুবই পছন্দের একটা রেসিপি। মিষ্টি কুমড়া ভাজা করলে যেমন খেতে ভালো লাগে তেমনি রান্না করলেও খেতে খুবই সুস্বাদু হয়। আমরা আমাদের বাড়িতে মিষ্টি কুমড়া ভাজা এবং রান্না দুটোই করে থাকি। আপনার মিষ্টি কুমড়া রান্নার রেসিপি দেখে বোঝা যাচ্ছে এটি খুবই সুস্বাদু হয়েছে। আপনারা সবাই মিলে বেশ মজা করেই খেয়েছিলেন দেখে বুঝতে পারছি।

 last year 

মিষ্টি কুমড়া আমার প্রিয় সবজির মধ্যে একটি।
মাছের সাথে কুমড়ার রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। সহজে মজাদার রেসিপি তৈরি করার ধাপসমূহ তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

মিষ্টি কুমড়া ভাজি করলে অথবা মাছ দিয়ে রান্না করলে খেতে দারুণ লাগে। মিষ্টি কুমড়াতে প্রচুর পরিমাণে ভিটামিন এ রয়েছে। আপনি এক টুকরো মাছ দিয়ে চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। যদিও জাপানি মাছের নাম আগে কখনো শুনিনি। যাইহোক রেসিপিটা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62539.28
ETH 2437.94
USDT 1.00
SBD 2.67