||আলু দিয়ে সুস্বাদু ছাগলের মাংস রান্না||১০%@shy-fox এর জন্য

Screenshot_20221116_190329~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বুধবার, নভেম্বর ০২/২০২২

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের মাঝে ছাগলের মাংস কিভাবে রান্না করতে হয় শেয়ার করব ।অনেকদিন পর আবারো ইচ্ছে হলো ছাগলের মাংস খেতে। তাই আজকে ফ্রিজ থেকে আমি ছাগলের মাংস বের করলাম রান্নার উদ্দেশ্যে। অল্প পরিমাণ ছাগলের মাংস ফ্রিজে রাখা ছিল তাই ভাবলাম ছাগলের মাংস আলু দিয়ে রান্না করবো। মাংস খেতে ভালোবাসে না এমন কেউ যে আছে খুঁজে পাওয়া খুব মুশকিল ।এমনিতেই আমার মাংস খেতে অনেক ভালো লাগে ছাগলের মাংস খেতে তো আরও বেশি মজাদার লাগে ।ছাগলের মাংসে প্রচুর পরিমাণ আমিষ পাওয়া যায় যা আমাদের শরীরের জন্য অনেক উপকারি। কিন্তু প্রচুর পরিমাণ তেল থাকায় বিশেষ করে যারা ফ্যাট তাদের একটু মেনে রেসিপিটা খেতে হয় ।চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে ছাগলের মাংস রান্না করা যায়।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণগুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
ছাগলের মাংসপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণস্বাদমতো
রসুনকুচিপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
হলুদের গুড়াপরিমাণমতো
শুকনা মরিচের গুড়াপরিমাণমতো
আলুঅল্প পরিমাণ
তেজপাতা*** দুইটা***
১০এলাচচারটা
১১দারচিনিপরিমানমতো
১২সয়াবিন তেলপরিমাণমতো
ধাপ-১

IMG_20221116_083835.jpg

একটা পাত্রে কাঁচামরিচ পেঁয়াজ কুচি ,রসুন কুচি ,হলুদের গুঁড়া, দারচিনি, এলাচ ,জিরা, তেজপাতা নিয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20221116_085625~2.jpg

এবার আমি কাঁচা মরিচ, পেঁয়াজ কুচি ,রসুন কুচি, জিরা পাটার সাহায্যে বেটে নিব। বেটে নেওয়ার পর চুলাইয়ে রাখা কড়াই সয়াবিন তেল দিয়ে তার ভেতর হলুদের গুড়া ,লবণ ,শুকনা মরিচের গুঁড়া, এলাচ ,দারচিনি দিয়ে দিব।

ধাপ-৩

IMG_20221116_084158.jpg

এবার আমি ছাগলের মাংসগুলো অনেকবার পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিব। আপনারা যেমন দেখতে পাচ্ছেন ঠিক এমন ভাবে পরিষ্কার করে মাংসগুলো ধুয়ে নিবেন।

ধাপ-৪

IMG_20221116_085658~2.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন কষানো মসলার ভেতর মাংসগুলো আমি দিয়ে দিয়েছি।

ধাপ-৫

IMG_20221116_085929~2.jpg

এবার আমি মাংসগুলো অনেক সুন্দর ভাবে কষিয়ে নিব ।মাংস কষানো সুন্দরভাবে হলে মাংস খেতে বেশি ভালো লাগে।

ধাপ-৬

IMG_20221116_084007~2.jpg

এবার আমি অনেক সুন্দর ভাবে আলুগুলো ছুলে নিয়ে সাইজ করে কেটে নিয়েছি। কেটে নেওয়ার পর পানি দিয়ে অনেকবার পরিষ্কার করে ধুয়ে নিয়েছি।

ধাপ-৭

IMG_20221116_091516.jpg

এবার আমি কষানো মাংসের ভেতর আলুগুলো দিয়ে দিব। কসানো মাংসের ভেতর আলুগুলো আরেকবার কষিয়ে নিব।

ধাপ-৮

IMG_20221116_092311~2.jpg

এবার আমি কষানো মাংস ও আলুর ভেতর একটু বেশি পরিমাণ পানি দিয়ে মাংস ও আলুগুলো সুন্দরভাবে সিদ্ধ করে নিব।

ধাপ-৯

IMG_20221116_094057~2.jpg

আপনারা দেখতে পাচ্ছেন মাংস রান্না প্রায় হয়ে গিয়েছে এবং মাংসের কালারটা অনেক সুন্দর দেখাচ্ছে।

ধাপ-১০

IMG_20221116_094226.jpg

অবশেষে ছাগলের মাংস রান্না হয়ে গেল। আপনারা চাইলে খুব সহজেই ধাপগুলো অনুসরণ করে ছাগলের মাংস রান্না করতে পারবেন।

ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আলু দিয়ে ছাগলের মাংস রান্না আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 2 years ago 

ছাগলের মাংস খেতে আমি ভীষণ পছন্দ করি তবে আলু না দিয়ে ছাগলের মাংসটিকে কষিয়ে রান্না করলে আমার কাছে বেশি ভালো লাগে। যাই হোক আপনার রেসিপিটিও দারুন হয়েছে আপু। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ছাগলের মাংস খেতে আমারও অনেক ভালো লাগে তবে ছাগলের মাংস কম থাকায় মাংস আলু দিয়ে রান্না করেছি।

 2 years ago 

ছাগলের মাংস আমার খুব প্রিয় । আপনি খুব সুন্দর করে আলু দিয়ে ছাগলের মাংস রান্না করেছেন। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। ছাগলের মাংসের মধ্যে মসলা পরিমাণ মতো দিয়ে রান্না করলে খেতে খুবই মজাদার এবং সুস্বাদু হয়ে থাকে। এত দুর্দান্ত রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনার ছাগলের মাংস রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। এমন রেসিপি দেখলে লোভ সামলানো যায় না।আপু এভাবে আলু দিয়ে মাংস রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছাগলের মাংস অনেক ভালো লাগে ৷ আর ছাগলের মাংস অনেক সুস্বাদু লাগে ৷ আর আপনি তো অনেক সুন্দর করে রান্না করেছেন ৷
দেখে অনেক ভালো লাগলো ৷ দেখে তো জিভে জল টলমল করছে ৷ আর তরকারির ঝোল টা দেখে অনেক লোভ পাচ্ছে ৷

 2 years ago 

আপনার কথাগুলো শুনে অনেক হাসি পাচ্ছে।

 2 years ago 

আপু আপনি যেভাবে ছাগলের মাংস রেসিপিটা তৈরি করেছেন দেখেই তো আমার খেতে ইচ্ছে করছে।আসলে আলো দিয়ে ছাগলের মাংস রেসিপি রান্না করলে খেতে অনেক মজা লাগে। আমরা অনেক সময় আলু দিয়ে ছাগলে মাংস রান্না করে খেয়ে থাকি।

 2 years ago 

আমাদের বাড়িতেও মাঝে মধ্যে আলু দিয়ে ছাগলের মাংস রান্না করে খেয়ে থাকি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65