||আমার সবজি বাগানের কিছু ফটোগ্রাফি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শুক্রবার, মার্চ ২২/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে ভিন্ন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছে ।আজকে আপনাদের সাথে আমার সবজি বাগানের কিছু সবজির ফটোগ্রাফি শেয়ার কর।ব এই দুইদিন বৃষ্টি হওয়ার কারণে আমার সবজির বাগানের অনেক উপকার হয়েছে। বৃষ্টির পানি পড়াতে সবজি গাছগুলো যেন আরো সতেজ হয়ে উঠেছে। সবজির বাগান তৈরি করতে আমার অনেক ভালো লাগে ।বাজার থেকে কেনার চেয়ে নিজের হাতে তৈরি করা সবজি বাগানের সবজি খেতে অনেক ভালো লাগে। সতেজ এবং স্বাস্থ্যকর সবজিগুলো খেতে পারি। আমার সবজি বাগানের সবজির গাছগুলোতে কেবল কয়েকটা গাছে সবজি ধরতে লেগেছে। হয়তো বর্ষাকালে আরও বেশি সবজি গাছে সবজি ধরতে লাগবে। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক আমার সবজি বাগানে কেমন সবজি ধরেছে।

ধাপ-১

IMG_20240322_164908.jpg
Location

এটা হলো বেগুন গাছের ফুল। বেগুনি কালারের যে কোন ফুল দেখতে অনেক চমৎকার লাগে ।যখন আমি সবজি বাগানে ঢুকেছিলাম তখন দেখলাম বেগুন গাছে অনেক সুন্দর ফুল ধরেছে।

ধাপ-২

IMG_20240322_164930.jpg

Location

এটা হলো গোলাপি রঙের বেগুন ।সবজি বাগানে গিয়ে দেখতে পেলাম একটা গাছে অনেক সুন্দর বেগুন ধরেছ। এমন ধরনের বেগুন চচ্চড়ি করলে খেতে অনেক বেশি মজাদার হয়ে থাকে

ধাপ-৩

IMG_20240322_164947.jpg
Location

একটু এগিয়ে খেয়াল করে দেখলাম লাউ গাছে ছোট একটা লাউ ধরেছে ।হয়তো কয়েক দিনের মধ্যে বড় হয়ে যাবে। তখন রান্না করে খাওয়া যাবে।

ধাপ-৪

IMG_20240322_164959.jpg

Location

এটা হলো পুয়ের ডাটা পুয়ের ডাটার আগাটা আসলেই অনেক শতেজ। এমন ধরনের পুয়ের ডাটা কালাইয়ের বাউল দিয়ে রান্না করলে খেতে অনেক মজাদার লাগে।

ধাপ-৫

IMG_20240322_165016.jpg

Location

এটা হলো পেঁয়াজের
ফুল, পেঁয়াজের ফুলগুলো আসলে অনেক ভালো লাগছিল তাই ছবি না তুলে থাকতে পারলাম না।

ধাপ-৬

IMG_20240322_165029.jpg

Location

এটা হলো করল্লা গাছের ফুল,করল্লা গাছের ফুল সাধারণত হলুদ রঙের হয়ে থাকে। এটা খেতে সবাই তেমন একটা ভালোবাসে না ।আবার অনেকেই করলা চচ্চড়ি খেতে অনেক ভালোবাসে।।

ধাপ-৭

IMG_20240322_165125.jpg

Location

এটা হলো পেঁপে গাছ, আমার বাগানের পেঁপে গাছটা আসলে অনেক বড় হয়ে গিয়েছে আবার কিছু গাছে ফুল ধরেছে। জানিনা আপনাদের আমার সবজি গাছের কিছু ফটোগ্রাফি ভালো লেগেছে নাকি। যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার সবজি বাগানের ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 4 months ago 

আপনাদের ওখানে দুইদিন থেকে বৃষ্টি হয়েছে। আমাদের এখানে ও একই অবস্থা। দুইদিন থেকে বৃষ্টি হলো। বৃষ্টির কারণে আপনার সবজি বাগানের উপকার হয়েছে জানতে পেরে ভালো লাগলো। বেগুন এবং বেগুন এর ফুল দেখতে অনেক সুন্দর লাগতেছে। পেঁয়াজ ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 4 months ago 

আমাদের এদিকে ও বৃষ্টি হয়েছে ভাইয়া।

 4 months ago 

এসময়ে বৃষ্টি সব্জির জন্য উপকারি। তবে সুব্জি ক্ষেতে পানি জমলে ক্ষতিকর। আপনার সব্জি বাগান থেকে ধারণ করা,গরমকালীন সব্জির ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে। প্রতিটি ছবিই সুন্দর হয়েছে।তবে পেয়াজের ফুলটি আমার অনেক ভালো লেগেছে। ফটোগ্রাফি পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

সত্যি আপু সবজি বাগানে পানি জমলে অনেক ক্ষতিকর।

 4 months ago 

বাহ আপনার সবজি বাগানে অনেক ধরনের সবজির দেখায় মিলল দেখছি। আপনার সবজি বাগান থেকে আপনার খাওয়ার চাহিদা ভালোভাবে মিটে যায় মনে হচ্ছে। বেশ ভালো ভালো কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

নিজের সবজি বাগান থেকে তোলা চমৎকার কিছু ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করেছো। তোমার তোলা প্রায় প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। বিশেষ করে পেঁয়াজের ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

আসলেই বাজার থেকে সবজি কিনার চাইতে নিজের গাছের সবজি খাওয়া অনেক বেশি ভালো। আপনার সবজি বাগানের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। খুব ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে। পেঁয়াজের ফুল আসলেই খুব সুন্দর লাগে দেখতে। আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপু।

 4 months ago 

পেঁয়াজ ফুল ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

এই অসময়ের বৃষ্টিতে কারো ভালো হয়েছে আবার হয়তো কারও ক্ষতি হয়েছে। তবে আপনার জন্য উপকার হয়েছে জেনে খুশি হলাম। আপনার সবজি বাগানে তো বেশ কিছু সবজি গাছ রয়েছে দেখছি। ঠিক বলেছেন আপু বাজারের সবজি খাওয়া থেকে নিজে লাগিয়ে সবজি খাওয়া সবচেয়ে বেশি ভালো। এতে একদম ফরমালিন মুক্ত সবজি খাওয়া যায়। সেই রেসিপি খেতেও খুবই সুস্বাদু লাগে। পেঁয়াজ ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 4 months ago 

আসলেই আপু নিজের বাগানের সবজি ফরমালিন মুক্ত সবজি খাওয়া যায়।

 4 months ago 

আপনার সবজির বাগানের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অনেক সবজি লাগিয়েছেন। আর এই বৃষ্টি হওয়াতে আপনার সবজির বাগানের অনেক উপকার হয়েছে। আসলে বৃষ্টির পানি দিয়ে সবজি গুলো যেন আরো প্রাণ ফিরে পেয়েছে। ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে ভাইয়া বৃষ্টির পানির কারণে সবজিগুলো আবার প্রাণ ফিরে পেয়েছে।

 4 months ago 

আপনার সবজি বাগানের কিছু ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। বিশেষ করে পেঁয়াজ ফুলের সৌন্দর্য খুবই অসাধারণ। বেগুন সবজি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এত দুর্দান্ত কিছু সবজির ফটোগ্রাফি আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইলো। ‌

 4 months ago 

এত সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

সবজি বাগানের খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে নিজের একটা সবজি বাগান থাকলে সেখানে সময় কাটাতে খুবই ভালো লাগে। আপনিও বিভিন্ন ধরনের সবজির ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দিয়েছেন। সুন্দর বর্ণনার সাথে পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আমাদের এইদিকেও ২ দিন ধরে বৃষ্টি হচ্ছে। আজকে বিকেলে আবার বৃষ্টি হয়েছে। যাইহোক আপনার সবজি বাগানের ফটোগ্রাফি গুলো দেখতে দারুণ হয়েছে। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি সুন্দর হয়েছে। আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 4 months ago 

হয়তো যখন বৃষ্টি হয় সবদিকেই হালকা একটু হয়ে থাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44