||গরমের ক্লান্তিতে সুস্বাদু তরমুজের জুস||১০%@shy-fox এর জন্য

Picsart_22-05-23_11-42-01-909.jpg

"হ্যালো বন্ধুরা"

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমি বাংলাদেশে বাস করি। আমার ইউজারনেম@mdemaislam00। অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের সাথে তরমুজের জুস বানানো শেয়ার করব ।আশা করি আপনাদের দেখে অনেক ভালো লাগবে ।এমনিতেই তরমুজ খেতে আমি অনেক ভালবাসি ।মাঝেমধ্যেই তরমুজ কিনে এনে বাড়িতে খাই। আজকে দুপুরে একটু বাইরে গিয়েছিলাম ,বাইরে থেকে এসে শরিলটা অনেক ক্লান্ত হয়ে গেছিল ।ফ্রিজে রাখা তরমুজ বের করে ভাবলাম এক গ্লাস জুস করে খাই। এই প্রচণ্ড গরমে দিনশেষে ক্লান্তির পর এক গ্লাস তরমুজের জুস খেলে শরীরটা চাঙ্গা হয়ে যায় ।তাই দেরি না করে ঝটপট করে এক গ্লাস সুস্বাদু তরমুজের জুস তৈরি করে ফেললাম ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে তরমুজের জুস তৈরি করা যায়।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
চিনিপরিমাণমতো
তরমুজঅল্প পরিমাণ
ধাপঃ১

IMG_20220523_090411~2.jpg

অল্প পরিমাণ তরমুজ আমি কেটে নিয়েছি।

ধাপঃ২

IMG_20220523_090650~3.jpg

এবার আমি দুইটা তরমুজ ছাকনার উপর রেখে দিয়েছি।

ধাপঃ৩

IMG_20220523_090834~2.jpg

এবার আমি ছাকনার ওপর রাখা দুইটা তরমুজ চামুচ দিয়ে চাপ দিয়ে রস বের করে নিব।

ধাপঃ৪

IMG_20220523_092023~4.jpg

এবার চামুচ দিয়ে চাপ দিয়ে কিছু পরিমাণ তরমুজের রস বের হয়েছে।

ধাপঃ৫

IMG_20220523_092828~2.jpg

এবার আমি তরমুজের জুস এ চিনি দেওয়ার জন্য পরিমাণমতো চিনি একটা পাত্রে নিয়ে নিবো।

ধাপঃ৬

IMG_20220523_093007~2.jpg

এবার আমি চামুচের সাহায্যে চিনিগুলা তরমুজের জুস এর ভেতর দিয়ে দিব।

ধাপঃ৭

IMG_20220523_093609~2.jpg

এবার চিনি গুলা গলে গিয়েছে, ঝটপট তৈরি হয়ে গেল আজকে সেই রেসিপি তরমুজের জুস রেসিপি।

  • ধন্যবাদ সবাইকে এতক্ষণ আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার এই তরমুজের জুস রেসিপি টি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। আজগে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।
Sort:  
 2 years ago 

আপনার তরমুজ টা ভালোই একেবারে লাল টুকটুকে ছিল ।এজন্য তরমুজের জুস একজন কালার টা খুব সুন্দর হয়েছে। আমার কাছে তরমুজের জুস বানিয়ে খাওয়ার থেকে ফ্রিজের ঠাণ্ডা তরমুজ খেতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে তরমুজের জুস রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

আমার কাছেও তরমুজ ফ্রিজে রেখে খেতে ভালো লাগে।তরমুজের ঝুস হলে তো কথায়ই নাই।তরমুজ আমার খুব পছন্দের জিনিস।যাই হোক মনে হচ্ছে এই রকম এক গ্লাস তরমুজের জুস খেতে পারলে ভালো লাগতো।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তরমুজ আমার কাছে খুবই ভালো লাগে। তরমুজের জুস আরো বেশি ভালো লাগে। এই গরমের মধ্যে ঠান্ডা ঠান্ডা এক গ্লাস তরমুজের জুস হলে আর কিছুই লাগেনা। আপনি খুব সুন্দর করে চিনি দিয়ে তরমুজের জুস তৈরি করেছেন আপু। যেটা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে ধন্যবাদ এটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলেই তরমুজের জুসটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই কি বলবো আপনি খুবই সুন্দর একটা শরবত রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।সত্যিই বলছি ভাইয়া যদি একটা চুমুক ও পান করতে পাীতাম তাহলে খুবই ভালো লাগতো।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ শুনে ভালো লাগলো।

 2 years ago 

তরমুজ আমার এমনিতে অনেক ভালো লাগে। আর যদি তরমুজের জুস বানানো হয় তখন তো আরো বেশি মজা লাগে। কেননা তরমুজের জুসের মজাটাই অন্যরকম। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনার লাস্টের কথাটা হয়তো ভুল হয়েছে ।ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

আপনাকে অনেক ধন্যবাদ আপু , আসলে কি ভুল হলো আপু বুঝতে পারলাম না যদি বুঝিয়ে বলতেন তবে খুশি হতাম।

 2 years ago 

বাহ আপনি তো দেখি খুব সহজেই তরমুজের শরবত বানিয়ে ফেললেন। এই গরমে এক গ্লাস তরমুজের জুস অসাধারণ লাগবে খেতে।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্ট করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

আপু আমার জিব্বায় পানি চলে আসছে। সুন্দর একটি পোষ্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। গরমের দিনে যে কোনো ফলের জুস খেতে অনেক মজা হয়। কিন্তু আপনি অদ্ভুত একটি ফল তরমুজের জুস আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জুস তৈরি রেসিপি গুলো ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই ফলটি আমি এতো পছন্দ করি যে এই ফল দিয়ে বানানো যে কোনো খাবারই আমার কাছে ভালো লাগে। ফ্রিজের ঠান্ডা তরমুজ পেলে আমার আর কোন কিছু লাগেনা। আপনার জুস দেখে মনে হচ্ছে খেতে ভালই হয়েছে। তবে সামান্য একটু বিট লবন আর লেবুর রস দিলে দেখবেন এই জুসের সাদে বেশ খানিকটা পরিবর্তন আসবে। খেতে আরো বেশি মজা লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করার জন্য। বিট লবণ আর লেবু বাড়িতে না থাকায় দেওয়া হয়নি। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

তরমুজ এখন বেশ সহজলভ্য হয়ে গিয়েছে। তরমুজ এর জুসটা দারুণ তৈরি করেছেন। গরমে এগুলো বেশ অপকারি। অনেক সুন্দর পোস্ট ছিল।।

 2 years ago 

আসলেই তরমুজের দাম অনেকটা কমে গেছে। আগে অনেক দাম থাকার কারণে সেমন একটা খাওয়া হয়নি ।ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ঠিকই বলেছেন গরমে এরকম এক গেলাস তরমুজের জুস হলে একেবারে জমে যায়। আপনি খুবই সহজে আমাদের মাঝে তরমুজের জুস তৈরি করার পদ্ধতি উপস্থাপন করেছেন অনেক অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60115.50
ETH 3192.77
USDT 1.00
SBD 2.45