||ফুলের টপসহ ফুল গাছ তৈরি ||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220822_151040~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বৃহস্পতিবার, আগস্ট ২৫/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে ফুলের টপসহ ফুলগাছ বানানো শেয়ার করব ।আশা করি আপনাদের দেখে অনেক ভালো লাগবে ।এখন বর্ষাকাল চলছে তবুও চারদিকে খা ,খা বর্ষাকাল হলেও চারদিকে একটুও পানি নেই ।এই গরমে তেমনি আবার বিদ্যুৎ থাকে না আসলেই অনেক কষ্টকর একটা বিষয় ।এই গরমে ধৈর্য ধরে বসে কোন কিছু ড্রইং করা অনেক ধৈর্যের ব্যাপার

কোন কিছু আঁকাতে আমার অনেক ভালো লাগে ।আমি তেমন একটা সময় পাইনা তবুও যখন সময় পাই মাঝেমধ্যে বিভিন্ন ধরনের জিনিস আঁকিয়ে আপনাদের মাঝে শেয়ার করি ।আজকে সারাদিন প্রায় বসেই ছিলাম শরীলটা তেমন একটা ভালো লাগছিল না ।হঠাৎ মনে হলো আজকে একটা ফুলের টপসহ ফুল গাছ বানাবো। তাই দেরি না করে প্রয়োজনীয় উপকরণগুলো গুছিয়ে নিয়ে টেবিলে বসে পড়লাম ফুলদানি ও ফুল গাছ বানাতে। ড্রয়িংটা করতে আমার অনেকটা সময় লেগেছে তবুও আমার অনেক ভালো লেগেছে ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক ফুলগাছের টপসহ ফুল গাছ তৈরি।

••ফুলের টপসহ ফুল গাছ বানাতে প্রয়োজনীয় উপকরণ গুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
রোল পেন্সিলএকটি
রাবারএকটি
জেল পেনএকটি
সাদা পেজএকটি
স্কেলএকটি
কালার পেপারএকটি
ধাপঃ১

IMG_20220823_103552.jpg

প্রথমে আমি একটা স্কেল ,একটা রুল পেন্সিল ,একটা রাবার ,একটা মার্কার পেন, একটা জেল পেন নিয়ে নিয়েছি।

ধাপঃ২
IMG_20220822_131543.jpgIMG_20220822_131643~2.jpg

এবার আমি স্কেল দিয়ে দুইটা দাগ টেনে নিব। উপরের দাগটা একটু ছোট করে নিব নিচের দাগটা একটু বড় করে টেনে নিব । দাগ টানা হয়ে গেলে দুই দিকের দাগের সাথে আরেকটু দাগ টেনে লাগিয়ে দিব। এবার দ্বিতীয় ছবিতে নিচের দাগটা আমি সমান করে দুইটা দাগ টেনে নিব।

ধাপঃ৩
IMG_20220822_131804~2.jpgIMG_20220822_131958~2.jpg

এবার আমি উপরের দাগের কুনার দিক থেকে একটু ব্যাকা করে দুই দিকে দাগ টেনে নিব ।দাগ টানা হয়ে গেলে খুব সহজেই ফুলগাছের টপ তৈরি করা হয়ে যাবে ।এবার দ্বিতীয় ছবিতে আমি একটু ব্যাকা করে দাগ কেটে নিব যাতে দেখতে একটু ফুল গাছের পাতার মতো হয়।

ধাপঃ৪
IMG_20220822_132054~2.jpgIMG_20220822_132228~2.jpg

এবার ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন পাতাটা তৈরি করা হয়ে গিয়েছে ।দ্বিতীয় ছবিতে আমি একটু গোল করে বেকিয়ে বেকিয়ে একটা ফুল করে নিয়েছি।

ধাপঃ৫
IMG_20220822_132535~2.jpgIMG_20220822_132755.jpg

এবার প্রথম ছবিতে আমি আরেকটা ফুল আঁকিয়ে নিয়েছি। আর মাঝখান দিয়ে ফুল গাছের ডাল তৈরি করে নিয়েছি ।দ্বিতীয় ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন আরেকটা ফুল তৈরি করে নিয়েছি।

ধাপঃ৬
IMG_20220822_144944~2.jpgIMG_20220822_145836~3.jpg

প্রথম ছবিতে আমি মার্কার পেন দিয়ে একটু গাড় করে কালি করে নিয়েছি ।দ্বিতীয় ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন জেল পেন দিয়ে আমি গোল গোল করা ফুলের ভেতর ছোট ছোট করে দাগ টেনে নিব যাতে দেখতে আরো চমৎকার লাগে।

ধাপঃ৭
IMG_20220822_150141.jpgIMG_20220822_151040~2.jpg

প্রথম ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন মার্কার পেন দিয়ে আমি ফুল গাছের টপের ভেতর মার্কার পেনের কালি করে নিব ।দ্বিতীয় ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন ফুল গাছ সহটপ বানানো হয়ে গিয়েছে। ফুল গাছের পাতার ভেতর আমি একটু জেল পেনের কালি গারো করে অল্প অল্প কালি করে নিয়েছি।

IMG_20220823_104004~2.jpg

  • ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার এই ফুলের টপসহ ফুল গাছ তৈরি
    আঁকানো আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।
ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 2 years ago 

মাশাআল্লাহ আপু ফুলের টপসহ ফুল গাছ তৈরি করা চমৎকার হয়েছে। দেখে মনে হচ্ছে মনের মাধুরী মিশিয়ে কাজটি সম্পন্ন করেছেন। এখন যে গরম তাও আবার কারেন্ট থাকে না এর মধ্যে এগুলো বসে সময় নিয়ে আর্ট করা অনেক কষ্টের। আমি এটা ভালো ভাবে বুঝতে পারি। আপনি অনেক ধৈর্য্য নিয়ে চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর কমেন্ট করার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ফুলের টপসহ ফুল গাছ তৈরি করেছেন দারুন হয়েছে। আপনার সুন্দর উপস্থাপনা দেখে অনেক ভালো লাগলো। ইউনিক আইডিয়া ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুল সহ ফুলের টপের খুব সুন্দর একটি আর্ট করেছেন। ধাপে ধাপে খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। উপস্থাপনা টি অনেক ভালো লাগলো। আমার অনেক ভালো লাগলো আপনার আর্ট টি। অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর হয়েছে আঁকা। আরো আঁকতে থাকুন। আরো ভালো হবে। শুভ কামনা রইল।

 2 years ago 

শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এই গরমে ধৈর্য ধরে বসে থাকা খুবই কষ্টের। আর এই আর্ট গুলো অনেক ধৈর্য সহকারে করতে হয়। আপনার ফুলদানি সহ ফুলের আর্ট সত্যি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি ফুলের টপ সহ ফুলের গাছ অংকন করেছেন। আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে আপনার আজকের এই পোস্ট। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফুলের টপসহ ফুল গাছ দেখতে খুবই সুন্দর হয়েছে। আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফুলের টপসহ ফুল গাছ তৈরি করেছেন আপনি আমাদের মাঝে অসাধারণভাবে খুব সুন্দর হয়েছে সম্পূর্ণ চিত্রটি প্রতিটি ধাপ যেন অসম্ভব সুন্দর। সব সময় তো কালার করা ফুলের টব গুলো দেখে আজ কালার হীন ভাবে একটি কালো ফুলের টপ দেখে আমার ভালই লাগলো।

 2 years ago 

কি আর বলব ভালো লাগছে না বলেই, হঠাৎ করেই এত সুন্দর একটি অংকন করেছেন যেটা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। ফুলের টবের এই অংকন দেখে আমি অবাক হয়ে গিয়েছি, খুবই চমৎকারভাবে আপনি এঁকেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ফুলের টপ সহ একটি ফুলের অঙ্কন তৈরি করেছেন। আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। খুবই নিখুঁতভাবে করেছেন সেজন্য দেখতে আসলে বেশ ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এই অংকনটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72