||মেহেন্দির ডিজাইন||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG_20240223_193152.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ সোমবার, ফেব্রুয়ারি ২৬/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । বন্ধুরা আবারো ড্রাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে মেহেন্দি দেওয়ার কিছু মুহূর্ত শেয়ার করব। আজকে সন্ধ্যা বেলায় আমাদের বাড়ির পাশে একটা মেয়ে আমাদের বাড়িতে এসে আমাকে মেহেদী দেওয়ার কথা বলছিল ।মাঝেমধ্যে আমি অনেকজনকে মেহেন্দি দিয়ে থাকে। আমি যখন মেয়েটাকে মেহেন্দি দিয়ে দিয়েছিলাম তখন বলছিল বান্ধবীর বিয়ে খেতে যাবে। মেহেন্দি পড়াতে আমার অনেক ভালো লাগে। মাঝে মাঝে নিজেও মেহেন্দি হাতে দিয়ে থাকি। মাঝেমধ্যে মেহেন্দি পরালে বিভিন্ন ধরনের ডিজাইন মনে পড়ে যায় ।বিয়ে উপলক্ষে মেহেন্দি পড়বে বলে তেমন একটা সিম্পল ভাবে মেহেন্দি পড়তে চাইলো না। আমার সবগুলো আঙ্গুলে মেহেন্দি লাগাতে চাইল। আপুটা যেমনটা চাইছিল সেমনটা মেহেন্দি দেওয়ার চেষ্টা করছিলাম ।তাহলে চলুন বন্ধুরা বিয়ে উপলক্ষে সেই মেহেন্দি পড়ানো দেখে আসা যায়।

ধাপ-১

IMG_20240223_191949.jpg

প্রথমে আমি অনেক সুন্দর ভাবে একটা লাভ আঁকিয়ে নিব লাভের ভেতর অনেকগুলো তারা আঁকিয়ে নিব। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন

ধাপ-২

IMG_20240223_192308.jpg

এবার আমি লাভের চারপাশে বেকিয়ে বিকিয়ে ফুলআকৃতি করে নিব। ফুল আকৃতি করা হয়ে গেলে চারপাশে আবারো মেহেন্দি দিয়ে ফোটা আকিয়ে নিব।

ধাপ-৩

IMG_20240223_192703.jpg

প্রথমে আমি লাভের পাশে মেহেন্দি দিয়ে একটা ফোটা আকিয়ে নিব ফোটার পাশে গোলআকৃতি দাগ টেনে নিব। গোল আকৃতি দাগের পাশে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আকৃতি করে নিব। ফুল আকৃতি আঁকানো হয়ে গেলে আবারো বাকা করে দাগ টেনে নিব। দাগের পাশে আবারো বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আকৃতি করে নিব ।ছবিটা আপনারা যেরকম দেখতে পারছেন ঠিক এরকম ভাবে আঁকিয়ে নিবেন।

ধাপ-৪

IMG_20240223_192921.jpg

আবারো মেহেন্দি দিয়ে একটা ফোটা আকিয়ে নিব ।ফোটার পাশে গোলআকৃতি দাগ টেনে নিব । গোল আকৃতির দাগের পাশে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আকৃতি করে নি।ব ফুল আকৃতি আঁকানো হয়ে গেলে আবারো বাকা করে দাগ টেনে নিব দাগের পাশে আবারো বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আকৃতি করে নিব।

ধাপ-৫

IMG_20240223_191522.jpg

এবার আমি একটা লাভ আঁকিয়ে নিব ।লাভের ভেতরে অনেকগুলো তারা আঁকিয়ে নিব। আঁকানো হয়ে গেলে লাভের পাশে গোল করে দাগ টেনে নিব। দাগের চারপাশে বাঁকিয়ে বাঁকিয়ে ফুল আকৃতি করে নিব ।ফুল আকৃতি করা হয়ে গেলে আবারও একটা ফোটা দিয়ে নিব ।চারপাশে গোল আকৃতি দাগ টেনে নিব ।দাগ টানা হয়ে গেলে ফুল আঁকিয়ে নিব। ফুল আঁকানো হয়ে গেলে চারপাশে আবারো গোল দাগ টেনে নিব। দাগ টানা হয়ে গেলে দাগের চারপাশে ফুল আঁকিয়ে নিয়েছি। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন ।এবার আমি ফুলের পাস দিয়ে পাতা আকৃতি ফুল আঁকিয়ে নিয়েছি। পাতার চারপাশে ফুল আঁকানো হয়ে গেলে আবারো লাভ আকিয়ে নিব। লাভের ভেতর অনেকগুলো তারা আকিয়ে নিব এবং তার পাশে গোলাআকৃতি ফুল আকিয়ে নিব ছবিতে যেরকম দেখা যাচ্ছে।

ধাপ-৬

IMG_20240223_191742.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আঙ্গুলে গোল আকৃতি ফোটা দিয়ে নিব। ফোটার পাশে দাগ টেনে নিব দাগের চারপাশে পাতা আকৃতি ফুল আঁকিয়ে নিব। আপনারা হয়তো খেয়াল করে দেখেছেন সব আঙ্গুলে আমি একই রকম মেহেন্দি দিয়েছি।

ধাপ-৭

IMG_20240223_193152.jpg

এবার আমি আবারো একই রকম করে ফুল আঁকিয়ে নিয়েছি। ফুল আঁকানোর পর পাতাআকৃতি ৫ টা ফুল আঁকিয়ে নিব। ফুল আঁকানো হয়ে গেলে অনেকগুলো ফোটা দিয়ে নিবো।ছবিতে যেরকম দেখা যাচ্ছে ।জানিনা মেহেন্দির ডিজাইনটা আপনাদের কাছে কেমন লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার মেহেন্দির ডিজাইন আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 5 months ago 

বাহ্ অনেক সুন্দর মেহেদি ডিজাইন করে দিয়েছেন তো।আমি যখন কলেজে পড়তাম তখন আমার কাছেও অনেকে আসতো মেহেদি লাগাতে।যাইহোক ধন্যবাদ আপু সুন্দর একটা মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

পড়ে জানতে পেরে অনেক ভালো লাগলো যখন আপনি কলেজে পড়তেন তখন আপনার কাছে অনেকেই মেহেন্দি দিতে আসতো।

 5 months ago 

কি সুন্দর মেহেদী ডিজাইন করেছেন। আসলে আপনার মেহেদি ডিজাইন করার ধাপ গুলো দেখে ভালো লাগলো। খুব সহজেই আপনি খুবই সুন্দর একটি ডিজাইন অংকন করলেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামতের জন্য।

 5 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে মেহেদির ডিজাইন তৈরি করে শেয়ার করেছেন। সত্যিকার অর্থে মেহেদির ডিজাইন হাতে পরলে দেখতে বেশ ভালোই লাগে। এই ডিজাইনটি দেখতে আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মেহেন্দির ডিজাইনটা অসম্ভব ভালো লাগার জন্য ধন্যবাদ।

 5 months ago 

যাই হোক বাড়ির পাশের মেয়ের হাতে দারুন একটা মেহেদি ডিজাইন অঙ্কন করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। বর্তমান সময় প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর মেহেদি ডিজাইন অংকন করে কমিউনিটিতে প্রতিনিয়ত শেয়ার করে যাচ্ছে। যদিও এধরনের মেহেদি ডিজাইন অঙ্কন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এমন ধরনের মেহেন্দির ডিজাইন দিতে গেলে অনেক সময় লাগে।

 5 months ago 

খুবই ভালো লাগলো সুন্দর একটি মেহেদির ডিজাইন দেখে। মেহেদির ডিজাইন করার ক্ষেত্রে হার্টের চিত্র অঙ্কন করে তারপর হার্টের পাশ দিয়ে সুন্দর ডিজাইন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি মেহেদির ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া মেহেন্দি ডিজাইনটা ভালো লাগার জন্য।

 5 months ago 

মেহেদি ডিজাইন আমার কাছে অনেক ভালো লাগে। এই ধরনের মেহেদি ডিজাইনগুলো সবাই অনেক পছন্দ করে। তবে বেশিরভাগ মেয়েরা হাতে মেহেদি লাগাতে বেশি পছন্দ করে। যাই হোক যাই হোক বিয়ে অনুষ্ঠানের জন্য পাশের বাড়ির মেয়ের হাতে মেহেদি লাগিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মেহেদি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

যেকোনো অনুষ্ঠানের জন্য মেহেদির ডিজাইন একটু গর্জিয়াস হলে দেখতে বেশি ভালো লাগে। আপনি মাটির তৈরি জিনিস বানানোর পাশাপাশি খুব সুন্দর মেহেদিও পড়াতে পারেন দেখে ভালো লাগলো। আপনার এই ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

ছোট ছোট বাচ্চারা যে কোন অকেশন পেলেই হাতে মেহেদি লাগাতে চায়। এজন্য তো মেয়েটির বান্ধবীর বিয়েতে আপনার কাছে মেহেদি লাগাতে এসেছে। আপনিও খুব সুন্দর করেন তার হাতে মেহেদি পরিয়ে দিয়েছেন। এরকম মেহেদির ডিজাইনগুলো খুব ভালো লাগে দেখতে। আপনার মেহেদির ডিজাইনটা খুব চমৎকার লাগছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44