||টমেটো দিয়ে পুঁটি মাছের ঝোল||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 months ago

Screenshot_20240406_213834.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শনিবার, এপ্রিল ৬/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে টমেটো দিয়ে পুটি মাছের ঝোল রান্না রেসিপি শেয়ার করব। রান্না করতে আমার অনেক ভালো লাগে কেননা রান্নার মধ্যে আমি অন্যরকম আনন্দ খুঁজে পাই ।নিজের হাতে রান্না করে খাওয়ার মজাটাই আলাদা ।যেটা ভালো লাগে সেটা খাওয়া যায় ।আমি আগে তেমন একটা রান্না করতাম না এখন আমার বাংলা ব্লগে কাজ করি বলে মাঝেমধ্যে বিভিন্ন ধরনের রেসিপি রান্না করি। আপনাদের মাঝে আজকেও ঠিক তেমনি করেছি আজকে আমি টমেটো দিয়ে পুটি মাছের ঝোল রান্না করেছি ।পুটি মাছ খেতে আমার অনেক ভালো লাগে ।আজকে ইচ্ছে হলো মাছটা একটু অন্যরকম ভাবে রান্না করতে ।তাই আমি টমেটো দিয়ে রান্না করেছি। এমন ধরনের রেসিপি রুটি দিয়ে খেতে অনেকেই পছন্দ করি। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক টমেটো দিয়ে পুটি মাছের ঝোল রান্নায়।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণগুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
পুটিমাছপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণস্বাদমতো
জিরাপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
হলুদের গুড়াপরিমাণমতো
১০টমেটোতিনটি
১১সয়াবিন তেলপরিমানমতো
১২সয়াবিন তেলপরিমাণমতো
ধাপ-১

IMG_20240406_094529.jpg

প্রথমে আমি পুটি মাছটা পানি দিয়ে অনেক সুন্দর ভাবে ধুয়ে নিব যাতে মাছের গায়ে একটুও আসটে না থাকে।

ধাপ-২

IMG_20240406_094633.jpg

এবার আমি পরিমাণ মতো শুকনা মরিচের গুঁড়া এবং পরিমাণমতো লবণ নিয়ে নিব।

ধাপ-৩

IMG_20240406_094642.jpg

এবার আমি মাছের সঙ্গে শুকনা মরিচের গুড়া এবং লবণ ভালোভাবে মাখিয়ে নিব।

ধাপ-৪

IMG_20240406_102205.jpg

এবার আমি চুলাইয়ে রাখা কড়াইয়ে পরিমাণমতো তেল দিয়ে তেলটা একটু গরম করে নিব ।গরম করা হয়ে গেলে লবণ এবং হলুদের গুড়া মাখানো পুটি মাছ ভাজার জন্য দিয়ে দিব।

ধাপ-৫

IMG_20240406_102457.jpg

এইতো অনেক সুন্দর ভাবে পুটি মাছ ভাজা হয়ে গিয়েছে।

ধাপ-৬

IMG_20240406_100947.jpg

এবার আমি পরিমাণ মতো হলুদের গুড়া ,পরিমাণমতো ঝালের গুড়া, পরিমাণ মতো লবণ ,পরিমাণ মতো পেঁয়াজ কুচি, পরিমাণমতো জিরা, পরিমাণমতো রসুন কুচি নিয়ে নিয়েছি।

ধাপ-৭

IMG_20240406_103024.jpg

এবার আমি পাটার সাহায্যে পেঁয়াজকুচি ,রসুন কুচি ,জিরা অনেক সুন্দর ভাবে বেটে নিব। বাটা হয়ে গেলে চুলাইয়ে রাখা কড়াইয়ে সয়াবিন তেল দিয়ে তেলটা একটু গরম করে নিব। গরম করা হয়ে গেলে প্রয়োজনে উপকরণগুলো দিয়ে একটু কষিয়ে নিব।

ধাপ-৮

IMG_20240406_102830.jpg

এবার আমি টমেটো গুলো অনেক সুন্দরভাবে ছোট ছোট করে কেটে নিব।

ধাপ-৯

IMG_20240406_103122.jpg

এবার আমি ভাজা উপকরণ গুলোর ভেতর কেটে রাখা টমেটোগুলো দিয়ে দিব দিয়ে একটু কষিয়ে নিব।

ধাপ-১০

IMG_20240406_103316.jpg

এবার আমি কষানো টমেটোর ভেতর ভেজে রাখা পুটি মাছ গুলো দিয়ে দিব।

ধাপ-১১

IMG_20240406_103446.jpg

এবার আমি টমেটো ও পুটি মাছ সিদ্ধ করার জন্য পরিমাণমতো পানি দিব।

ধাপ-১২

IMG_20240406_104352.jpg

এইতো পুটি মাছ ও টমেটো অনেক সুন্দরভাবে সিদ্ধ হয়ে গিয়েছে এবং পানির পরিমাণ অনেক কমে এসেছে।

ধাপ-১৩

Screenshot_20240406_213834.jpg

এইতো অনেক সুন্দর ভাবে টমেটো দিয়ে পুঁটি মাছের ঝোল রান্না হয়ে গিয়েছে ।আসলে এই রান্নাটা অনেক মজাদার হয়েছে খেতে ।আপনাদের যদি ভালো লেগে থাকে তাহলে আমার ধাপ গুলো অনুসরণ করলে খুব সহজেই বাড়িতে বসে টমেটো দিয়ে পুটি মাছের ঝোল রান্না তৈরি করতে পারবেন ।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার টমেটো দিয়ে পুঁটি মাছের ঝোল রান্না আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 3 months ago 

টমেটো দিয়ে পুটি মাছের রেসিপি খুব সুস্বাদু, ও মজাদার একটা রেসিপি। পুটি মাছ দিয়ে যেকোনো রান্না ভালো লাগে। আপনার এই রেসিপিতে পুটি মাছ গুলো প্রথমে প্রস্তুত করে নিয়েছেন এবং সেগুলো ভেজে নিয়েছেন এটা দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। এমন একটি মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার চমৎকার এই রেসিপি দেখে আমার খুবই ভালো লেগেছে। টমেটো দিয়ে যে কোন মাছ রান্না করলে খেতে ভালো লাগে। খুবই ভালো লাগলো আপনার সুন্দর হে মাছের রেসিপি।

 3 months ago 

এভাবে পুঁটি মাছ ভেজে ঝোল রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আর টমেটো দিয়ে ভুনা করলে সেটার তো কোন তুলনাই হয় না। আপনার তৈরি টমেটো দিয়ে পুঁটি মাছ ভুনা রেসিপি টা বেশ লোভনীয় লাগছে আপু। অসংখ্য ধন্যবাদ দারুণ একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনি রান্না করতে অনেক ভালোবাসেন এবং রান্নার মাঝে আনন্দ খুঁজে পান সত্যি এটা দারুন ব্যাপার। টমেটো দিয়ে পুটি মাছের দারুন একটি ইউনিক রেসিপি তৈরি করেছেন দেখতে অনেক লোভনীয় লাগছে আপু। আপনার রেসিপি রন্ধন প্রক্রিয়া অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 months ago 

টমেটো দিয়ে পুটি মাছের ঝোল রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন বিশেষ করে পরিবেশন করা রেসিপির ছবি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। লোভনীয় এই রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আগে খুব একটা ভালো রান্না করতে না পারলেও আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ব্লগ শেয়ার করার দৌলতে এখন মোটামুটি ভাবে ভালোই রান্না শিখে গেছেন দেখছি। পুটি মাছ বরাবরই আমার অনেক বেশি পছন্দের তবে আপনার মত করে এরকম ভাবে কখনো টমেটো দিয়ে রান্না করে খাওয়া হয়নি। মজাদার এই টমেটো দিয়ে পুটি মাছের ঝোল রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

পুলি মাছ খেতে খুবই ভালো লাগে। আমি পুটি মাছ খেতে খুব পছন্দ করি। টমেটো দিয়ে পুটি মাছের দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু। খুবই চমৎকারভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার করা রেসিপিটি খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

আসলে আমরা প্রতিনিয়ত বিভিন্ন খাবারে টমেটো দিয়ে থাকি। টমেটো দিলে তরকারি স্বাদটা অনেক বেড়ে যায়। আর এই ধরনের পুঁটি মাছ এখন সচরাচর বাজারে পাওয়া যায় না। আর আপনার রান্নার প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

এই ব্লগে কাজ করাতে তো খুব ভালো হয়েছে আপনার। মজার মজার রান্না শিখে যাচ্ছেন। পুটি মাছ আমি তেমন একটা খাই না। কারণ খুব বেশি কাটা থাকে। ভেজে মুচমুচে করে আবার খাওয়া যায়। যাই হোক আপনার আজকে পুটিমাছের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ মজাদার হয়েছিল। টমেটো দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে স্বাদ অনেক বেড়ে যায। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 3 months ago 

টমেটোর দিয়ে যে কোন মাছ রান্না করলে খেতে সেটা আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজ টমেটো দিয়ে পুটি মাছের ঝোল রেসিপি তৈরি করেছেন যা দেখতে অনেক লোভনীয় লাগছে। রেসিপির কালার দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। লোভনীয় একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63788.71
ETH 3393.61
USDT 1.00
SBD 2.62