||মেহেন্দি দেওয়ার ডিজাইন||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগlast month (edited)

IMG_20240410_115321.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বৃহস্পতিবার, এপ্রিল ১১/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে মেহেন্দি দেওয়ার কিছু মুহূর্ত শেয়ার করব। ঈদের দিনে অনেক ব্যস্ততার মধ্য দিয়ে সময় কাটছে ।কখনো ঘর পরিষ্কার কখনো আবার গোছ গাছ আসলেই এসব নিয়ে আজকে দিন কেটে গেল। ঠিক এমনই সময় আমাদের বাড়ির পাশে একটা আপুর মেহেন্দি দিতে এলো আমার কাছে ।তেমন একটা সময় ছিল না তবুও ঈদের দিন সবাই তো একটু হাতে মেহেন্দি পড়ে তাই আমি একটু সময় করে আপুর হাতে মেহেন্দি দিয়ে দিলাম ।মেহেন্দিটা খুব একটা গর্জিয়াস করে দিলাম না একটু সিম্পিল করে আপুর হাতে মেহেন্দিফটা লাগিয়ে দিলাম। কালকে ঈদ, ঈদ উপলক্ষে আমিও মেহেদী পড়বো কিন্তু এখন না আমি সম্ভবত মেহেন্দি রাত্রে পড়ে থাকি। কেননা আমাদের অনেক কাজ কাম করতে হয়। কাজ কাম করতে গেলে পানি ব্যবহারের কারণে মেহেন্দি গুলো খুব একটা কালারিং থাকে না। সেজন্য রাত্রে দিলে সকালে মেহেন্দির কালারটা অনেক সুন্দর থাকে ।তাহলে বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে আমি বড় আপুর হাতে মেহেন্দি দিয়েছি।

ধাপ-১

IMG_20240410_114021.jpg

প্রথমে আমি গোল আকৃতি দাগ দিয়ে নিয়েছি। দাগ দিয়ে নেওয়ার পর আবারো গোল আকৃতি দাগ টেনে নিয়েছি। দাগ টেনে নেওয়ার পর চারপাশে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আকৃতি করে নিয়েছি।

ধাপ-২

IMG_20240410_114149.jpg


বেকানো ফুলের পাশে আবারও আমি একটু বড় আকৃতি গোল পাতার মতো ফুল আকিয়ে নিয়েছি। পাতাগুলো আঁকানোর পর আমি পাতাগুলোর মাঝে হালকা একটু মেহেন্দি ঘুষে দিয়েছি। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন।

ধাপ-৩

IMG_20240410_114410.jpg

এবার আমি পাতা আকৃতি দুইটা ফুল আঁকিয়ে নিব ।এবং ফুলের ভেতর আবারো বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আঁকিয়ে নিব ।পাতা আকৃতি ফুলের পাশ দিয়ে আবারো দাগ টেনে নিয়ে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আঁকিয়ে নিব । ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন ঠিক এরকম ভাবে।

ধাপ-৪

IMG_20240410_114609.jpg

এবার আমি হাতের ঠিক মাঝখানে একটু গোল আকৃতি দাগ টেনে নিব ।গোল আকৃতির দাগ টানা হয়ে গেলে তার পাস দিয়ে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আঁকিয়ে নিব ।ফুল আঁকানো হয়ে গেলে আমি ঠিক নিম পাতার মতো একটা পাতা আঁকিয়ে নিব।

ধাপ-৫

IMG_20240410_114820.jpg

এবার আমি বিস্কিটের মতো চারকোনা ফুল আঁকিয়ে নিব । তার পাস দিয়ে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আঁকিয়ে নিব। মাঝখানে চারটা কয়েনের মতো ফুল আঁকিয়ে নিয়েছি।

ধাপ-৬

IMG_20240410_114950.jpg

এবার আমি দুপাস দিয়ে দুইটা ব্যাকা আকৃতি দাগ টেনে নিব এবং মাঝখানেরটা একটু বেকিয়ে ফুলের মতো করে নিব ।ঠিক উপরে আমি ব্যাকা দাগ টেনে নিয়ে তার পাস দিয়ে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আঁকিয়ে নিব।

ধাপ-৭

IMG_20240410_115126.jpg

এবার আমি নখে তিনটা বাঁকা দাগ টেনে নিব এবং মাঝখানে একটু বেঁকিয়ে নিবো দাগটার উপরে একটু পাতাকৃতি করে নিব।

ধাপ-৮

IMG_20240410_115321.jpg

অনেক সুন্দর ভাবে মেহেন্দি দেওয়া হয়ে গিয়েছে ।মেহেন্দি দেওয়ার পর আমি পানি দিয়ে অনেক সুন্দর ভাবে ধুয়ে নিয়েছি। ধুয়ে নেওয়ার পর মেহেন্দির কালারটা এমন এসেছে ।জানিনা আমার মেহেন্দি দেওয়াটা আপনাদের কেমন লেগেছে ।যদি ভালো লেগে থাকে তাহলে আমার ধাপগুলো অনুসরণ করলে খুব সহজেই এত সুন্দর ভাবে মেহেন্দি দিতে পারবেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার মেহেন্দি দেওয়ার ডিজাইন আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 last month 

সব কাজ শেষ করে রাতের বেলায় মেহেদি পড়তে সত্যি অনেক ভালো লাগে। আপু আপনি এত সুন্দর করে মেহেদি ডিজাইন করেছেন দেখে ভালো লাগলো। মেহেদির ডিজাইনটি দেখতে খুবই সুন্দর লাগছে।

 last month 

আপু আপনার মেহেদি ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে।
এত সুন্দর ভাবে মেহেদী ডিজাইন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

ঈদ উপলক্ষে দেখছি বেশ মেহেদি ডিজাইন আর্ট করছেন। আপনার চমৎকার এই মেহেদি ডিজাইন আর্ট দেখে আমার বেশ ভালো লেগেছে। তবে পোস্টের মাঝে বেশ কিছু ভুল রয়েছে সংশোধন করে নিলে ভালো হয়। পবিত্র ঈদের শুভেচ্ছা জানাই। ঈদ মোবারক। আশা করে আপনজনদের সাথে আনন্দঘন মুহূর্ত অতিবাহিত হবে এই দিনে।

 last month 

ঈদ আসলেই মেহেদী দেওয়ার ধুম পড়ে যায়। আপনি আজকে খুবই সুন্দর মেহেদি ডিজাইন হাতে দিয়েছেন। মেহেদি ডিজাইন করার প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

হাতে দারুন মেহেদি ডিজাইন আর্ট ফুটিয়ে তুলেছেন। কিভাবে এমন সুন্দর মেহেদি ডিজাইন আর্ট অঙ্কন করতে হয় সেটা ধাপে ধাপে তুলে ধরেছেন। আপনার কাজের দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

আগে ঈদের সময় বাড়িতে আসলে ঈদের আগের দিন রাতে ছোট ছোট বাচ্চাদের হাতে মেহেদি দিতে দিতেই সময় চলে যেত। এখন দেখি সেই বাচ্চারাও খুব সুন্দর মেহেদী দিতে শিখে গিয়েছে। আপনিও পাশের বাসার আপুর হাতে খুব সুন্দর মেহেদি ডিজাইন এঁকেছেন। ডিজাইনটি খুব ভালো লাগছে দেখতে।

 last month 

ঈদের আগের রাতে আমিও সব কাজ শেষ করে হাতে মেহেদি লাগিয়েছিলাম। আপনার মেহেদি ডিজাইন টা অনেক সুন্দর হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 71443.06
ETH 3660.17
USDT 1.00
SBD 3.73