||মেহেন্দির ডিজাইন||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG_20240206_200841.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বুধবার, ফেব্রুয়ারি ০৭/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে মেহেদির ডিজাইন শেয়ার করবো। আগামীকাল সন্ধ্যায় আমাদের বাসা অনেক মানুষ মেহেন্দি দিতে এসেছিল ।ঈদে বা কোন অনুষ্ঠানে আমাদের বাড়িতে অনেক মেয়েরা আমার কাছে মেহেন্দি দিতে আসে। আজকে ঠিক তেমনি এসেছিল ।আজকে স্কুলে নবীনবরণ ছিল সেজন্য অনেকজন আমার কাছে মেহেন্দি দিতে এসেছিল। যখন মেহেন্দি দিলাম তখন ভাবলাম মেহেন্দির ডিজাইন আপনাদের মাঝে শেয়ার করি। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক নবীন বরণ উপলক্ষে কিভাবে আমি হাতে মেহেন্দি দিয়েছি।

ধাপ-১

IMG_20240206_195548.jpg

প্রথমে আমি মাঝখানে একটু গোল ফুল করে নিব। ফুলটা করা হয়ে গেলে চারপাশে একটু গোল করে নিব। গোল করা হয়ে গেলে গোলের পাশ দিয়ে বেকিয়ে বেকিয়ে আরও একটা ফুল আকৃতি গোল করে নিব ।যখন ফুল আকৃতি গোল করা হয়ে যাবে তখন তার পাশে আবারও একটা মেহেন্দি দিয়ে গোল করে নিব।

ধাপ-২

IMG_20240206_195803.jpg

আবারো আমি মেহেদী দিয়ে চারপাশে অনেকগুলো গোলাকৃতি ফুল করে নিব ।ছবিতে আপনার যেরকম দেখতে পাচ্ছেন।

ধাপ-৩

IMG_20240206_200022.jpg

এবার আমি গোল ফুলের পাশে আবার তিনটা গোল আকৃতি ফুল করে নিব ।মেহেন্দি দিয়ে ফুল করার সময় ফুলটা একটু ছোট আকৃতি করে নিব।

ধাপ-৪

IMG_20240206_200312.jpg

এবার বেকিয়ে বেকিয়ে ফুলগুলো আঁকানো সম্পন্ন হয়েছে ।আসলেই মেহেন্দি দিয়ে গোল গোল ফুলগুলো দেখতে অনেক ভালো লাগছে।

ধাপ-৫

IMG_20240206_200622.jpg

এবার আমি গোলাআকৃতি ফুলের পাশে পাতা আকৃতি ফুল ল করে নিয়েছি। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন ঠিক এরকম ভাবে পাতা আকৃতি ফুল করে নিবেন।

ধাপ-৬

IMG_20240206_200841.jpg

অনেক সুন্দর ভাবে পাতা আকৃতি ফুল সম্পূর্ণ হয়েছে। আসলেই পাতা আকৃতি ফুল আকানোটা অনেক সুন্দর হয়েছে।

ধাপ-৭

IMG_20240206_201651.jpg

এবার আমি নখে মাঝখানে অনেকগুলো দাগ টেনে আবারো মাঝখান দিয়ে দাগ টেনে নিব এবং দুই পাশে পাতা আকৃতি ফুল করে নিব। সবগুলো নখে ঠিক একই রকম ডিজাইন আঁকবো। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন ।আপনাদের যদি আমার মেহেন্দি দেওয়ার ডিজাইন ভালো লেগে থাকে তাহলে আমার ধাপগুলো অনুসরণ করলে খুব সহজেই এমন মেহেন্দি ডিজাইন দিতে পারবেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার মেহেন্দির ডিজাইন দেওয়া আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 5 months ago 

নবীন বরণ উপলক্ষে মেহেদী পড়েছে দেখে ভালো লাগলো আপু। আর আপনিও সেই সুযোগে সুন্দর করে ডিজাইনটি তুলে ধরেছেন। মেহেদির ডিজাইন অনেক সুন্দর লাগছে আপু। আপনার পোস্ট দেখে অনেক ভালো লাগলো।

 5 months ago 

নবীনবরণ উপলক্ষে অনেকে আপনার কাছে মেহেদী দিতে এসেছিল জেনে খুবই ভালো লেগেছে। যে কোন অনুষ্ঠানে সবাই আপনার কাছে মেহেদী দিতে আসে এটা শুনে ভালো লাগলো। অনেক সুন্দর হয়েছে কিন্তু আপনার দেওয়া এই মেহেদির ডিজাইন টা। দেখতেও অনেক বেশী সুন্দর লাগতেছে। আঙ্গুলের মধ্যেও অনেক সুন্দর করে ডিজাইন করেছেন। ধন্যবাদ আপনাকে এই মেহেদীর ডিজাইন টা সুন্দর করে সবার মাঝে তুলে ধরার জন্য।

 5 months ago 

সবাই আপনার কাছে মেহেদি দিতে আসে এটা জেনে ভালো লেগেছে। আর আপনিও সুন্দর করে সবার হাতে মেহেদি দিয়ে দেন। হাতের তালুর মধ্যে অনেক সুন্দর করে মেহেদির ডিজাইন টা অঙ্কন করেছেন। মেহেদির ডিজাইন টা দেখতে কিন্তু আসলেই খুব সুন্দর লাগছিল। মনে হচ্ছে ধোয়ার পরে কালার টা অনেক সুন্দর হয়েছিল। সুন্দর করে মেহেদির এই ডিজাইন টা উপস্থাপনার মাধ্যমে তুলে ধরলেন দেখে অসম্ভব ভালো লাগলো।

 5 months ago 

যে কোন অনুষ্ঠানে মেয়েরা আপনার কাছে মেহেদী লাগাতে আসে শুনে খুব ভালো লাগলো। তবে আপনি স্কুলে নবীনবরণ অনুষ্ঠানে মেয়েদের হাতে খুব সুন্দর করে মেহেদি লাগিয়েছে। তবে আপনার মেহেদির ডিজাইন অসাধারণ হয়েছে। আসলে ছোট ছোট ডিজাইনগুলো করতে একটু সময় লাগে তবে দেখতে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মেহেদি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

একসময় সবাই শুধু ঈদেই হাতে মেহেদি লাগাতো। কিন্তু এখন বিভিন্ন অকেশনে সবাই দলবেঁধে হাতে মেহেদি লাগায়। নবীন বরণ উপলক্ষে অনেকেই আপনাদের কাছে মেহেদি দিতে এসেছি জেনে ভালো লাগলো। মেহেদির ডিজাইনটিও খুব ভালো লাগছে দেখতে। ধাপে ধাপে আপনি সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43