||রুই মাছ রান্না রেসিপি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ10 hours ago (edited)

Fghj০০০

Screenshot_20240813_193307.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ মঙ্গলবার, আগস্ট ১৩/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের সাথে রুই মাছ রান্নার রেসিপি শেয়ার করব ।আমরা হয়তো সবাই জানি মাছ থেকে আমরা আমিষ পেয়ে থাকি। যা শরীরের জন্য অনেক উপকারী। কয়দিন যাবত ব্যক্তিগত সমস্যার কারণে আমি আপনাদের মাঝে উপস্থিত হতে পারিনি ।এখন আল্লাহর রহমতে সমস্যা অনেকটাই সমাধান হয়েছে। তাই আবারও আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। মাছ খেতে পছন্দ করে না এমন মানুষ হয়তো অনেক কম মানুষই আছে। সকালে গরম ভাতের সাথে মাছ ভাজা খেতে আমার অনেক ভালো লাগে। এটা আমার অনেক দিনের অভ্যাস ।ছোটবেলায় আম্মু অনেক মাছ ভেজে দিত খাওয়ার জন্য। আজকে সকালে আমি রুই মাছ রান্না করেছি ।রুই মাছ আমার পছন্দের একটা মাছ ।আমি আগে তেমন একটা রান্না করতে পারতাম না ।রান্না তেমন একটা সুস্বাদু হতো না। আম্মুর কাছ থেকে শিখে নেওয়ার পর এখন মোটামুটি অনেক ভালো রান্না করতে পারি। তাই মাঝে মাঝে যেটা ইচ্ছা হয় সেটা রান্না করে খেতে পারি। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে আমি রুই মাছ রান্না করেছি।।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণগুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
মাছপরিমাণ মতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণস্বাদমতো
জিরাপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
হলুদের গুড়াপরিমাণমতো
রসুন কুশিপরিমাণ মতো
সয়াবিন তেলপরিমাণমতো
ফটো-১


IMG_20240602_114617.jpg




প্রথমে আমি রুই মাছটা সাইজ করে কেটে নিয়েছি। কেটে নেওয়ার পর মাছগুলো অনেক সুন্দর ভাবে পানি দিয়ে অনেকবার ধুয়ে নিয়েছি। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন।
ফটো-২


IMG_20240602_114646.jpg




এবার আমি রুই মাছে পরিমাণ মতো হলুদের গুঁড়া এবং পরিমাণ মতো লবণ দিয়ে দিব ।লবন ও হলুদের গুড়া দিয়ে দেওয়ার পর মাছের সঙ্গে অনেক সুন্দর ভাবে হলুদের গুড়া ও লবণ মিশিয়ে নিব।
ফটো-৩


IMG_20240602_115106.jpg




এবার আমি চুলাইয়ে রাখা কড়াইয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিবো। তেলটা একটু গরম করা হয়ে গেলে রুই মাছগুলো ভাজার জন্য তেলের উপর দিয়ে দিব।
ফটো-৪


IMG_20240602_115847.jpg




এই তো অনেক সুন্দর ভাবে রুই মাছগুলো ভাজা হয়ে গিয়েছে।
ফটো-৫


Screenshot_20240813_193051.jpg




এবার আমি পরিমাণ মতো পেঁয়াজকুচি, রসুন কুচি ,হলুদের গুঁড়া, লবণ,জিরা ,কাঁচা মরিচ নিয়ে নিব।
ফটো-৬


IMG_20240602_120130.jpg




এবার আমি পেয়াজ বাটা ,রসুন বাটা ,কাঁচামরিচ বাটা, পরিমাণ মতো লবণ ,জিরা বাটা ,হলুদের গুঁড়া, সয়াবিন তেলের ওপর দিয়ে একটু কষিয়ে নিব।
ফটো-৭


IMG_20240602_120450.jpg




এবার আমি পরিমাণ মতো পানি দিব। পানি দেওয়া হয়ে গেলে পানিটা যখন দেখবেন ফুটে উঠেছে তখন ভাজা মাছগুলো দিয়ে দিব।
ফটো-৮


IMG_20240602_120758.jpg




এইতো মাছটা সিদ্ধ হয়ে গিয়েছে। পানির পরিমাণও কম হয়ে এসেছে। এবার আমি মাছ রান্নাটা নামিয়ে ফেলবো।
ফটো-৯


Screenshot_20240813_193307.jpg




এই তো অনেক সুন্দর ভাবে রুই মাছ রান্না হয়ে গিয়েছে । রুই মাছ রান্নার কালারটাও অনেক সুন্দর এসেছে। জানিনা আপনাদের কাছে আমার রুই মাছ রান্না কেমন লেগেছে ।যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার রুই মাছ রান্না আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ব্লগার@mdemaislam00
ব্লগিং ডিভাইসvivo y 12a
অনুবাদেমোছাঃ ইমা খাতুন
Screenshot_2024_0519_194135.jpg
আমার নাম মোছাঃ ইমা খাতুন। আমি একজন বাংলাদেশী। আমার বর্তমান ঠিকানা ষোলটাকা, গাংনী মেহেরপুর। আমি বিভিন্ন ধরনের রেসিপি করতে অনেক পছন্দ করি এছাড়াও আমি লেখালেখি এবং ডাই পোস্ট করতে ভালোবাসি। আমি এসএসসি পাশ করেছি আমাদের গ্রাম থেকে এবং পাশাপাশি ব্লগিং করি এবং নিজের যোগ্যতাকে যোগ্য অবস্থান দেওয়ার চেষ্টা করি। আমি বিশ্বাস করি মানুষ একদিন হয়তো থাকবে না কিন্তু মানুষের কর্ম সারা জীবন থেকে যাবে এই জন্য আমি কাজের ভিতরে আসল শান্তি খুঁজে পাই।

Sort:  
 7 hours ago 

রুই মাছ অত্যন্ত স্বাস্থ্য কর মাছের মধ্যে পড়ে৷ এরম ধরনের হাল্কা ঝোল আমিও বানিয়ে থাকি৷ পুকুরের টাটকা রুই হলে তো কথাই নেই৷ দারুণ স্বাদ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60611.05
ETH 2703.38
USDT 1.00
SBD 2.45