পটলের খোসা ভাজি রেসিপি || ১০% shy-fox এর জন্য

Screenshot_20220817_105535~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ
বুধবার, আগস্ট ১৭/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি আজকে আমি আপনাদের মাঝে পটলের রেসিপি শেয়ার করব আসলে গত সপ্তাহে যখন পটলের ইউনিক কনটেস্ট আয়োজন করা হয়েছিল তখন থেকেই আমি এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য অনেক উৎসাহী ছিলাম । আমাদের এই কনটেস্ট আয়োজন করেছেন আমাদের প্রিয় ভাইয়া @hafizullah ভাইয়াকে প্রথমে আমি ধন্যবাদ দিয়ে আমার এই রেসিপি শুরু করতে যাচ্ছি, এই কয়দিন অনেক ধরনের রেসিপি দেখলাম অনেক মেম্বার পটল নিয়ে অনেক ধরনের রেসিপি তৈরি করছেন, তো আমি ভাবলাম সবাই যেহেতু পটল দিয়ে রেসিপি তৈরি করছেন আমি একটু ব্যতিক্রম ভাবে পটলের খোসা দিয়ে একটা রেসিপি তৈরি করি তো আর কি যেমন কথা তেমন কাজ শুরু করে দিলাম পটলের খোসার রেসিপি। তো আজকে আমি আপনাদের মাঝে এই রেসিপিটি করে দেখাবো তবে চলুন দেখে আসি কিভাবে তৈরি করলাম আমি এই রেসিপিটি।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণ গুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
কাঁচা মরিচপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
রসুন কুচিপরিমাণমতো
লবনস্বাদঅনুযায়ী
হলুদের গুঁড়াপরিমাণমতো
সোয়াবিন তেলপরিমাণমতো
পটলপরিমাণমতো
ধাপঃ১

IMG_20220817_105206~2.jpg

প্রথমে আমি বাজার থেকে টাটকা পটল সংগ্রহ করে নিয়েছি নিয়ে একটা পাত্রে রেখে ছবি তুলে নিলাম। আপনারা চাইলে বাড়িতে থাকা পটল দিয়েও ভাজি করতে পারেন।
image.png

ধাপঃ২

IMG_20220817_092246.jpg

এবার আমি ছুরির সাহায্যে পটলের গা থেকে পটলের খোসা ছাড়িয়ে নিচ্ছি আপনারা চাইলে এটি অন্যভাবেও করতে পারেন।
image.png

ধাপঃ৩

IMG_20220817_092534.jpg

এবার পটলের খোসাগুলো পরিষ্কার পানি দিয়ে অনেকবার ধুয়ে নিব।
image.png

ধাপঃ৪

IMG_20220817_094210.jpg

এবার পটলের খোসা গুলো ছোট ছোট করে কেটে নিব।
image.png

ধাপঃ৫

IMG_20220817_093929.jpg

এবার আমি পরিমাণমতো লবণ ,পেঁয়াজ কুচি, রসুন কুচি, কাঁচা মরিচ কুচি হলুদের গুঁড়া একটা পাত্রে নিয়ে নিয়েছি।
image.png

ধাপঃ৬

IMG_20220817_094437.jpg

এবার কড়াইয়ে রসুন কুচি, পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি ,হলুদের গুড়া লবণ ও কেটে রাখা পটলের খোসা গুলো কড়াইয়ের উপর দিয়ে দিব।
image.png

ধাপঃ৭

IMG_20220817_094612.jpg

এবার আমি পরিমাণ অনুযায়ী সয়াবিন তেল ও একটু অল্প পরিমাণ পানি দিয়ে দিব যাতে পটলের খোসা ভালোভাবে সিদ্ধ হয়।
image.png

ধাপঃ৮

IMG_20220817_095633.jpg

এবার পটলের খোসা গুলো অনেকটা সিদ্ধ হয়ে এসেছে।image.png

ধাপঃ৯

IMG_20220817_100541.jpg

এবার আমি কড়াইয়ের উপর অনেকক্ষণ কাঠের চামুচের সাহায্যে নেড়ে নিব ।অনেকক্ষণ নাড়াচাড়ার পর দেখতে পাব পটলের খোসা ভাজিতে সুন্দর একটা কালার এসেছে এবং খোশাগুলো অনেকটা ভাজা হয়ে গিয়েছে ।তখন বুঝতে পারব পটলের খোসা ভাজি হয়ে গিয়েছে।
image.png

ধাপঃ১০

IMG_20220817_104224~2.jpg

অবশেষে তৈরি হয়ে গেল আজকের সেই রেসিপি পটলের খোসা ভাজি রেসিপি। আসলেই এই রেসিপিটা খেতে অনেক সুস্বাদু আপনারা চাইলে বাড়িতে তৈরি করে খেতে পারেন।

  • ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার এই পটলের খোসা ভাজি রান্না রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে। আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।
ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 2 years ago 

পটলের খোসা বাজি রেসিপি খেতে আমি অনেক পছন্দ করি এটি আমার অনেক প্রিয় একটি রেসিপি । আপনি আমাদের মাঝে রেসিপিটা একদম প্রফেশনাল হবে উপস্থাপন করেছেন এবং আপনার কথাগুলোও আমার খুব ভালো লেগেছে ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে পটলের খোসা ভাজি করেছেন। এভাবে কখনো পটল ভাজি করা হয়নি।গরম ভাতের সাথে এই রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রেসিপিটা খেতে আমার অনেক ভালো লাগে।

 2 years ago 

চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি ভালো লেগেছে আমার কাছে। পটলের খোসা ভাজি খাওয়া হয়েছে। তবে আমরা কিছুটা ভিন্ন ভাবে ভাজি করি। আপনার কাছ থেকে আজকে নতুন একটি রেসিপি শিখলাম। আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু এবং নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পটলের খোসা বেটে অনেকবার ভর্তা করে খেয়েছি। তবে পটলের খোসা ভাজি কখনোই খাওয়া হয়নি। তাই সত্যি বলতে পারছি না এটার স্বাদ কেমন হবে। কিন্তু আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খুব মজাদার হয়েছে। ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

বাড়িতে তৈরি করে খেয়ে দেখবেন আপু আসলে এই রেসিপি স্বাদটা একটু অন্যরকম।

 2 years ago 

পটলের খোসা এমনিতেই শক্ত একটা জিনিস, তবে এভাবে কখনো ভাজি করে খাওয়া হয়নি। আমরা সাধারণত পটলের খোসা সিদ্ধ করে পাটায় পিষে তারপর রান্না করে খেয়ে থাকি। আপনার কাছ থেকে আজকে নতুন ভাবে পটলের চামড়া খাওয়ার আইডিয়াটা শিখে নিলাম, বেশ ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

আপু পটলের খোসা ভাজি কখনো খাইনি। কিন্তু পটলের খোসা ভর্তা করে খেয়েছি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে রেসিপিটি। আমি অবশ্যই এবার পটলের চামড়া ভাজি করে খেয়ে দেখব। আপনাকে ধন্যবাদ আপু নতুন রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাড়িতে তৈরি করে খেয়ে দেখবেন আপু আসলেই এই রেসিপিটা খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু।এই ধরনের রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। এইটা খেতে ভিশন মজা লাগবে। কারণ এই ধরনের ভাঁজি খেতে ভিশন মজা লাগে। পটলের খোসা ভাজি রান্না ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপিটা ভালো লাগার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পটলের খোসা ভাজির বর্ণনাগুলো পড়ে মনে হচ্ছে পটলের খোসা ভাজা খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু ছিল। অনেক সুন্দর একটি পটলের খোসা ভাঁজির রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পটল এর খোসা ভাজি এখনো খাওয়া হয়নি। তবে মনে হচ্ছে খুবই সুস্বাদু একোটি রেসিপি। কখনো সুযোগ হলে চেস্টা করে দেখবো।

 2 years ago 

সময় পেলে খেয়ে দেখবেন ভাইয়া আসলেই খেতে অনেক মজাদার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39