||আলু ও ঢেড়স দিয়ে সুস্বাদু রেসিপি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20220403_161116~2.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন ।আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমি বাংলাদেশে বাস করি ।আমার ইউজারনেম@mdemaislam00 ।অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করতে এসেছি। আশা করি আপনাদের দেখে অনেক ভালো লাগবে।আজকে আমি আপনাদের সাথে ঢেড়স দিয়ে আলু ভাজি রেসিপি শেয়ার করব ।ব্যক্তিগতভাবে ঢেড়স ভাজি আমার অনেক পছন্দের । কেননা যেকোনো ভাজি খেতে অনেক মজাদার হয় ।বিশেষ করে ভাজি দিয়ে রুটি খেতে আমার খুব ভালো লাগে ।আমরা সবাই হয়তো ঢেড়স ভাজি খেয়েছি কিন্তু আলোর সাথে ঢেড়স ভাজি হয়তো খাই নি ।তাই আজকে আমি আলুর সাথে ঢেড়স ভাজি রেসিপি তৈরি করেছি।ঢেড়স একটি পুষ্টিকর খাবার ।কেউ কেউ আবার ঢেড়স রান্না করে খাই।আমাদের গ্রাম অঞ্চলে খাবারটি অনেক জনপ্রিয়। এই খাবারটি বিশেষ করে সকালের নাস্তা হিসেবে খাই। সবুজ ধরনের সবজি খেলে শরীর ভালো থাকে ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে শুরু করা যাক আজকের রেসিপি আলু ও ঢেড়স রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
কাঁচামরিচপরিমাণমতো
রসুন কুচিপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণপরিমাণমতো
হলুদের গুঁড়াপরিমাণমতো
সোয়াবিন তেলপরিমাণমতো

ধাপঃ১

IMG_20220403_122909.jpg

  • প্রথমে আমি ঢেড়স এর বোঁটা গুলো কেটে নিয়ে পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিয়েছি।

ধাপঃ২

IMG_20220403_130832~2.jpg

  • এবার আমি ঢেড়সগুলো সেক্সি করে নিব।

ধাপঃ৩

IMG_20220403_122934.jpg

  • এবার আমি আলুগুলো সেক্সি করে নিব।

ধাপঃ৪

IMG_20220403_125031.jpg

  • এবার আমি পরিমাণমতো কাঁচামরিচ ,পরিমাণমতো রসুন কুচি ,পরিমাণমতো পেঁয়াজ কুচি ,পরিমাণমতো লবণ ,পরিমাণমতো হলুদের গুঁড়া একটা পাত্রে নিয়ে নিয়েছি।

ধাপঃ৫

IMG_20220403_133139~2.jpg

  • এবার আমি চুলাইয়ে রাখা কড়াই এর ওপর সবগুলো দিয়ে দিয়ে কিছুক্ষণ সিদ্ধ করে নিব।

ধাপঃ৬

IMG_20220403_135315.jpg

  • এবার আমি অন্য কড়াইয়ে সয়াবিন তেল গরম করে নিয়ে আলু ও ঢেড়স গুলো দিয়ে দিয়ে কিছুক্ষণ ভেজে নিব।

ধাপঃ৭

IMG_20220403_160457~2.jpg

  • এবার ঝটপট তৈরি হয়ে গেল আজগের আলু ও ঢেড়স ভাজি রেসিপি।
Sort:  
 2 years ago 

আলু দিয়ে ঢেঁড়স ভাজি কার না পছন্দের।আপনি খুবই সুন্দর ভাবে আলুর সাথে ঢেঁড়স ভাজি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং তা দেখতে খুবই সুস্বাদু দেখাচ্ছিলো।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আলু ও ধারস দিয়ে সুস্বাদু রেসিপি

আলু দিয়ে ঢেঁড়স ভাজি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আসলে এই সবজিটি আমি ঢেঁড়স নামেই চিনি। "ধারস" এই নামটি আমি আজ প্রথম শুনলাম। তবে যাই হোক অনেক সুন্দর ভাবে মজার রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

এই মৌসুমে ঢেঁড়স আমাদের সবার পছন্দের সবজি। আপনি আলু দিয়ে ঢেঁড়সের সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনি খুব চমৎকার করে প্রত্যেকটি ধাপ উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। ঢেঁড়স ভাজি খেয়েছি কিন্তু আপনার মতো করে আলু দিয়ে ঢেঁড়স ভাজি রেসিপি খাইনি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে আলু ও ঢেড়স দিয়ে সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। এভাবে রান্না করে খেতে অনেক মজা। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

ঢেঁড়স রেসিপি টি অনেক পুষ্টিকর এবং সুস্বাদু খাবার। তবে কিছু কিছু জায়গায় আপনার ঢেঁড়স বানান ভুল হয়েছে। ঠিক করে নিবেন অবশ্যই। রেসিপিটি রান্না করার পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু ও ঢ়েড়স দিয়ে আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago (edited)

ধেড়স ভাজি খেতে খুবই ভালো লাগে বিশেষ করে রুটির সাথে। আশা করি আপনি আপনার ধেড়স ভাজির রুটি দিয়ে খেয়েছেন। তবে রুটিটি যদি ভুট্টার রুটি হয় আরো ভালো হয়।

 2 years ago 

ভেন্ডি ভাজি বরাবরই আমার খুব ফেভারিট মাঝেমধ্যে প্রস্তুত করে খাওয়া হয় ভাজি রেসিপি। আপনি আলু আর ভেন্ডি দিয়ে খুব লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন ।দেখেই লোভ হচ্ছে। এ ধরনের রেসিপি রুটি দিয়ে খেতে সকালের নাস্তায় সবথেকে বেশি ভালো লাগে।

 2 years ago 

ঢেঁড়স ভাজি খেয়েছি ।কিন্তু আলু দিয়ে কখনও ঢেঁড়স ভাজি খাওয়া হয়নি। আপনার কাছ থেকে সম্পূর্ণ নতুন একটি রেসিপি শিখে নিলাম। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56542.34
ETH 2391.51
USDT 1.00
SBD 2.30