||সুস্বাদু পাকা কলার বড়া রেসিপি||১০%@shy-fox এর জন্য

Screenshot_20220517_183421~2.jpg

"হ্যালো বন্ধুরা"

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন ।আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে ।আমি বাংলাদেশে বাস করি। আমার ইউজারনেম @mdemaislam00। অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি ।আজকে আমি আপনাদের সাথে সুস্বাদু পাকা কলার বড়া রেসিপি শেয়ার করব। আশাকরি আপনাদের দেখে অনেক ভালো লাগবে। এমনিতেই কলা খেতে আমরা সবাই পছন্দ করি ।কলায় প্রচুর পরিমাণ ভিটামিন আছে। কাঁচা কলা আমরা সাধারণত তরকারি হিসেবে খেয়ে থাকি। কেউ কেউ আবার কলা ভর্তা করে খেতে ভালোবাসে ।আমাদের গাছে অনেক কলা হয়েছে। কলাগুলো আবার পেকেও গিয়েছে। বিকেলে ভাবছিলাম পাকা কলা দিয়ে বড়া রেসিপি তৈরি করব ।তাই দেরি না করে ঝটপট করে তৈরি করে ফেললাম সেই সুস্বাদু পাকা কলার বড়া রেসিপি।যা আপনাদের সাথে শেয়ার করছি।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
চাউলের আটাপরিমাণমতো
চিনিপরিমাণমতো
কলাএকটি
লবণপরিমাণমতো
সোয়াবিন তেলপরিমাণমতো
ধাপঃ১

IMG_20220517_160843~2.jpg

প্রথমে আমি একটা পাকা কলা নিয়ে নিয়েছি।

ধাপঃ২

IMG_20220517_160757~2.jpg

এবার আমি চাউলের আটা পরিমাণমতো নিয়ে নিয়েছি।

ধাপঃ৩

IMG_20220517_182835~2.jpg

এবার আমি পরিমাণমতো চিনি নিয়ে নিবো।

ধাপঃ৪

IMG_20220517_161319~2.jpg

এবার আমি পানির ভেতর চাউলের ময়দা পরিমানমতো, চিনি পরিমাণমতো, লবণ পরিমাণমতো ,একটা পাকাকলা নিয়ে সবগুলো একসাথে ছেনে নিব।

ধাপঃ৫

IMG_20220517_161549~2.jpg

এবার সবগুলো ছেনা সম্পন্ন হল।

ধাপঃ৬

IMG_20220517_163903~2.jpg

এবার চুলায় রাখা কড়াই এর উপর সোয়াবিন তেল দিয়ে কিছুক্ষণ গরম করে নিব।

ধাপঃ৭

IMG_20220517_164656~3.jpg

এবার চিনি, লবণ ,পাকা কলা ,চাউলের ময়দা দিয়ে ছানা উপকরণ গুলো কড়াই এর উপর দিয়ে দিব।

ধাপঃ৮

IMG_20220517_164835.jpg

এবার কলার বড়া গুলো উল্টিয়ে দিব।

ধাপঃ৯

IMG_20220517_165955~2.jpg

এবার ঝটপট তৈরি হয়ে গেল সুস্বাদু পাকা কলার বড়া রেসিপি।

  • ধন্যবাদ সবাইকে ,এতখন আমার সাথে থাকার জন্য। আশা করি আমার এই সুস্বাধু পাকা কলার বড়া রেসিপি আপনাদের কাছে অনেক ভালোলাগবে ।আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু আবার আপনাদের সাথে শেয়ার করব।
Sort:  
 2 years ago 

পাকা কলার বড়া রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক লাগছে আপু। এর আগে কখনোই পাকা কলা দিয়ে এ রকম পড়া বানিয়ে খাইনি। রেসিপিটি দেখে মনে হচ্ছে এটা খেতে বেশ সুস্বাদু হবে। আমি অবশ্যই বাসায় এই রেসিপিটি ট্রাই করে দেখব। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার পাকা কলার বড়ার রেসিপি টি বেশ চমৎকার হয়েছে। দীর্ঘদিন আগে এরকম পাকা কলার বড়া আমি খেয়েছিলাম। খেতে বেশ ভালোই লাগে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন সেটা দেখে যে কেউ আপনার মত করে পাকা কলার বরা বানিয়ে ফেলতে পারবে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমাদের এইদিকে এই ধরনের রেসিপি কলার পিঠা বলা হয়ে থাকে। আপনি খুব সুন্দর করে কলার পিঠা তৈরি করেছেন ।দেখে খুব ভালো লাগলো। আসলে গরম গরম কলার বড়া খেতে খুব ভালো লাগে। এতো অসাধারণ রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমাদের এদিকে কলার পিঠা কে সাধারণত কলার বড়া বলা হয়ে থাকে ।ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আমি কখনও পাকা কলার বড়া খাইনি ।আপনার পাকা কলার বড়া দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে ।মনে হচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু ।আমি অবশ্য এটি একদিন বাসায় ট্রাই করে দেখব। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে এটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কখনো কলার বড়া খাই নাই কিন্তু কলা খেয়েছি আপনি পাকা কলার সুস্বাদু বড়া রেসিপি তৈরি করেছেন। এটি আমার কাছে ভীষণ ভালো লাগলো এবং ইউনিক ও লাগলো বটে। দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

দেখতে যেমন ভালো খেতে অনেক সুস্বাদু ।ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পাকা কলার বড়া এই প্রথম দেখলাম আপু। পাকা কলার পিঠা খেয়েছি তবে বড়া আমার কাছে নতুন লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে পাকা কলার বড়া রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুস্বাদু পাকা কলার বড়া রেসিপি একদম নতুন মনে হয়েছে। আমি কখনোই রেসিপি তৈরি করতে দেখিনি এবং খাওয়া হয়নি। আপনাদের উপস্থাপন দেখে শিখে নিলাম, জানিনা কতটা মজা হবে। তাই পরবর্তীতে তৈরি করবেন ইনশাল্লাহ।

 2 years ago 

তৈরি করে খেয়ে দেখবেন ভাইয়া খেতে অনেক মজাদার লাগবে।

 2 years ago 

খুব ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। পাকা কলা দিয়ে আমি পিঠা বানিয়ে খেয়েছিলাম একবার ওমান থাকাকালীন। তবে পাকা কলা দিয়ে বড়া কখনো বানিয়ে খাওয়া হয়নি। খুবই ইউনিক ছিল রেসিপিটি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কলা যেহেতু অত্যন্ত সুস্বাদু ও পুষ্টিকর একটি ফল তাই এই ফলের সমন্বয়ে বড়া রেসিপিটি নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু ও পুষ্টিকর হবে। আপনি খুব চমৎকার করে পাকা কলার বড়া রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। এবং বড়া তৈরির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর উপস্থাপন করেছেন। সুস্বাদু পাকা কলা দিয়ে বড়া রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুস্বাদু পাকা কলার বড়া রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। এভাবে কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে শিখে নিলাম বাসায় তৈরী করবো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57483.55
ETH 3066.62
USDT 1.00
SBD 2.29