||সিলভার ও ইলিশ মাছ রান্না রেসিপি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগlast month

IMG_20240830_111221_071-01.jpeg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শনিবার, আগস্ট ৩১/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের সাথে সিলভার মাছ এবং ইলিশ মাছ একসাথে রান্না রেসিপি শেয়ার করব । আপনারা হয়তো সিলভার মাছ রান্না করে খান বা ইলিশ মাছ রান্না করে খান। অনেকেই হয়তো সিলভার মাছ এবং ইলিশ মাছ একসঙ্গে রান্না করে খাইনি। ইলিশ মাছ এবং সিলভার মাছ একসঙ্গে রান্না করলে দুইটি মাছের স্বাদ একসঙ্গে পাওয়া যায়। আপনার হয়তো অল্প পরিমাণ ইলিশ মাছ আছে কিন্তু ফ্রিজে সিলভার মাছ অনেকগুলো রাখা আছে ।আপনি চাইলেই সিলভার মাছ এবং ইলিশ মাছ একসঙ্গে রান্না করতে পারেন। সিলভার মাছ এবং ইলিশ মাছ রান্না করলে খেতে অনেক মজাদার লাগে। বাজার থেকে ইলিশ মাছ এনেছিল । আজকে সকালের দেখলাম তিন পিছ মতো ইলিশ মাছ আছে। তিন পিছ ইলিশ মাছ দিয়ে আমি ভাবলাম এর সাথে অন্য কিছু মাছ রান্না করবো ।তাহলে রান্নাটা ইলিশ মাছের মতই ফেভার আসবে ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে ইলিশ মাছ এবং সিলভার মাছ একসঙ্গে রান্না দেখে আসা যাক।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণগুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
ইলিশ মাছতিন পিছ
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণস্বাদমতো
জিরাপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
হলুদের গুড়াপরিমাণমতো
সিলভার মাছপরিমাণমতো
সয়াবিন তেলপরিমাণমতো
ফটো-১


IMG_20240830_072710_679.jpg




প্রথমে আমি সিলভার মাছ এবং ইলিশ মাছ অনেক সুন্দর ভাবে পানি দিয়ে অনেকবার ধুয়ে নিব। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন ঠিক এরকম ভাবে সিলভার মাছ এবং ইলিশ মাছ অনেক সুন্দর ভাবে ধুয়ে নিবেন।
ফটো-২


IMG_20240830_072742_606-01.jpeg




এবার আমি পরিমানমতো হলুদের গুড়া এবং পরিমাণমতো লবণ নিয়ে নিয়েছি।
ফটো-৩


IMG_20240830_072817_903-01.jpeg




এবার আমি ইলিশ মাছ এবং সিলভার মাছের সঙ্গে হলুদের গুড়া এবং লবণ ভালোভাবে মাখিয়ে নিব।।
ফটো-৪


IMG_20240830_075608_042-01.jpeg



এবার আমি চুলাইয়ে রাখা কড়াইয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিব। তেলটা একটু গরম করা হয়ে গেলে তেলের উপর সিলভার মাছ এবং ইলিশ মাছ ভাজার জন্য দিয়ে দিবো ।আপনারা দেখতে পারছেন সিলভার মাছ এবং ইলিশ মাছ অনেক সুন্দর ভাবে ভাজা সম্পূর্ণ হয়েছে ।
ফটো-৫


IMG_20240830_073108_054-01.jpeg




এবার আমি পেঁয়াজকুচি, কাঁচা মরিচ ,হলুদের গুড়া, লবণ ,জিরা নিয়ে নিয়েছি।
ফটো-৬


IMG_20240830_075616_101-02.jpeg




এবার আমি কাঁচা মরিচ ,পেঁয়াজকুচি ,জিরা পাটার সাহায্যে অনেক সুন্দর ভাবে বেটে নিব ।বাটা হয়ে গেলে চুলাইয়ে রাখা কড়াইয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিব ।তেলটা একটু গরম করা হয়ে গেলে পরিমাণমতো লবণ এবং পরিমাণমতো হলুদের গুঁড়া দিয়ে একটু কষিয়ে নিব । ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন।
ফটো-৭

IMG_20240830_080124_184-01.jpeg





এবার আমি ইলিশ মাছ এবং সিলভার মাছ সিদ্ধ করার জন্য পরিমাণ মতো পানি দিব ।
ফটো-৮


IMG_20240830_081504_767-01.jpeg




এইতো অনেক সুন্দর ভাবে মাছ সিদ্ধ হয়ে গিয়েছে এবং রান্নার কালারটাও অনেক সুন্দর হয়েছে ।
ফটো-৯


IMG_20240830_111221_071-01.jpeg




অবশেষে সিলভার মাছ এবং ইলিশ মাছ রান্না হয়ে গিয়েছে । আসলেই রান্নার কালাটা যেমন সুন্দর তেমনি রান্নাটা খেতেও অনেক মজাদার ।আপনাদের যদি রান্নাটা ভালো লেগে থাকে তাহলে আমার ধাপগুলো অনুসরণ করলে খুব সহজেই বাড়িতে বসে রান্না করতে পারবে ।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার সিলভার ও ইলিশ মাছ রান্না আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ব্লগার@mdemaislam00
ব্লগিং ডিভাইসvivo y 12a
অনুবাদেমোছাঃ ইমা খাতুন
Screenshot_2024_0519_194135.jpg
আমার নাম মোছাঃ ইমা খাতুন। আমি একজন বাংলাদেশী। আমার বর্তমান ঠিকানা ষোলটাকা, গাংনী মেহেরপুর। আমি বিভিন্ন ধরনের রেসিপি করতে অনেক পছন্দ করি এছাড়াও আমি লেখালেখি এবং ডাই পোস্ট করতে ভালোবাসি। আমি এসএসসি পাশ করেছি আমাদের গ্রাম থেকে এবং পাশাপাশি ব্লগিং করি এবং নিজের যোগ্যতাকে যোগ্য অবস্থান দেওয়ার চেষ্টা করি। আমি বিশ্বাস করি মানুষ একদিন হয়তো থাকবে না কিন্তু মানুষের কর্ম সারা জীবন থেকে যাবে এই জন্য আমি কাজের ভিতরে আসল শান্তি খুঁজে পাই।

Sort:  
 last month 

জি আপু আমিও কোনদিন এই ভাবে সিলভার ও ইলিশ মাছ রান্না করে খাওয়া হয়নি।তবে ইলিশ মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে রান্নাটি অনেক সুস্বাদু হয়েছে।রান্নার ধাপ ও উপকরণ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করছেন।ধন্যবাদ আপু পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ইলিশ মাছ এর সাথে অন্য মাছ কখনো রান্না করে খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজার হয়েছে।আসলে ইলিশ মাছ দিলে তো ইলিশ মাছের স্বাদ আসবে। কালারটা দারুণ এসেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সিলভার ও ইলিশ মাছের রেসিপি একসাথে তৈরি করে। আসলে এর আগে কখনো এভাবে সিলভার মাছের সাথে ইলিশ মাছের রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। চেষ্টা করব বাড়িতে খুব দ্রুত এমন ভাবে রেসিপি তৈরি করে খাওয়ার জন্য। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু ছিল আপনার তৈরি রেসিপি। এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

আমাদের গ্রাম্য ভাষায় সিলভার কাপ মাছকে বলা হয় গরিবের ইলিশ।
ইলিশ মাছ আমার খুবই প্রিয় কেননা আমাদের পদ্মা ইলিশ সবথেকে বেশি জনপ্রিয়।
আপনার প্রস্তুত করা রেসিপি বেশ লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল।

 last month 

বেশ দারুন একটি রেসিপি তৈরি করেছেন আপনি। যেখানে নদীর মাছ পুকুরের মাছ উভয় একসাথে রান্না করেছেন। আশা করি আপনার তৈরি করা এই রেসিপি অনেক সুস্বাদু ছিল।

 last month 

আপু আপনি তো দেখছি একসাথে দুই রকমের মাছ রান্না করেছেন। তবে ইলিশ মাছের সাথে যেকোন মাছ রান্না করলে আমার মনে হয় খেতে দারুন লাগবে। যদিও কখনো খাওয়া হয়নি। তবে আপনার এই রেসিপি দেখে রেসিপি তৈরির পদ্ধতি শিখে নিলাম। রেসিপি তৈরির পদ্ধতি ধাপে ধাপে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last month 

সিলভার কাপ মাছ এবং ইলিশ মাছ একসাথে রান্না করে কখনো খাওয়া হয় নাই। আজকে আপনি ভিন্ন রকম রেসিপি করেছেন। তবে ইলিশ মাছ খেতে আমার কাছে বেশ পৌঁছাই লাগে। সত্যি আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মজার দুটো মাছ একসাথে রেসিপি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last month 

বিভিন্ন রকমের ছোট মাছ একসাথে রান্না করা হয়েছে। তবে বড় মাছ কখনো একসাথে রান্না করা হয়নি। ইলিশ মাছ এবং অন্য মাছ একসাথে কখনো রান্না করে খেয়ে দেখিনি আপু। তবে মনে হচ্ছে খেতে দারুন লেগেছিল।

 last month 

সিলভার কার্প মাছ ও ইলিশ মাছ রেসিপি টি ভীষণ লোভনীয় হয়েছে। সিলভার কার্প ও ইলিশ মাছ এক সাথে রান্না করার জন্য ভীষণ লোভনীয় হয়ে।ধাপে ধাপে রন্ধন প্রনালী চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61986.20
ETH 2421.27
USDT 1.00
SBD 2.63