||এসো নিজে করি কালার পেপার দিয়ে মাইক ফুল তৈরি||10%shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20220404_141036~2.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমি বাংলাদেশে বাস করি। আমার ইউজারনেম@mdemaislam00 ।অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি ।আশাকরি আপনাদের দেখে অনেক ভালো লাগবে ।আজকে আমি আপনাদের সাথে কালার পেপার দিয়ে মাইক ফুল তৈরি করা শেয়ার করব ।ফুল আমাদের সবার প্রিয়, যেকোনো ফুল দেখতে অনেক অসাধারণ লাগে ।ফুল দেখলে মনের ভেতর কেমন একটা অন্যরকম আকর্ষণ জাগে ।যেকোনো ফুল প্রকৃতির সৌন্দর্য বাড়ায়। ছোটবেলা থেকেই আমি বিভিন্ন-ধরনের-ফুল আকাতে ও বানাতে ভালোবাসি ।তাই মাঝেমধ্যে সময় পেলে বিভিন্ন ধরনের ফুল বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করি। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে শুরু করা যাক কালার পেপার দিয়ে কিভাবে মাইক ফুল বানানো যাই।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
গামের আঠাএকটি
কাচিএকটি
কালার পেপারদুইটা
কলমএকটি

ধাপঃ১

IMG_20220404_175820~2.jpg

  • প্রথমে আমি প্রয়োজনীয় উপকরণ গুলো নিয়ে নিলাম।

ধাপঃ২

IMG_20220404_114455~2.jpg

  • এবার আমি কালার পেপার গুলো কাচি দিয়ে সাইজ করে কেটে নিব।

ধাপঃ৩

IMG_20220404_114611~2.jpg

  • এবার আমি কালার পেপার গুলো কলম দিয়ে সুন্দর ভাবে জড়িয়ে নিব যাতে বাঁকা টাইপের হয়।

ধাপঃ৪

IMG_20220404_114835~2.jpg

  • এবার কালার পেপার গুলো বাঁকানো সম্পূর্ণ হলো।

ধাপঃ৫

IMG_20220404_114952~2.jpg

  • এবার হলুদ কালার পেপার টা আমি মাইকের মত করে জড়িয়ে নিব।

ধাপঃ৬

IMG_20220404_115244~2.jpg

  • এবার আমি কালার পেপারে আঠা লাগিয়ে নিব।

ধাপঃ৭

IMG_20220404_115603~2.jpg

  • এবার হলুদ কালার পেপারে আঠা লাগানো সম্পন্ন হলো ।এবার আমি কাচি দিয়ে সুন্দর ভাবে সাইজ করে কেটে নিব।

ধাপঃ৮

IMG_20220404_115758~2.jpg

  • এবার আমি বাঁকানো কালার পেপার গুলোতে আঠা লাগিয়ে নিব।

ধাপঃ৯

IMG_20220404_121123~2.jpg

  • এবার আমি মাইকের সাথে বাঁকানো কালার পেপার গুলো আঠা দিয়ে লাগিয়ে নিব।

ধাপঃ১০

IMG_20220404_121555~2.jpg

  • এবার ঝটপট তৈরি হয়ে গেল, আজগের সেই কালার পেপার দিয়ে মাইক ফুল।

ধন্যবাদ সবাইকে এতক্ষণ আমার পাশে থাকার জন্য।

Sort:  
 2 years ago (edited)

কাগজ দিয়ে কত কিছুইনা তৈরি করা যায়,, আজ নতুন একটি বিষয় দেখলাম খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কালার পেপার দিয়ে অসাধারন একটি মাইক ফুল তৈরি করেছেন ।যা দেখতে সত্যি চমৎকার লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর মাইক ফুল তৈরি করেছেন।আপনি লিখেছেন গামের আঠা,আমি বারবার পড়তাছি গমের আটা,😉😉।যাই হোক বেশ সুন্দর হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি খুবই চমৎকার ভাবে মাইক ফুলটি তৈরি করেছেন যা দেখতে অনেক অনেক সুন্দর লাগছে। রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি ফুল তৈরি করা যায় তা আপনি দেখিয়ে দিলেন। ফুলটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ, এত সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 2 years ago 

মাইক ফুলে কথা আমি কখনো শুনিনি ও দেখিনি। কিন্তু আপনি খুব অসাধারণ ভাবে এটি তৈরি করেছেন। হাতের কাজের উপর আপনার দারুন দক্ষতা রয়েছে। ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর মাইক ফুল তৈরি করেছেন। আপনার তৈরি মাইক ফুল টি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর করে মাইক ফুল তৈরি করেছেন। ফুলটি আসলে খুবই ভালো লাগছে। আর একদম ইউনিক একটি আইডিয়া আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আপু আর আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর মাইক ফুল তৈরি করেছেন। আপনার ফুলটি আমার কাছে বেশ ভালো লেগেছে ।রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানালে সেগুলো দেখতে বেশ ভালো লাগে। চমৎকার করে ফুলটি তৈরি করেছেন ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি ফুল শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার তৈরিকৃত মাইক ফুলটি আমার কাছে ইউনিক মনে হলো আপু, আপনার কাছ থেকে নতুন একটি প্রজেক্ট দেখতে পেরে সত্যি অনেক ভালো লাগলো, অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

কালার পেপার দিয়ে মাইক ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করলে দেখতে খুবই সুন্দর হয়। অনেক সুন্দর ভাবে ফুল তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30